বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বার্মিংহামে বাংলা নববর্ষ ১৪২১ বরণ

  • আপডেট টাইম শনিবার, ১৯ এপ্রিল, ২০১৪
  • ৩৮১ বা পড়া হয়েছে

ইংল্যান্ড প্রতিনিধি ॥ বার্মিংহামের পিকাডেলী ব্যানকুইটিং হলে গত ১৪ এপ্রিল সোমবার বিকাল ৭টার সময় সকল অশুভ শক্তির বিনাশ ও সকলের জন্য সুন্দর সুস্থ ভবিষ্যত কামনা করে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে উৎসবের সূচনা করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সহকারী হাইকমিশনার ফয়সল আহমেদ। সংগঠনের সভাপতি এলাহি হক সেলুর সভাপতিত্বে ও আশরাফুল ওয়াহিদ দুলাল এর উপস্থাপনায় বৈশাখী মেলাকে উজ্জীবিত করে তুলে।
অনুষ্ঠানে ৩জন বিশিষ্ট ব্যক্তিবর্গকে সমাজে তাদের গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিশেষ সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন- ইবরাহিম আলী, কমরেড মসুদ আহমদ ও মো. কবির উদ্দিন। এ সময় বার্মিংহামের সহকারী হাইকমিশনার ফয়ছল আহমেদ, সংগঠনের সভাপতি এলাহি হক সেলু ও সাধারণ সম্পাদক সাইফুর রহমান বাসিক সম্মাননাপ্রাপ্ত গুণীজনদের বাংলাদেশের জাতীয় পতাকা উপহার দেন।
প্রায় পাচ শতাধিক দর্শকের এই উৎসবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইবরাহিম আলী, কমরেড মসুদ আহমদ, ফয়জুর রহমান চৌধুরী এমবিই, এনামুল হক খান নেপা, নুরুল ইসলাম কিছলু, আব্দুস শুকুর। এছাড়াও অতিথি হিসেবে মেলায় উপস্থিত ছিলেন বার্মিংহাম আওয়ামীলীগ সভাপতি কবির উদ্দিন, ইব্রাহিম আলী, আলী ইসমাইল, মুক্তিযোদ্বা আব্দুল হামিদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মিছবাহুর রাহমান মিছবাহ, ফখরুল ইসলাম, নাসির আহমেদ শ্যামল, শেখ মো. আব্দুল গফুর, হবিগঞ্জ সোসাইটি ইউকের সেক্রেটারি এম এ মুন্তাকিম, প্রমুখ।
চিরসবুজ বাংলার নতুন
প্রজন্মের মাঝে আমাদের সংস্কৃতিকে ছড়িয়ে দিতে প্রবাসে বৈশাখী উৎসবের এই আয়োজন।
মেলায় বি
ভিন্ন রকমের স্টলের পাশাপাশি শিশু-কিশোরদের জন্য বাউন্সি ক্যাসলের ব্যবস্থা ছিল। অনুষ্ঠান এ সংগীত পরিবেশন করেন সুমিত, অমিত দে, রোজী সরকার, শেফালী ও ঝুমাসহ বিভিন্ন শিল্পীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com