মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

জলমগ্ন হবিগঞ্জ শহর \ সীমাহীন দূর্ভোগে সাধারণ মানুষ \ নাজুক ড্রেনেজ ব্যবস্থা

  • আপডেট টাইম শনিবার, ২৫ মে, ২০১৯
  • ৫৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ সামান্য বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পড়ে হবিগঞ্জ শহর। আর এর ফলে সীমাহীন দূর্ভোগে পড়েন সাধারণ মানুষ। নাজুক ড্রেনেজ ব্যবস্থা। ড্রেন অপরিক্ষার ও পানি নিষ্কাসনের সুব্যবস্থা না থাকার ফলে বার বার জলমগ্ন হচ্ছে শহর। আর নিয়ে একে বারেই উদাসীন হবিগঞ্জ পৌর কর্তৃপক্ষ। হবিগঞ্জ শহরে সামান্য বৃষ্টি বা ভারী বর্ষণ হলেই বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়তে হয় শহরবাসীকে। গত দু’দিনে বৃষ্টিতে বিভিন্ন এলাকায় জলমগ্ন ও বিদ্যুৎহীন হয়ে পড়েছে। গতকাল শুক্রবার ভোরে ও শুক্রবার রাতে হবিগঞ্জ শহরসহ বিভিন্ন এলাকায় তিন ঘন্টার টানা বর্ষণ হয়। এতে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সেই সাথে বিভিন্ন এলাকায় রাস্তায় কাদা জমে যায়। এছাড়া শহরের নিম্নাঞ্চলের অধিকাংশ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এতে ভোগান্তিতে পড়েন পৌরবাসী। তবে শুক্রবারে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা থাকায় অনেক শিক্ষার্থীরা জলাবদ্ধতার কারণে রাস্তাঘাট খারাপ থাকায় পরিক্ষা কেন্দ্রে যেতে পারেনি। শহরের বিভিন্ন এলাকা সরেজমিনে দেখা যায়, শায়েস্তানগর হকার্স মার্টেক, ইনাতাবাদ, চৌধুরীবাজার, সার্কিট হাউজ রোড, নোয়াহাটি, পুলিশ সুপারের বাস ভবন, জেলা প্রশাসকের বাসভবন, বগলবাজার, উত্তর শ্যামলী, নোয়াবাদ, মোহনপুর, শ্যামলী, সিনেমা হল, পুরাতন হাসপাতাল সড়ক, কালিগাছ তলাসহ বিভিন্ন এলাকায় পানি প্রবেশ করে আকস্মিক বন্যা দেখা দেয়। ফলে মানুষের ভোগান্তি চরম আকার ধারণ করেছে। অনেক বাসা-বাড়িতে পানি ঢুকে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান অনেকে। পৌরবাসীর অভিযোগ, পানিনিষ্কাশনের সুব্যবস্থা না থাকায় একটু বৃষ্টি হলেই শহরে জলাবদ্ধতা দেখা দেয়। বছরের পর বছর পৌরবাসী জলাবদ্ধতার সাথে যুদ্ধ করে আসলেও সমস্যা সমাধানে উদাসিন পৌর কর্তৃপক্ষ। শায়েস্তানগর এলাকার পুরাতন কাপড় ব্যবসায়ি সাচ্চুু মিয়া জানান- শায়েস্তানগর এলাকায় সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে আমরা ব্যবসায়িসহ এলাকাবসীকে সিমাহীন দ‚র্ভোগে পড়তে হয়। অথচ পৌর কর্তৃপক্ষ এই দুর্ভোগ নিরসনে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করছে না।
জলাবদ্ধতা নিয়ে ক্ষোভ প্রকাশ করে স্থানীয় কয়েকজন বাসিন্দার বলেন, ‘শহরের জলাবদ্ধতা দূর করার জন্য অনেক টাকা খরচ করে নর্দমা নির্মাণ করা হয়েছে। কিন্তু তারপরও জলাবদ্ধতার হাত থেকে আমরা রক্ষা পাচ্ছি না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com