শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে বাস চাপায় ২ পথচারী নিহত শতাধিক পরিবারের ৫৫ একর ভূমি লীজ নিয়ে বিরোধ ॥ সাতাইহাল পূর্বপাড়া সমিতি ও শ্রীমঙ্গল টি স্টেটের লোকজনের মধ্যে উত্তেজনা ॥ সংঘর্ষের আশঙ্কা বিএনপি নেতা ইলিয়াস আলী গুমের ১২ বছর ॥ ইলিয়াস আলীর জন্য দোয়া চাইলেন তাহসিনা রুশদীর লুনা নবীগঞ্জে লটারির মাধ্যমে হারভেস্টার মেশিন বিতরণের তালিকা নির্ধারণ চুনারুঘাটে বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতা গ্রেপ্তার বৈশাখী ঝড়ে লন্ডভন্ড জেলা ॥ বিভিন্ন এলাকা বিদ্যুৎবিহীন হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে পুলিশসহ আহত ১৫ বৃন্দাবন কলেজের শিক্ষকের বাসায় চুরি ॥ মালসহ আটক ২ বানিয়াচংয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি

আওয়ামী লীগের দুর্দিনে হাল ধরেছিলেন মোতাব্বির হোসেন-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ মে, ২০১৯
  • ৪২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বীর মুক্তিযোদ্ধা এবং চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মোতাব্বির হোসেন ছিলেন অত্যন্ত ভাল মানুষ। শুধু আওয়ামী লীগই নয়, তার মৃত্যুতে পুরো এলাকার ক্ষতি হয়েছে। বঙ্গবন্ধুর অবর্তমানে দলের দুর্দিনে প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদের সাথে হবিগঞ্জে আওয়ামী লীগের হাল ধরেছিলেন তিনি। তাঁর মতো নেতাদের হাত ধরেই আমার রাজনৈতিক বেড়ে ওঠা। মোতাব্বির হোসেনের মৃত্যুতে আমি শোকাহত। সেজন্যই ছুটে এসেছি চুনারুঘাটে। আসুন সকলে মিলে দোয়া করি পরকালে তিনি যেন জান্নাতবাসী হন।
জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল বুধবার বাদ জোহর চুনারুঘাট উপজেলার জনকল্যাণ উচ্চ বিদ্যালয় মাঠে মোঃ মোতাব্বির হোসেনের জানাজার নামাজের পূর্বে স্মৃতিচারণমূলক সংক্ষিপ্ত বক্তৃতায় এসব কথা বলেন। মাঠে উপস্থিত হাজার হাজার মুসল্লীদের উদ্দেশ্যে এমপি আবু জাহির উচ্চস্বরে প্রশ্ন করেন মোতাব্বির হোসেন কেমন মানুষ ছিলেন? এ সময় উপস্থিত সকলেই একযোগে বলেন, তিনি অত্যন্ত ভাল মানুষ ছিলেন।
নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয় মরহুম এই মুক্তিযোদ্ধাকে। এ সময় উপজেলা প্রশাসন এবং মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে তাঁর কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। পরে এমপি আবু জাহির মরহুমের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের শান্তনা দেন।
রাষ্ট্রীয় মর্যাদা প্রদানকালে হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, পৌর মেয়র নাজিম উদ্দিন সামছু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম আজহারুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এম আকবর হোসেইন জিতু, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আবু তাহের, উবাহাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রজব আলী, চুনারুঘাট থানার ভরপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজমিরুজ্জামানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন।
মরহুমের পারিবারিক সূত্রে জানা যায়, উপজেলার উবাহাটা ইউনিয়নের বরকোটা গ্রামের বাসিন্দা মোঃ মোতাব্বির হোসেন গত মঙ্গলবার সন্ধ্যায় বার্ধক্যজনিত কারণে নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে যান। জীবদ্দশায় জনকল্যাণ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাসহ এলাকার উন্নয়ন-অগ্রগতিতে ব্যাপক ভূমিকা ছিল উবাহাটা ইউনিয়নের ৩ বারের চেয়ারম্যান এবং বীর মুক্তিযোদ্ধা মোতাব্বির হোসেনের। তার পিতা মরহুম আব্দুর রহমানও ছিলেন একজন শিক্ষানুরাগী ব্যক্তিত্ব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com