রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন

চুনারুঘাটে জিপিএ-৫ নিয়ে হতাশা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ মে, ২০১৯
  • ৫৭২ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় ২৬টি মাধ্যমিক বিদ্যালয় থেকে মাত্র ৪০ জন জিপিএ-৫ পেয়েছে। পাসের হার ৭৬.৭৯%। এনিয়ে অনেকেই হতাশা প্রকাশ করেছেন। চলতি এসএসসি পরীক্ষায় উপজেলার ২৬টি উচ্চ বিদ্যালয় থেকে ৩ হাজার ২শ ১৯ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ২ হাজার ৪শ ৩৬ জন। উপজেলা অগ্রণী উচ্চ বিদ্যালয় থেকে সবেচেয় বেশি ১২ জন জিপিএ-৫ পেয়েছে। উপজেলায়। ঐতিহ্যবাহী রাজার বাজার সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাত্র ১ জন জিপিএ-৫ পেয়েছে। একইভাবে উপজেলার সদরের ডিসিপি হাইস্কুল থেকে মাত্র জিপিএ-৫ পেয়েছে ১০ জন। পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাত্র ২ জন। গত বছরও উপজেলায় জিপিএ-৫ পেয়েছিল মাত্র ৪৫ জন। প্রতি বছর জিপিএ-৫ পাওয়া সংখ্যা কমছে।
উপজেলায় শতভাগ পাস বিদ্যালয় না থাকলেও তাহের শামছুন্নাহার উচ্চ বিদ্যালয় থেকে সবাই পাস করেছে, তবে একজন পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। এছাড়া কাচুয়া বহুমূখি উচ্চ বিদ্যালয় থেকে ৯৯.১৭ শতাংশ পাস করেছে।
এদিকে উপজেলার ১৭টি মাদ্রাসার অবস্থা আরও খারাপ। মাদ্রাসা থেকে জিপিএ-৫ পেয়েছে মাত্র ৫জন। উপজেলায় মাদ্রাসা থেকে ৮শ ২০ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ৬শ ৭৩ জন। পাসের হার ৮২.৪৪%। তার মধ্যে আদমপুর মাদ্রাসা থেকে দুটি জিপিএ-৫ পেয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com