বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে নারী নির্যাতন বন্ধে নারী সমাবেশ অনুষ্ঠিত

  • আপডেট টাইম সোমবার, ৮ এপ্রিল, ২০১৯
  • ৫৩৩ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নারী নির্যাতন প্রতিরোধের লক্ষ্যে গজনাইপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২৫ জন করে দক্ষ, শিক্ষিত ও সচেতন নারীদের নিয়ে ৩টি কমিটি গঠন করা হয়েছে। রবিবার সকালে নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের ফুলতলি বাজারস্থ হোসেন কমিউনিটি সেন্টারে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরীর উদ্যোগে ও নবীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী নেত্রী নাজমা বেগমের সমন্বয়ে গজনাইপুর ইউনিয়নে নারী নির্যাতন প্রতিরোধে জাগ্রত কমিটি গঠন কল্পে এক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত নারী সমাবেশে নারীরা যাতে কোনো ধরণের নির্যাতনের শিকার না হয় সেই লক্ষ্যে গজনাইপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ২৫ জন করে দক্ষ, শিক্ষিত ও সচেতন নারীদের নিয়ে ৩টি কমিটি গঠন করা হয়। এ নারী সমাবেশে নারীরা যৌতুক, বাল্যবিবাহ, বহুবিবাহ, যৌন নির্যাতন, ইভটিজিংসহ নারীরা যেকোনো ধরণের নির্যাতনের শিকার হলে এই কমিটিগুলোর মাধ্যমে বিনা মামলায় পুলিশি সহযোগীতার মাধ্যমে নারী নির্যাতন প্রতিরোধ করা হবে বলে আশ্বস্থ করা হয়।
উল্লেখ্য, ইতোপূর্বে নবীগঞ্জ পৌরসভা ও পানিউমদা ইউনিয়নে নারী নির্যাতন প্রতিরোধ জাগ্রত কমিটি গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল ইউনিয়নে এ কমিটি গঠন করা হবে বলে নারী সমাবেশে জানানো নয়।
উক্ত নারী সমাবেশে নবীগঞ্জ-বাহুবল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বক্তৃতাকালে বলেন, নারীদের সম্মিলিত প্রতিরোধের মাধ্যমেই নারী নির্যাতন কমে আসবে। এ জন্য নারীদের সাহসী ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, সচেতনামূলক এই বার্তাটা প্রত্যেক গ্রামের নারীদের মাঝে পৌঁছে দিতে হবে। এ বিষয়ে প্রশাসন সব-সময় সহযোগীতা করবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com