বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জ শহরে অল্প বৃষ্টিতে হাটু পানি

  • আপডেট টাইম বুধবার, ১০ এপ্রিল, ২০১৯
  • ৩৭৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরে অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা। বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে সৃষ্ট জলাজদ্ধতায়। ঘটছে দুর্ঘটনা। জলাবদ্ধতা নিয়ে সংশ্লিষ্ট কৃর্তপক্ষের উদাসীনতা চোখে পড়ার মতো। নবীগঞ্জ পৌর এলাকার প্রাণকেন্দ্র নতুন বাজার মোড় জলাবদ্ধতা নিরসনে বার বার সংবাদ প্রকাশিত হলেও টনক নড়ছে না কর্তৃপক্ষের। একের পর এক প্রতিশ্র“তি দিয়েও কাজের কাজ কিছুই করছে না। অল্প বৃষ্টি হলেই রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে অচল হয়ে যায় ব্যবসা প্রতিষ্টানের বেচা-কেনা। পানি বন্ধি হয়ে পড়ে কয়েকশত দোকান। প্রয়োজনীয় জিনিস কিনতে যারাই পানি ভেঙ্গে দোকান গুলোতে ঢুকছেন তারাই ড্রেনে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছেন। মঙ্গলবার দুপুরে সরেজমিনে নবীগঞ্জ শহর ঘুরে বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার একই চিত্র দেখা যায়।
এ সময় কথা হয় বাজার ব্যবসায়ীদের সাথে, ব্যবসায়ীরা বলেন কী ব্যবসা করবো? বুঝতে পারছি না। এ কেমন শহরে করছি আমরা? অল্প বৃষ্টিতেই শহরে হাটু পানি হয়। বাজারের পুরাতন ব্যবসায়ী অপু এন্টারপ্রাইজের তপন দাশ জানান, চোখের সামনে ড্রেনে পড়ে আহত হচ্ছেন পথচারীরা। তবে এ বিষয়ে কোনো প্রতিকার দেখছি না। দীর্ঘদিন ধরে এ সমস্যায় আছি আমরা। বৃষ্টির পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হওয়ার কারনে দোকানে কাষ্টমার আসতে চায় না। লোকসান পোহাতে হচ্ছে, এতে করে কারো কিছু যায় আসে না। ব্যবসায়ীরা জলাবদ্ধতার কারনে ঠিকমত ব্যবসা করতে পারছি। নিরসনে কোনো উদ্যোগও দেখছি না। ব্যবসায়ীরা বলছেন, মঙ্গলবার সকালে বৃষ্টির পর থেকে জলাবদ্ধতার কারনে ড্রেনে পড়ে প্রায় ১০/১২ জন লোক আহত হয়েছেন। বিশেষ করে প্রাইমারী স্কুলে পড়–য়া কোমলমতি শিশু কিশোরদের জন্য জীবন ঝুকির পথ। বাচ্চারা এই ড্রেনে পড়লে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন পৌরবাসী। জলাবদ্ধতার এই দূষিত পানিতে চলাফেরায় পানিবাহিত রোগ হওয়ার সম্ভনা রয়েছে বলে জানিয়েছেন নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসকরা। বার বার প্রতিশ্র“তি দিয়ে কেন কাজের কাজ কিছুই হচ্ছে না কর্তৃপক্ষ এমন প্রশ্ন এখন শহর জোড়ে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com