বৃহস্পতিবার, ১৮ Jul ২০১৯, ০৬:২৮ পূর্বাহ্ন

শেখ হাসিনার উদ্যোগে বেঁচে থাকবে বাঙালি জাতির পুরোনো ঐতিহ্য-এমপি আবু জাহির

শেখ হাসিনার উদ্যোগে বেঁচে থাকবে বাঙালি জাতির পুরোনো ঐতিহ্য-এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির বলেছেন, একেক বছর একেক পেক্ষাপটে শুরু হয় নতুন বছর। অতীতে নববর্ষে আমাদের প্রত্যাশা থাকতো যুদ্ধাপরাধ ও জঙ্গী-সন্ত্রাস মুক্ত বাংলাদেশ। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার দিয়েছেন জঙ্গীবাদ মুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ। এবার বছর ব্যাপী পালিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের জন্ম শতবর্ষ। যিনি বাংলাদেশে জন্ম দিয়েছিলেন অসাম্প্রদায়িক চেতনার। এই চেতনাকে সামনে রেখেই বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয় বাংলাদেশ। তাই ২০২৬ বঙ্গাব্দের প্রত্যয় হোকÑ স্বাধীনতার চেতনায় উন্নত সমৃদ্ধ ও সুশৃংখল বাংলাদেশের। আসুন সকলে মিলে নতুন প্রজন্মকে গড়ে তুলি স্বাধীনতার চেতনায়। প্রতিটি মানুষের সারা বছর কাটুক সুখ-স্বাচ্ছন্দ্য আর আনন্দের মধ্য দিয়ে। এটাই থাকবে আমাদের প্রত্যাশ।
বাংলা নববর্ষ উপলক্ষে সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা শহরের বিভিন্ন সংগঠন এবং প্রতিষ্ঠান আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির বলেন, পহেলা বৈশাখকে রাষ্ট্রীয়ভাবে পালনের সিদ্ধান্ত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারি পৃষ্টপোষকতায় প্রতিটি সরকারি প্রতিষ্ঠানে পালিত হচ্ছে বাঙালি জাতির প্রাণের উৎসব। এই উদ্যোগের কারণে বেঁচে থাকবে বাঙালি জাতির পুরোনো ঐতিহ্য।
বৃন্দাবন সরকারি কলেজে বিভিন্ন দাবির পরিপ্রেক্ষিতে তিনি বলেন, এই কলেজের উন্নয়নে আমার কাছে দাবি করতে হবে না। এই প্রতিষ্ঠান থেকে আমি বেড়ে উঠেছি। আমি নিজে থেকেই সর্বোচ্চ উন্নয়নের চেষ্টা করি। ইতোমধ্যে অনার্স-মাস্টার্স কোর্স চালু, একাধিক ছাত্র এবং ছাত্রী হোস্টেলসহ বহুতল ভবন নির্মাণ করে দিয়েছি। বৃন্দাবন কলেজে ১০ তলা ও লিফট বিশিষ্ট অডিটোরিয়াম এবং একাডেমিক ভবন নির্র্মাণের পরিকল্পনা রয়েছে আমার।
কলেজর অধ্যক্ষ প্রফেসর মো. এলিয়াছ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, জেলা পরিষদ সদস্য এডঃ সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী, কলেজ ছাত্রলীগের আহ্বায়ক আবু মোঃ ফয়সল, সদস্য সচিব সাখাওয়াত হোসেন সেতু প্রমুখ।
এর আগে সকালে বর্ণমালা খেলাঘর আসর এর আয়োজনে হবিগঞ্জ সিড়িশ তলায় বর্ষবরণ উপলক্ষে আয়োজিত আলোচনায় প্রধান অতিথি’র বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, সুন্দর-সুশৃংখল বাংলাদেশ গড়তে শিশুদের প্রতি ন¤্র ও ভদ্র আচরণ করতে হবে। সকলে মিলে নতুন প্রজন্মের নিকট মহান স্বাধীনতার ইতিহাস তুলে ধরুণ।
বর্ণমালা খেলাঘর আসরের সভাপতি ডাঃ অসিত রঞ্জন দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপুল কুমার রায়ের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ খোয়াই থিয়েটারের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, কেন্দ্রীয় খেলাঘর কমিটির বাদল কুমার রায়, সুধাংশু সূত্রধর প্রমুখ।
অপরদিকে সকাল সাড়ে ৯টায় হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভযাত্রায় অংশ নেন এমপি আবু জাহির। পরে তিনি হবিগঞ্জ সরকারি মহিলা কলেজ এবং বালিকা উচ্চ বিদ্যালয় ও হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের বর্ষবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com