শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

কামড়াপুর খোয়াই প্রতিরক্ষা বাঁধে আরো ৩ হাজার জিও ব্যাগ দেয়ার সিদ্ধান্ত

  • আপডেট টাইম রবিবার, ১৯ মে, ২০১৯
  • ৫১১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ খোয়াই নদীর শহর প্রতিরক্ষা বাঁধের কামড়াপুরে আরো ৩০ মিটার ঝুকিপুর্ণ অংশে জিও ব্যাগ বিছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। গতকাল জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ কামড়াপুর খোয়াই প্রতিরক্ষা ঝুকিপুর্ণ বাঁধের সংস্কার কাজ পরিদর্শনে গিয়ে স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে এ সিদ্ধান্তের কথা জানান। এর পূর্বে জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ পানি উন্নয়ন বোর্ডের উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে যোগযোগ করে কামড়াপুর থেকে চৌধুরী বাজার পর্যন্ত ১৪০ মিটার ঝুকিপুর্ণ বাঁধ সংস্কারের বরাদ্দ আনেন। এতে মোট ১১ হাজার জিও ব্যাগ বিছানো হয়। নতুন ৩০ মিটারে আরো ৩ হাজার জিও ব্যাগ বিছানো হবে। তিনি বলেন, দু’এক দিনের মধ্যেই নতুন ৩০ মিটার সংস্কার কাজ শুরু হবে।
বিষয়টি নিশ্চিত করে পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহন লাল সৈকত জানান, এ বিষয়ে নতুন বরাদ্দের জন্য পানি উন্নয়ন বোর্ডের উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে। গতকাল বিকালে জেলা প্রশাসক আকস্মিক বাঁধ পরিদর্শনে যান। পরে তিনি গরু বাজার এলাকায় খোয়াই নদীর বাঁধের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ পরবর্তী কার্যক্রম পরিদর্শন করেন।
জেলা প্রশাসক জানান, শহর প্রতিরক্ষা বাঁধ সংস্কার ও এর রক্ষণাবেক্ষণে তিনি সহ জেলা প্রশাসন সর্বোচ্চ সতর্ক রয়েছেন। তিনি বলেন, বাঁধ সংস্কারের পর নতুন করে যাতে আর অবৈধ স্থাপনা গড়ে না উঠে সে জন্য স্থানীয়দের আরো সচেতন হতে হবে। তিনি শীঘ্রই সংস্কার হওয়া বাঁধের উপর বৈদ্যুতিক বাতি স্থাপন সহ এর সৌন্দর্য্য বর্ধনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান।
পরিদর্শনকালে জেলা প্রশাসকের সাথে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত হোসেন রুবেল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ নাহিজ, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি প্রদ্বীপ দাশ সাগর ও জেলা সাংবাদিক ফোরাম এর সভাপতি শাকিল চৌধুরী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com