সোমবার, ০১ Jun ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
এমপি আবু জাহির এর প্রচেষ্টায় হবিগঞ্জে হতে যাচ্ছে করোনা পরীক্ষার ল্যাব জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক নবীগঞ্জে মাসিক আইনশৃংঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত লাখাইয়ে পরীক্ষায় ফেল করায় কিশোরী আত্মহত্যা করোনায় চুনারুঘাটে সেলুন ব্যবসায়ীরা দিশেহারা নবীগঞ্জে এসএসসি পরীক্ষায় পাশের হার ৭৯.৩১% জিপিএ-৫ পেয়েছে ৭৬ জন ভারতীয় নাগরিকদের হাতে নিহত বাংলাদেশীর লাশ ৬ দিন পর বিজিবির কাছে হস্তান্তর হবিগঞ্জে দুই গ্রামবাসির সংঘর্ষে আহত ৫০ নবীগঞ্জে পুলিশের হস্তক্ষেপে সংঘাত থেকে রক্ষা পেল গ্রামবাসী বানিয়াচঙ্গে কিশোরীকে ধর্ষণের চেষ্টা ॥ লম্পট গ্রেফতার
শ্রীমঙ্গলে ময়লার ভাগারে ব্যারিস্টার সুমন

শ্রীমঙ্গলে ময়লার ভাগারে ব্যারিস্টার সুমন

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ ব্যারিস্টার সুমন সারা দেশের তরুণ প্রজন্মের কাছে যিনি বর্তমানে আইডলে (আদর্শ) পরিণত হয়েছেন। যেখানেই সমস্যা দেখছেন, সেখানেই তিনি ছুটে যাচ্ছেন! ফেসবুক লাইভের মাধ্যমে সমস্যাগুলো তুলে ধরছেন এবং তারপরই সেসব সমস্যার সমাধানও হয়ে যাচ্ছে! শনিবার (২৭ এপ্রিল) সকালে চায়ের রাজধানী শ্রীমঙ্গলের এক বৃহৎ সমস্যার বিষয় সরাসরি ফেসবুক লাইভে তুলে ধরেন ব্যারিস্টার সুমন। শ্রীমঙ্গল শহরের কলেজ সড়কে অবস্থিত তিনটি শিক্ষা প্রতিষ্ঠান শ্রীমঙ্গল সরকারি কলেজ, দি বাডস্ রেসিডেনসিয়্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও গাউছিয়া শফিকিয়া সুন্নিয়া মাদ্রাসার একদম সন্নিকটে রয়েছে বিরাট জায়গা জুড়ে এক ময়লার স্তূপ! এই ময়লার দুর্গন্ধে অতিষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রায় ১৭ হাজার শিক্ষার্থী। বিভিন্ন সময়ে আন্দোলন করেও যথাযথ কর্তৃপক্ষের উদাসীনতায় এই সমস্যা সমাধান করা সম্ভব হচ্ছিল না। ফেসবুক লাইভে যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে ব্যারিস্টার সুমন বলেন, আপনারা কি আপনাদের সন্তানদের এই দুর্গন্ধ জায়গায় পড়াশোনা করাতে পারবেন ? আপনারা আপনাদের সন্তানদের হয়তো ঢাকা অথবা বিদেশে রেখে পড়াশোনা করাচ্ছেন তাই এই কোমলমতি বাচ্চাদের কষ্ট আপনাদের দৃষ্টিগোচর হচ্ছে না। প্রায় ১৭ হাজার বাচ্চা যেখানে পড়াশোনা করে সেখানে কীভাবে বিরাট জায়গা জুড়ে দুর্গন্ধযুক্ত ময়লার ভাগাড় থাকতে পারে? সে বিষয়টি নিয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে প্রশ্ন ছুঁড়ে দেন ব্যারিস্টার সুমন।
তিনি আরও বলেন, গত ১২ বছর যাবত ‘ফার্স্ট ক্লাস’ ক্যাটাগরির পৌরসভা শ্রীমঙ্গলে যিনি নির্বাচনবিহীনভাবে মেয়র পদে রয়েছেন তিনি চাইলেই পারতেন এই সমস্যার সমাধান করতে। এছাড়া স্থানীয় এমপি, ডিসি, এসপি যারা আছেন তারা কেন এই সমস্যা সমাধান করে দিচ্ছেন না এটি নিয়েও এ সময় ক্ষোভ প্রকাশ করেন ব্যারিস্টার সুমন।
এ সময় তিনি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে আরও বলেন, এই শিক্ষার্থীরাই হবে আগামীদিনে সুন্দর শ্রীমঙ্গল বিনির্মাণের কারিগর। তাদের এভাবে রেখে কখনোই একটি দেশের উন্নয়নের কথা চিন্তা করা যায় না। আমি আপনাদের কাছে অনুরোধ জানাচ্ছি যত দ্রুত সম্ভব এই সমস্যার সমাধান করে দিন। এই বাচ্চারা যেন আর কষ্ট না পায়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com