সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:০১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বাগুনীপাড়ায় স্কুল ছাত্রীকে সুটকেসে ভরে দিনে দুপুরে টাকা স্বর্ণালংকার লুট চুনারুঘাটের বিভিন্ন গ্রামে সুপ্রীম সীড এর বাঁধা কপির বাম্পার ফলন চুনারুঘাটে বিএনপি-পুলিশ সংঘর্ষ পুলিশসহ আহত ২০ ॥ আটক ২ আমার রাজনীতি সাধারণ মানুষের জন্য-আতাউর রহমান সেলিম কামাল হোসেন ও আক্রাম হোসেনের সৌজন্যে নবীগঞ্জের গুজাখাইরে ৩শ শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নবীগঞ্জে বিএনপির মাহফিল চুনারুঘাটে পুলিশের ন্যাক্কারজনক হামলা লাঠিচার্জ ও গ্রেফতারের ঘটনায় মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের নিন্দা জামিআ আরাবিয়া দিনারপুর মাদ্রাসার ৬৭তম ইসলামী সম্মেলন অনুষ্ঠিত পইল গ্রামের ক্যান্সার আক্রান্ত বিলালকে তাসনুভা শামীম ফাউন্ডেশনের চিকিৎসা সহায়তা প্রদান বাহুবলে সরকারি খাল ভরাট করে মাটি পাচারের দায়ের ব্রিক ফিল্ড মালিককে অর্থদন্ড
৩৫ দেশের রাষ্ট্রদূত নিয়ে শ্রীমঙ্গলে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

৩৫ দেশের রাষ্ট্রদূত নিয়ে শ্রীমঙ্গলে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল প্রতিনিধি ॥ বাংলাদেশে নিযুক্ত ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থার কর্মকর্তাদের শ্রীমঙ্গলে আসেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। চা বাগানসহ শ্রীমঙ্গলের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ আর নৃতাত্ত্বিক গোষ্ঠির বৈচিত্রময় সংস্কৃতির সাথে রাষ্ট্রদূতদের পরিচিত করতেই তাদের নিয়ে পররাষ্ট্রমন্ত্রী শ্রীমঙ্গল এসেছেন বলে জানা গেছে। গতকাল শুক্রবার দুপুরে রাষ্ট্রদূত ও তাদের পরিবারের বিশাল বহর নিয়ে শ্রীমঙ্গলে পৌঁছান মন্ত্রী। শ্রীমঙ্গলে পৌঁছে তারা একটি চা বাগান ও মণিপুরী পাড়া ঘুরে দেখেন। পররাষ্ট্রমন্ত্রীর সাথে শ্রীমঙ্গলে ভ্রমণে আসা ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আর্ন্তজাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা স্থানীয় একটি পাঁচতারকা হোটেলে ওঠেন। এ সময় তাদেরকে মনিপুরি নৃত্য ও ফুলের মালা দিয়ে বরণ করে নেয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত এলাকা ঘুরে বেড়ান।
ভ্রমণদলে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মিশরসহ ৩৫টি দেশের রাষ্টদূত ও তাদের পরিবারে সদস্যরা রয়েছেন। এ সময় এক প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন পররাষ্ট্র মন্ত্রী। এ সময় তিনি বলেন, বাংলাদেশ এক অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে বাংলাদেশের এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্রমন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের দেশের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখে তারাও অভিভূত হয়েছেন। শ্রীমঙ্গলের পর্যটন সমস্যা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনারা গণমাধ্যমে সমস্যাগুলো তুলে ধরুন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবশ্যই ব্যবস্থা নিবে। অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সকল দন্ডিত আসামীদের দেশে আনতে সরকার কাজ করছে। তিনি বলেন তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সে দেশের রাষ্ট্রদূতের সাথে কথা হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com