বুধবার, ২৯ জানুয়ারী ২০২০, ০৯:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মৌলভীবাজারে বিয়েতে দাওয়াত খেতে গিয়ে উমেদনগরের মা-মেয়ে আগুনে পুড়ে নিহত কিবরিয়া হত্যার বিচার ও খোয়াই খননে দুই হাজার কোটি টাকার প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবি জানালেন-এমপি আবু জাহির বানিয়াচঙ্গে ভাগনার সাথে খালার বিয়ে ॥ এলাকাজুড়ে তোলপাড় ! নবীগঞ্জের ঘোনাপাড়া গ্রামে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ বাহুবলে গ্যাস নিতে গিয়ে ২ সিএনজি চালকের মৃত্যু মাদক ছেড়ে সৃজনশীল কাজ করতে হবে-পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ কাউরিয়াকান্দি হযরত শাহজালাল (রহ:) উচ্চ বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠান-নবীন বরন ও বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত ভ্রাম্যমান আদালতে ৩ মাদকসেবীর কারাদন্ড ॥ ম্যাজিস্ট্রেট, চুনারুঘাট থানার ওসি, সহকারী পরিচালক মাদকদ্রব্যকে লিখিত ব্যাখ্যা দেয়ার আদেশ সরকারি নিবন্ধন পেল সামাজিক সংগঠন হবিগঞ্জ ছাত্র সমন্বয় ফোরাম নারী ও শিশু অধিকার ফোরামের হবিগঞ্জ জেলা কমিটি গঠন
হবিগঞ্জে কওমী শিক্ষা বোর্ডের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

হবিগঞ্জে কওমী শিক্ষা বোর্ডের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাক এর হবিগঞ্জ জেলার ৫ম প্রতিনিধি সম্মেলন এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির। বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাক এর হবিগঞ্জ জেলা সভাপতি মাওঃ আব্দুল্লাহ আকিলপুরীর সভাপতিত্বে ও মাওঃ আব্দুল কুদ্দুস নোমান এবং মাওঃ আজিজুর রহমান মানিকের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে হবিগঞ্জ জেলার পৌনে তিনশত কওমী মাদ্রাসার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি ছিলেন, জেলা শাখার উপদেষ্টা ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাওঃ নুরুল ইসলাম ওলিপুরী, মাওঃ যুবায়ের আহমদ আনসারী। বক্তৃতা করেন আল্লামা জহুর আলী, মুফতি সিরাজুল ইসলাম মিরপুরী, মুফতি হাবিবুর রহমান, মাওঃ মোখলেছুর রহমান, মাওঃ আনোয়ার আলী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এডঃ মোঃ আবু জাহির এমপি বলেন, কওমী মাদ্রাসার উলামায়ে কেরাম ও ছাত্র-ছাত্রীরাও এ দেশের সন্তান। শিক্ষা অর্জন করে স্বীকৃতি পাওয়া তাদের নাগরিক অধিকার। আর সেই অধিকারের বিষয়টির মানবিক বিবেচনায় বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই শিক্ষা ব্যবস্থার সর্বোচ্চ ডিগ্রীকে সরকারী স্বীকৃতি দিয়েছেন। তিনি বলেন, এক শ্রেণীর মানুষ একসময় কওমী মদ্রাসাকে জঙ্গী প্রজনন কেন্দ্র আখ্যায়িত করেছিলো। কিন্তু তাদের অপপ্রচার পরবর্তীতে ভুল প্রমাণিত হয়েছে। কারণ আলেমদের কাছ থেকেই আমরা দেশপ্রেম শিখে এই দেশ স্বাধীন করেছি। কওমী শিক্ষার কেন্দ্রীয় প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের প্রতিষ্ঠাতাগন ইংরেজ বিরোধী স্বাধীনতা আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন। জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী তা স্বীকার করেছেন। ধর্ম অবমাননাকারীদেরকে তিনি কঠোর হস্তে দমন করেছেন। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হয়।
পরে সম্মেলনে তিন বছর মেয়াদী কওমী শিক্ষা বোর্ড জেলা শাখা পুনর্গঠন করা হয়। মাওঃ আব্দুল্লাহ আকিলপুরী সভাপতি, মাওঃ আব্দুল কুদ্দুছ নোমানকে সাধারণ সম্পাদক এবং মাওঃ আব্দুল কাইয়ুম ও মাওঃ নিয়াজুর রহমান নিজামকে সাংগঠনিক সম্পাদক করে এই কমিটি ঘোষনা করা হয়।
পুনর্গঠিত কমিটির সভাপতি পুনর্নিবাচিত হন, মাওঃ আব্দুল্লাহ আকিলপুরী, সাধারণ সম্পাদক, মাওঃ আব্দুল কুদ্দুস নোমান, সাংগঠনিক সম্পাদক, মাওঃ আব্দুল কাইয়ূম। কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি মাওঃ হোসাইন আহমদ নূরী, মাওঃ ফজলুল করিম ফেরদাউস, মাওঃ যুবায়ের আহমদ চৌধুরী, মাওঃ আইয়ূব বিন সিদ্দীক, মাওঃ আব্দুস সালাম, মাওঃ আব্নাস আলী, মাওঃ আবু খালেদ সিরাজী। সহ-সম্পাদক মাওঃ আজিজুর রহমান মানিক, মাওঃ গোলাম কাদির। কোষাধ্যক্ষ মাওঃ মাসউদুর রহমান চৌধুরী বেলাল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাওঃ জাবের আল হুদা চৌধুরী, প্রচার সম্পাদক মাওঃ জুনাইদ আহমদ কাটখালী, অর্থ সম্পাদক মাওঃ আব্দুল আজীজ নোমানী, দপ্তর সম্পাদক মুফতী লুৎফুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক মাওঃ জুনাইদ আহমদ শাকির, দাওয়াহ ও সাংস্কৃতিক সম্পাদক মুফতী বশীর আহমদ।
সদস্যরা হলেন মাওঃ আজিজুল হক চৌধুরী, মাওঃ আব্দুল লতীফ, মাওঃ আব্দুল হাই বাহুবলী, মুফতী ফয়জুল করীম, মাওঃ আব্দুল জলীল ইউসুফী, কাজী মাওঃ আব্দুল হাই, মাওঃ সুহাইল আহমদ, মাওঃ সাইদুর রহমান, মাওঃ আব্দুল হাই, মাওঃ হাসিবুল হাসান, মাওঃ মোশতাক আহমদ, মাওঃ শাহ আলম, মাওঃ আব্দুল ওয়াহিদ, মাওঃ আব্দুল হালিম, মাওঃ আব্দুল ওয়াদুদ ও মাওঃ শামছুল হক।
অনুষ্ঠানের শেষে বোর্ডের বিগত বৎসরের কেন্দ্রীয় পরীক্ষায় হবিগঞ্জ জেলাভূক্ত মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com