শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

হবিগঞ্জে কওমী শিক্ষা বোর্ডের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট টাইম রবিবার, ২৪ মার্চ, ২০১৯
  • ৪৮৫ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাক এর হবিগঞ্জ জেলার ৫ম প্রতিনিধি সম্মেলন এবং কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এডঃ মোঃ আবু জাহির। বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাক এর হবিগঞ্জ জেলা সভাপতি মাওঃ আব্দুল্লাহ আকিলপুরীর সভাপতিত্বে ও মাওঃ আব্দুল কুদ্দুস নোমান এবং মাওঃ আজিজুর রহমান মানিকের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে হবিগঞ্জ জেলার পৌনে তিনশত কওমী মাদ্রাসার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
বিশেষ অতিথি ছিলেন, জেলা শাখার উপদেষ্টা ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মাওঃ নুরুল ইসলাম ওলিপুরী, মাওঃ যুবায়ের আহমদ আনসারী। বক্তৃতা করেন আল্লামা জহুর আলী, মুফতি সিরাজুল ইসলাম মিরপুরী, মুফতি হাবিবুর রহমান, মাওঃ মোখলেছুর রহমান, মাওঃ আনোয়ার আলী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এডঃ মোঃ আবু জাহির এমপি বলেন, কওমী মাদ্রাসার উলামায়ে কেরাম ও ছাত্র-ছাত্রীরাও এ দেশের সন্তান। শিক্ষা অর্জন করে স্বীকৃতি পাওয়া তাদের নাগরিক অধিকার। আর সেই অধিকারের বিষয়টির মানবিক বিবেচনায় বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই শিক্ষা ব্যবস্থার সর্বোচ্চ ডিগ্রীকে সরকারী স্বীকৃতি দিয়েছেন। তিনি বলেন, এক শ্রেণীর মানুষ একসময় কওমী মদ্রাসাকে জঙ্গী প্রজনন কেন্দ্র আখ্যায়িত করেছিলো। কিন্তু তাদের অপপ্রচার পরবর্তীতে ভুল প্রমাণিত হয়েছে। কারণ আলেমদের কাছ থেকেই আমরা দেশপ্রেম শিখে এই দেশ স্বাধীন করেছি। কওমী শিক্ষার কেন্দ্রীয় প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের প্রতিষ্ঠাতাগন ইংরেজ বিরোধী স্বাধীনতা আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন। জাতীয় সংসদে মাননীয় প্রধানমন্ত্রী তা স্বীকার করেছেন। ধর্ম অবমাননাকারীদেরকে তিনি কঠোর হস্তে দমন করেছেন। অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হয়।
পরে সম্মেলনে তিন বছর মেয়াদী কওমী শিক্ষা বোর্ড জেলা শাখা পুনর্গঠন করা হয়। মাওঃ আব্দুল্লাহ আকিলপুরী সভাপতি, মাওঃ আব্দুল কুদ্দুছ নোমানকে সাধারণ সম্পাদক এবং মাওঃ আব্দুল কাইয়ুম ও মাওঃ নিয়াজুর রহমান নিজামকে সাংগঠনিক সম্পাদক করে এই কমিটি ঘোষনা করা হয়।
পুনর্গঠিত কমিটির সভাপতি পুনর্নিবাচিত হন, মাওঃ আব্দুল্লাহ আকিলপুরী, সাধারণ সম্পাদক, মাওঃ আব্দুল কুদ্দুস নোমান, সাংগঠনিক সম্পাদক, মাওঃ আব্দুল কাইয়ূম। কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি মাওঃ হোসাইন আহমদ নূরী, মাওঃ ফজলুল করিম ফেরদাউস, মাওঃ যুবায়ের আহমদ চৌধুরী, মাওঃ আইয়ূব বিন সিদ্দীক, মাওঃ আব্দুস সালাম, মাওঃ আব্নাস আলী, মাওঃ আবু খালেদ সিরাজী। সহ-সম্পাদক মাওঃ আজিজুর রহমান মানিক, মাওঃ গোলাম কাদির। কোষাধ্যক্ষ মাওঃ মাসউদুর রহমান চৌধুরী বেলাল, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাওঃ জাবের আল হুদা চৌধুরী, প্রচার সম্পাদক মাওঃ জুনাইদ আহমদ কাটখালী, অর্থ সম্পাদক মাওঃ আব্দুল আজীজ নোমানী, দপ্তর সম্পাদক মুফতী লুৎফুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক মাওঃ জুনাইদ আহমদ শাকির, দাওয়াহ ও সাংস্কৃতিক সম্পাদক মুফতী বশীর আহমদ।
সদস্যরা হলেন মাওঃ আজিজুল হক চৌধুরী, মাওঃ আব্দুল লতীফ, মাওঃ আব্দুল হাই বাহুবলী, মুফতী ফয়জুল করীম, মাওঃ আব্দুল জলীল ইউসুফী, কাজী মাওঃ আব্দুল হাই, মাওঃ সুহাইল আহমদ, মাওঃ সাইদুর রহমান, মাওঃ আব্দুল হাই, মাওঃ হাসিবুল হাসান, মাওঃ মোশতাক আহমদ, মাওঃ শাহ আলম, মাওঃ আব্দুল ওয়াহিদ, মাওঃ আব্দুল হালিম, মাওঃ আব্দুল ওয়াদুদ ও মাওঃ শামছুল হক।
অনুষ্ঠানের শেষে বোর্ডের বিগত বৎসরের কেন্দ্রীয় পরীক্ষায় হবিগঞ্জ জেলাভূক্ত মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com