শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ০৪:৪৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
সদর উপজেলার যমুনাবাদে গৃহবধূর রহস্যজনক মৃত্যু চুনারুঘাটে চোরাই সেগুন কাঠ উদ্ধার যুক্তরাজ্যে হবিগঞ্জবাসীর উদ্যোগে ঈদ পূনর্মিলনী “আনন্দ সন্ধ্যা” নবীগঞ্জের বনকাদিপুর আমজাদ ॥ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আর নেই বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা ॥ এমপি আবু জাহির নবীগঞ্জে বিষাক্ত সাপের কামড়ে গৃহবধু আহত সীমেরগাঁও গ্রামে সংঘর্ষে টেটাবিদ্ধ ২ জনসহ আহত ১০ সৌদি আরবের জেদ্দা কনস্যুলেট এর উদ্যোগে জাতীয় শোক দিবস পালন ॥ বিশেষ অতিথি হিসাবে মন্ত্রী মাহবুব আলীর যোগদান মাধবপুরে সাজাপ্রাপ্ত দুই আসামী গ্রেপ্তার নবীগঞ্জ উপজেলা ও পৌর জাতীয় পার্টির ঈদ পুনর্মিলনী অনুষ্টিত
আওয়ামী লীগের আমলে দেশের কৃষকদের ভাগ্যের উন্নয়ন হয় ॥ এমপি আবু জাহির

আওয়ামী লীগের আমলে দেশের কৃষকদের ভাগ্যের উন্নয়ন হয় ॥ এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ বর্তমান সরকার কৃষকদের জন্য বছরে হাজার হাজার কোটি টাকা ভুর্তুকি দিচ্ছে। যে কারণে দেশের কৃষকরা এখন লাভবান। ৪৮ বছরে দেশের মানুষ বেড়েছে সাড়ে ১০ হাজার কোটি। দিন দিন কমছে কৃষি জমি। এই প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করেও কৃষিতে বৈপ্লবিক উন্নতি সাধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, বিএনপি’র আমলে সারের জন্য আন্দোলন করে জীবন দিতে হয়েছিল কৃষকদেরকে। কিন্তু শেখ হাসিনার সরকার বিনামূল্যে সার তুলে দিচ্ছে। আওয়ামী লীগের আমলে কৃষকদের ভাগ্যের উন্নয়ন হয়। হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির গতকাল বৃহস্পতিবার দুপুরে লাখাই উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ ও ভুর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় এসব কথা বলেন। এ সময় তিনি হবিগঞ্জে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরে সবসময় নৌকার পক্ষে থাকার অনুরোধ জানান উপস্থিত কৃষকদের প্রতি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. শাহীনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মুশফিউল আলম আজাদ, উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া আক্তার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনামুল হক মামুন, রফিকুল ইসলাম মলাই, ইঞ্জিনিয়ার আব্দুল হাই কামাল প্রমুখ।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, খরিপ-১ (২০১৯-২০২০) মৌসুমে আউশ আবাদ বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এই সার-বীজ বিতরণ করা হয়েছে। প্রতিজন কৃষককে ১৫ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং ৫ কেজি করে বীজ প্রদান করা হয়। এছাড়াও ৭০ শতাংশ ভুর্তুকি মূল্যে ৫টি কম্বাইন্ড হারভেস্টার, ৫টি রিপার এবং ১টি ধান রোপন যন্ত্র বিতরণ করা হয় বলে জানিয়েছেন উপজেলা কৃষি কর্মকর্তা।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com