বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণকালে এমপি আবু জাহির ॥ সু-শিক্ষা নিশ্চিতে শিক্ষকদের আন্তরিকতার বিকল্প নেই

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০১৯
  • ৫৪২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলায় ১ হাজার ৩২০ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিতরণ করা হয়েছে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম। এর মাঝে ৫২৮টিতে প্রজেক্টর এবং ৭৮২ স্কুলে বিতরণ করা হয় সাউন্ড সিস্টেম। গতকাল বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হবিগঞ্জ সদরে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তৃতা করেন সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম প্রমুখ। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য এবং মহিলা সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি’র বক্তৃতায় এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, বর্তমান সরকারের মাধ্যমে দেশের প্রাথমিক শিক্ষায় বৈপ্লবিক উন্নতি সাধিত হয়েছে। এই উন্নয়নের শুরু করে গিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭৩ সালে ৩৬ হাজার ১৬৫টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে প্রাথমিক শিক্ষার অগ্রযাত্রার শুভ সূচনা করেছিলেন তিনি। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে প্রায় ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। বছরের প্রথম দিনেই রঙিন বই তুলে দেয়া, উপবৃত্তি কার্যক্রম, শিশুদের খেলাধুলার প্রতি আকৃষ্ট করতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতারও আয়োজন করা হচ্ছে। এ সকল কারণে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা অনেক দূর এগিয়েছে।
তিনি আরো বলেন, প্রাথমিক পর্যায়ে বিদ্যালয়ে ডিজিটালাইজেশন কার্যক্রমও শুরু হয়েছে। এত কিছুর পরও যদি শিক্ষকদের আন্তরিকতা না থাকে তাহলে আমাদের সন্তানেরা সু-শিক্ষা থেকে বঞ্চিত হবে। সরকারের এই উদ্যোগগুলোকে শতভাগ বাস্তবায়ন এবং সু-শিক্ষা নিশ্চিতে শিক্ষকদের আন্তরিকতার বিকল্প নেই।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৩) এর আওতায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে উল্লেখিত পরিমাণ মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম হবিগঞ্জের ৮টি উপজেলায় প্রেরণ করা হয়। গতকাল বুধবার সদর উপজেলায় আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে। এছাড়াও প্রতিটি উপজেলায় একযোগে এগুলো বিতরণ করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com