সোমবার, ০১ Jun ২০২০, ০২:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক নবীগঞ্জে মাসিক আইনশৃংঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত লাখাইয়ে পরীক্ষায় ফেল করায় কিশোরী আত্মহত্যা করোনায় চুনারুঘাটে সেলুন ব্যবসায়ীরা দিশেহারা নবীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৭৯.৩১% জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশীর লাশ ৬ দিন পর বিজিবির কাছে হস্তান্তর হবিগঞ্জে দুই গ্রামবাসির সংঘর্ষে আহত ৫০ নবীগঞ্জে পুলিশের হস্তক্ষেপে সংঘাত থেকে রক্ষা পেল গ্রামবাসী বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা ॥ লম্পট গ্রেফতার
টি আলী স্যারের জন্মবার্ষিকী পালন

টি আলী স্যারের জন্মবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে ১০ তলা একাডেমিক ভবন নির্মাণ করে দেয়ার ঘোষণা দিয়েছেন এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির। তিনি বলেন- নয়া ওই ভবনে সংযুক্ত করা হবে লিফট। বিদ্যালয় দুটি কলেজে উন্নীত হলে হবিগঞ্জে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার দ্বার আরো সম্প্রসারিত হবে।
বৃহস্পতিবার সকালে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের আদর্শ শিক্ষক টি আলী স্যারের ১০৬তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, আদর্শ শিক্ষক সম্মাননা ও টি আলী স্যার স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
সভায় সিলেটের দৈনিক মিররের উপদেষ্টা সম্পাদক ও দ্যা অ্যাপারেল নিউজ এর ব্যবস্থাপনা সম্পাদক কাজী তোফায়েল আহমদ বলেন- এমপি আবু জাহিরের প্রতিশ্র“ত টি আলী স্যার সড়ক নামকরণের ফাইল বর্তমানে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অনুমোদনের জন্য প্রক্রিয়াধীন রয়েছে। হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও টি আলী স্যার জন্মবার্ষিকী উদযাপন পরিষদের আহ্বায়ক হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে এবং নাহিদা খান সুর্মির পরিচালনায় অনুষ্ঠানে ৫ জন শিক্ষককে ‘টি আলী স্যার আদর্শ শিক্ষক সম্মাননা’ প্রদান করা হয়। যাদেরকে আদর্শ শিক্ষক সম্মাননা দেয়া হয়েছে তারা হলেন- বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বেগম আমিনা খাতুন, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মিসেস নাজমুন নাহার খাতুন, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল মজিদ, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক মিসেস ফাতেমা বেগম ও হবিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সহকারি শিক্ষক হীরেন্দ্র চন্দ্র রায়। তাদের প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এমপি আবু জাহির তাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ টাকাসহ টি আলী স্যার স্মারকগ্রন্থ তুলে দেন। অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক কাজী তোফায়েল আহমদ সম্পাদিত ‘শিক্ষাব্রতী মহানপুরুষ টি আলী স্যার’ শিরোনামে প্রকাশিত দ্বিতীয় বইয়ের মোড়ক উন্মোচন করেন এমপি আবু জাহির। প্রথম বইটি সম্পাদনা করেছিলেন দৈনিক প্রতিদিনের বাণী সম্পাদক মোহাম্মদ শাবান মিয়া। অনুষ্ঠানে উভয় সাংবাদিককে আদর্শ সাংবাদিক সম্মাননা প্রদান করা হয়। তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন এমপি আবু জাহির। অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষক ও সাংবাদিক ছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আলফাজ উদ্দিন, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুধাংশু কুমার কর্মকার, হিউম্যান রাইটস পিস ফর বাংলাদেশ এর যুগ্ম আহ্বায়ক বিশিষ্ট সাংবাদিক শাহ তাজুল ইসলাম রুমেল। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওঃ গোলাম মোস্তফা ও গীতা পাঠ করেন হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের শিক্ষিকা শিউলী রানী দাশ। এর আগে টি আলী স্যারের জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্রদের একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com