বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বাহুবলে ছাত্রলীগ নেতা রিপন ব্রেইন টিউমারে আক্রান্ত ॥ অর্থাভাবে আটকে আছে চিকিৎসা

  • আপডেট টাইম বুধবার, ২০ মার্চ, ২০১৯
  • ৫২১ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ আমিনুল ইসলাম রিপন; বাহুবল উপজেলা ছাত্রলীগের একজন নিবেদিতপ্রাণ কর্মী। আছেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে। দরিদ্র শ্রমজীবী পিতার জেষ্ঠ্য সন্তান আমিনুল ইসলাম রিপন উপজেলার মিরপুর আলিফ-সোবহান চৌধুরী কলেজে পড়াশুনা করছেন। রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক (সম্মান) কোর্সের ফাইনাল পরীক্ষার্থী তিনি। ঔষধ কোম্পানীতে খন্ডকালীন কাজ করার মাধ্যমে লেখাপড়ার খরচ যোগান দিয়ে যাচ্ছে। লেখাপড়া ও খণ্ডকালীন চাকরীর মাঝেই তিনি রাজনৈতিক দায়িত্বও সামলে যাচ্ছেন নিষ্টার সাথে। লেখাপড়া শেষ করে স্বাবলম্বী হয়ে পরিবারে স্বচ্ছলতা আনবেন-এমন আটপৌরে স্বপ্ন নিয়েই এগোচ্ছেন এ তরুণ। সদাহাস্যোজ্জল ও দায়িত্ববান এ ছাত্রনেতা উপজেলা সদরে সবার প্রিয়। নম্রতা, ভদ্রতা ও আদব-কায়দা দিয়েই তিনি সকলের মন জয় করে নিয়েছেন। দল-মত নির্বিশেষে সবার প্রিয় এ তরুণ আজ ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে শষ্যাশায়ী। অস্ত্রোপাচার অতি জরুরী হওয়া সত্ত্বেও অর্থাভাবে হাসপাতালেই ভর্তি হবার সাহস পাচ্ছেন না পরিবার। ব্যক্তিত্ববান এ ছাত্রনেতা সরাসরি কারো সাহায্যও চাইতে পারছেন না। তার পিতা সহ পরিবারের সদস্যরা কঠিন অনিশ্চয়তার মাঝে দিন যাপন করছেন। তাদের প্রশ্ন, রিপনের কী চিকিৎসার ব্যবস্থা হবে না! সে কী আবার স্বভাবিক জীবনে ফিরতে পারবে না ? না-কি চোখের সামনেই টগবকে যুবকের স্বপ্নগুলো কলিতে ম্লান হয়ে যাবে ? একই প্রশ্ন তার সহপাঠী ও শুভাকাংখীদের। তাই, তারা তার সুচিকিৎসার জন্য সরকার ও বিত্তবানদের সহায়তা চেয়েছেন। আসুন, আমরা দরিদ্র পিতার এক প্রতিভাবান সন্তানকে বাঁচাতে এগিয়ে আসি। তার সাথে যোগাযোগ করতে পারেন ০১৭১৭-৬১৭২৮৭ নম্বর মুটোফোনে।
বাহুবল উপজেলা সদরের উজিরপুর গ্রামের মোঃ ফুল মিয়া-এর পুত্র আমিনুল ইসলাম রিপন ৪ ভাইয়ের মধ্যে সবার বড়। কিছুদিন পূর্বে সে মাথায় প্রচন্ড ব্যথা অনুভুত করলে তাকে স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসায় তিনি সুস্থ হয়ে উঠেন। পরে তার দৃষ্টিশক্তি কমতে শুরু করলে চোখের চিকিৎসকের পরামর্শ নেন। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে নিউরো সার্জারী চিকিৎসকের কাছে প্রেরণ করা হয়। ঢাকার ধানমন্ডীস্থ মেডিনোভা হাসপাতালের নিউরো সার্জন ডা. আনোয়ার উল্লার তত্ত্ববধানে চিকিৎসা নিতে গিয়ে তার ব্রেইন টিউমার ধরা পড়ে। চিকিৎসকরা জানিয়েছেন, তার সার্জারী সম্পন্ন করাসহ আনুসাঙ্গিক খরচ বাবত প্রায় ৫ লাখ টাকার প্রয়োজন। এটা জানার পর থেকেই ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম রিপন চোখে শষ্যফুল দেখতে শুরু করেছেন। তার পৈত্রিক সম্পদ বলতে ভিটাবাড়ি ছাড়া কিছু নেই। ফলে চিকিৎসা সম্পন্ন করার মতো আশার আলোও দেখছেন না তিনি। অসহায় এ ছাত্রনেতা মমতাময়ী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাহায্য চেয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com