মঙ্গলবার, ২৩ Jul ২০১৯, ১১:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ॥ ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা ॥ প্রতিবাদে হবিগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হবিগঞ্জ সিভিল সার্জনের মৃত্যু মির্জাপুর থেকে প্রেমিক জুটি আটক ॥ কারাগারে প্রেরণ ১০ ইউপি চেয়ারম্যান উপস্থিত না হওয়ায় নবীগঞ্জ উপজেলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়নি বার্মিংহামে হবিগঞ্জ নাগরিক সমাজের সাথে মতবিনিময়কালে এমপি আবু জাহির ॥ দেশবিরোধী চক্রান্তকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান মাধবপুরে রাষ্ট্রদূতের বাড়িতে ডাকাতির ঘটনায় গ্রেফতার ১ নবীগঞ্জ ও বাহুবলে অসুস্থ রোগীদেরকে চিকিৎসা সহায়তা দিলেন এমপি মিলাদ গাজী চুনারুঘাটে নিখোঁজ প্রেমিক যুগল প্রেমিকের মা-সহ ৩ জন আটক নবীগঞ্জের দেবপাড়ায় নিহা ফ্যাশন উদ্বোধন করলেন এমপি মিলাদ গাজী বানিয়াচঙ্গে ২৮ মাস বেতন না পেয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন প্রধান শিক্ষক
বাহুবলের ইউএনওকে সশরীরে হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ

বাহুবলের ইউএনওকে সশরীরে হাইকোর্টে হাজির হওয়ার নির্দেশ

আজিজুল ইসলাম সজীব ॥ বাহুবল উপজেলা প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরীকে হাতকড়া পরানোর ঘটনায় হাইকোর্টে তোপের মুখে পড়েন বাহুবলের ইউএনও জসীম উদ্দিন। ১০ এপ্রিল বুধবার বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ ঘটনা ঘটে।
বিশ্বস্ত সূত্রে জানা যায়, শুনানিতে আদালত ইউএনওকে উদ্দেশ্য করে বলেন, সরকারের এক বিভাগের কর্মচারীর সঙ্গে আরেক বিভাগের কর্মচারীর সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক থাকতে হবে। তা না হলে সরকার ক্ষতিগ্রস্ত হবে। শুনানিতে ইউএনওর আইনজীবী ব্যারিস্টার মাহবুব শফিক বলেন, ভুল বোঝাবুঝির প্রেক্ষিতে এ ঘটনা ঘটেছিল।
আদালত বলেন, ভুল বোঝাবুঝি ঠিক আছে, কিন্তু প্রকৌশলীকে হাতকড়া পরানোর ক্ষমতা ইউএনওর আছে কী ? এ সময় প্রকৌশলীর আইনজীবী সাইফুদ্দিন আহমেদ বলেন, ইউএনও জসীম উদ্দিন ক্ষমতা যে ব্যবহার দেখিয়েছেন তাতে বুঝতে বাকী থাকে না উনি সঠিক পিয়ন হওয়ারও যোগ্য নন। সে কী জমিদার ? তাকে শাস্তি পেতে হবে। এ সময় আদালত বলেন, সে তো হাতকড়া পরাতে পারেন না। এ সময় আগামী ২৪ এপ্রিল ওই ইউএনও জসীম উদ্দিনকে ফের সশরীরে হাজির হতে নির্দেশ দেন আদালত।
এর আগে, গত ১৩ মার্চ আইন অমান্য করে বাহুবল উপজেলা প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরীকে হাতকড়া পরানোর অভিযোগে ওই উপজেলার ইউএনও জসীম উদ্দিনকে তলব করেন হাইকোর্ট। এছাড়া প্রকৌশলীকে হাতকড়া পরানো ও গ্রেপ্তার কেন অবৈধ ঘোষণা করা হবে না-তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।
বাহুবল উপজেলা প্রকৌশলীকে হাতকড়া পরানো, ইউএনওর বিরুদ্ধে অভিযোগ জনপ্রশাসন মন্ত্রণালয়ে’ শিরোনামে একটি প্রতিবেদন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়। প্রতিবেদনে বলা হয়, সরকারি কর্মচারী আইন ২০১৮ এর ৪১ (১) ধারা অনুযায়ী ফৌজদারি মামলায় আদালতে অভিযুক্ত হওয়ার আগে কোনো সরকারি কর্মকর্তাকে নিয়োগকারী কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গ্রেপ্তারের বিধান নেই বলে জানিয়েছেন নির্বাহী প্রকৌশলী শেখ মো. আবু জাকির সেকান্দার।
আইন অমান্য করে ৬ মার্চ বাহুবল উপজেলা প্রকৌশলী গোলাম মহিউদ্দিন চৌধুরীকে হাতকড়া পরান ইউএনও জসীম উদ্দিন। পরে ইউএনওর বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলীরা। প্রকাশিত প্রতিবেদনটি আমলে নিয়ে হাইকোর্ট তাকে তলব করে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com