শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচংয়ে সরকারি জমি নিয়ে দুইপক্ষ মুখোমুখি

  • আপডেট টাইম রবিবার, ১২ মে, ২০১৯
  • ৪৭৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে সরকারি জমি নিয়ে দুইপক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে। জমিটির দখল নিয়ে তাদের বিরোধ মারাত্মক আকার ধারণ করে। অবশেষে পুলিশ কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। শনিবার দুপুরে উভয়পক্ষকে নিয়ে বৈঠকে বিষয়টি নিষ্পত্তির উদ্যোগ নেয়া হয়।
পুলিশ ও এলাকাবাসী জানায়, ওই উপজেলার কাগাপাশা ইউনিয়নের সেকান্দরপুর গ্রামের মন্দির সংলগ্ন একটি সরকারি পতিত জমি রয়েছে। আখড়া সংলগ্ন হওয়ায় এ জমিটি পুজা, অর্চনা ও কীর্ত্তনে ব্যবহার করা হয়। সম্প্রতি একই গ্রামের বাসিন্দা ভূমিহীন বিধু ভূষণ দাশের আবেদনের প্রেক্ষিতে সরকার উক্ত জমির ২৫ শতাংশ তাকে বন্দোবস্ত দেয়। তিনি জমিটি বন্দোবস্ত পাওয়ার পরই এ নিয়ে গ্রামবাসীর সাথে তার দ্বন্দ্ব সৃষ্টি হয়। দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। পরিস্থিতি ভয়াবহ হওয়ার আগেই শনিবার এতে হস্তক্ষেপ করেন অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, কাগাপাশা ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন চৌধুরী, কাওছার চৌধুরী ও ইউপি মেম্বার এলাছ মিয়া। তারা বিষয়টি নিষ্পত্তির উদ্যোগ নেন। আজ রোববার উভয়পক্ষকে নিয়ে বিষয়টি নিষ্পত্তির কথা রয়েছে।
এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা বলেন, পুলিশ আইনের পক্ষে কাজ করবে। কাগজ দেখে সে অনুযায়ী ব্যবস্থা নেয়। কিন্তু যেহেতু উভয়পক্ষই একই গ্রামের বাসিন্দা। তারা একে অপরকে ছাড়তে পারবেনা। তাই তারা নিজেরাই বিষয়টি মিটিয়ে নেয়া উত্তম। যদি তা সম্ভব না হয় সেক্ষেত্রে আইন অনুযায়ী যার কাগজপত্র সঠিক থাকবে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com