শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার অত্যন্ত আন্তরিক-এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ১৭ এপ্রিল, ২০১৯
  • ৪৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জেলা আওয়ামীলীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন, স্বাস্থ্যসেবা জনগণের মৌলিক অধিকার। অতীতে বিএনপি সরকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারেনি। বর্তমান আওয়ামীলীগ সরকার প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে অত্যন্ত আন্তরিক। সারাদেশে একযোগে বিতরণ করা হচ্ছে বিনামূল্যে ঔষুধসহ নানা ধরণের স্বাস্থ্যসেবা। তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা তরান্বিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উদ্যোগের প্রতি সকলকে আন্তরিক থাকতে হবে। তিনি গতকাল মঙ্গলবার জেলা পর্যায়ে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় উপরোক্ত কথা বলেন।
তিনি আরো বলেন, চিকিৎসা ক্ষেত্রে বৈপ্লবিক উন্নয়নে আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে বর্তমান সরকার। এই সফলতা অর্জনে স্বাস্থ্য বিভাগে কর্মরত সকলের ভূমিকা রয়েছে। তবে প্রান্তিক জনগণের মাঝে সরকারের কর্মকান্ডের খবর পৌঁছে দিতে সকলকে আরো আন্তরিক হতে হবে। বিনামূল্যে ঔষুধ ও চিকিৎসা প্রদানের ব্যাপারে সর্বস্তরের জনগণকে সচেতন করে তোলা প্রয়োজন। তাহলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতী সকল উদ্যোগগুলো শতভাগ বাস্তবায়ন হবে।
‘স্বাস্থ্যসেবা আধিকার, শেখ হাসিনা’র অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ। এছাড়াও বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সিভিল সার্জন ডাঃ সুচীন্ত চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা খাতুন, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্জ্বল প্রমুখ।
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচারের মাধ্যমে ১৬ থেকে ২০ এপ্রিল সারাদেশে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। এতে হবিগঞ্জ জেলা প্রশাসনের কার্যালয় থেকে এমপি আবু জাহিরসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com