শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

খোশ আমদেদ মাহে রমজান

  • আপডেট টাইম রবিবার, ২৬ মে, ২০১৯
  • ৪৬৯ বা পড়া হয়েছে

এক্সপ্রেস রিপোর্ট ॥ আজ ২০ রমজান। আজ রমজানের মাগফিরাত দশকের শেষ দিন। আজ সূর্যাস্তের সঙ্গে সঙ্গে মাহে রমজানের শেষ ভাগের শুরু হবে। প্রিয়নবী সাল্লাল্লাহু আলায়হিওয়া সাল্লাম বলেছেন, আখিরুহু ইত্কুম মিনান্নার তার শেষাংশ হচ্ছে দোযখের আগুন থেকে মুক্তির।
প্রিয়নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম রমজানের শেষ দশকে মসজিদে নববীতে ইতিফাক করতেন এবং তাঁর স্ত্রীগণ যাঁর যাঁর হুজরা শরীফে ইতিকাফরত হতেন। হযরত আয়িশা সিদ্দিকা রাদি আল্লাহু তা’আলা আন্হা থেকে বর্ণিত আছে যে, আননান নাবীয়া সাল্লাল্লাহু আলায়ি ওয়াসাল্লাম কানা ইয়াতাকিফুল আশরা আওয়াখিরা মিন রমাদানা হাত্তা তাওয়াফ ফাহুল্লাহু ছুম্মা ইতাকাফা আযওয়া জুহু মিন বা’দিহি-নবী (সাঃ) রমজানের শেষ দশকে ইতিকাফ করতেন। তাঁর ওফাত পর্যন্ত এ নিয়মই ছিল। অতঃপর তাঁর স্ত্রীগণ তাঁর পরবর্তীকালেও ইতিকাফ করতেন।(বুখারী শরীফ)। প্রিয়নবী (সাঃ) যখন ইতিকাফ করতেন তখন হযরত জিবরাইল (আঃ) তাঁর কাছে বেশি করে আসতেন এবং তখন পর্যন্ত যতটুকু কোরান মজিদ নাযিল হতো তা শুনতেন এবং শোনাতেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com