মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

মাধবপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগের তদন্ত শুরু

  • আপডেট টাইম শনিবার, ১৮ মে, ২০১৯
  • ৪৫৫ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলায় শাহজাহানপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরীর বিরুদ্ধে অতি দরিদ্র কর্মসৃজন কর্মসূচীতে অনিয়মের অভিযোগের তদন্ত শুরু হয়েছে। ইউপি সদস্য ফারুক মিয়া মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেন। এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিয়মের বিষয়টি তদন্ত করার জন্য সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খাঁনকে দ্বায়িত্ব দেন।
লিখিত অভিযোগে জানা যায়, শাহজাহানপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরী ২০১৮-২০১৯ অর্থ বছরে ১ম পর্যায়ে ২৬৭ জন শ্রমিকের অনুকুলে ৪০ দিনের কর্মসূচীতে প্রতিজন শ্রমিকের ২শ টাকা মজুরী হিসেবে প্রায় ২১ লাখ ৩৬ হাজার টাকা বরাদ্দ পান। ১ম পর্যায়ে কর্মসূচীতে প্রতিদিন মাত্র ১শ থেকে ১৩০ জন শ্রমিক কাজ করেছে। কিন্তু প্রতিদিন কাজ করার কথা ২৬৭ জন। নামে বেনামে শ্রমিকদের স্বাক্ষর দিয়ে অবশিষ্ট সরকারি অর্থ আত্মসাত করা হয়েছে। ২য় পর্যায়ে আবার ২৬৭ জন শ্রমিকের অনুকুলে ৪০ দিনের কর্মসূচীতে প্রতিজন শ্রমিকের ২শ টাকা মজুরী হিসেবে প্রায় ২১ লাখ ৩৬ হাজার টাকার বরাদ্দ হয়েছে। নিয়মানুযায়ী গত ৪ মে থেকে কর্মসৃজন কর্মসূচীর কাজ শুরু হবার কথা থাকলেও ৩০/৩৫ জন শ্রমিক দিয়ে কাজ করাচ্ছে। কিন্তু কাগজে কলমে সকল শ্রমিকের উপস্থিতি দেখিয়ে সই স্বাক্ষর দিয়ে সরকারি টাকা আত্মসাত করা হচ্ছে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে জানান, অভিযোগের সত্যতা যাছাই করে যতদ্রুত সম্ভব প্রতিবেদন দাখিল করার জন্য বলা হয়েছে। তদন্তকারী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মতিউর রহমান খান বলেন-দ্বায়িত্ব প্রাপ্ত হয়ে আমি গোপনে ও প্রকাশ্য বিভিন্ন পন্থা অবলম্বন করে তদন্ত করছি। খুব শীঘ্রই রিপোর্ট জমা দেওয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com