শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জিকে গউছ ও রিংগন সহ বিএনপির ১৪ নেতাকর্মীর জামিন লাভ

  • আপডেট টাইম সোমবার, ৪ মার্চ, ২০১৯
  • ৪৬৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জামিনে কারামুক্ত হয়েছেন হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ্ব জি কে গউছ। গতকাল রবিবার পৌনে ২টার সময় হবিগঞ্জ জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান। একই সাথে বিএনপি ও অঙ্গ সংগঠনের আরও ১৩ নেতাকর্মী কারামুক্ত হন। এর আগে গত ২৫ ফেব্র“য়ারি বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন।
এদিকে কারাগার থেকে মুক্তি পাওয়ার পর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ হবিগঞ্জের বিপুল সংখ্যক মানুষ আলহাজ্ব জিকে গউছকে ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে মোটরসাইকেল শোভাযাত্রার মধ্য দিয়ে দলের নেতাকর্মীরা জিকে গউছকে তাঁর বাসভবনে নিয়ে যান।
এরআগে কারা ফটকে উপস্থিত জনতার উদ্দেশ্যে জি কে গউছ বলেন, হবিগঞ্জে যারা ভোট ডাকাতি করেছে তারাই বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। আওয়ামীলীগের মিথ্যা ও সাজানো মামলায় কারাভোগ করে আইনী লড়াই করেই জামিনে মুক্ত হয়েছি। কিন্তু কারাগারে আমরা ভাল ছিলাম না। ডিভিশন-১ এর বন্দি হিসেবে যে সুযোগ সুবিধা পাওয়ার কথা তা আমি পাইনি। আমার আত্মীয়-স্বজনকে আমার সাথে দেখা করার সুযোগ দেয়া হয়নি। দলীয় নেতাকর্মীরাও দেখা করতে পারেনি।
তিনি বলেন, ৩০ ডিসেম্বর ভোটের দিন প্রশাসনের সহযোগিতায় আওয়ামীলীগ কিভাবে ভোট ডাকাতি করেছে তা হবিগঞ্জের মানুষ দেখেছে। হবিগঞ্জ, লাখাই ও শায়েস্তাগঞ্জের প্রত্যেকটি ভোট কেন্দ্র দখল করে মানুষকে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে আওয়ামীলীগ। অথচ উল্টো আমাদের বিরুদ্ধে ভোট কেন্দ্র দখলের অভিযোগে মামলা দেয়া হয়েছে। আমি নাকি একই সাথে ৪টি ভোট কেন্দ্রে হামলা করেছি, আওয়ামীলীগ নেতাকর্মীদের মারপিট করেছি। আওয়ামীলীগের এমন মিথ্যাচারে হবিগঞ্জের মানুষ তাদেরকে ধিক্কার দিচ্ছে। জি কে গউছ বলেন, আমার বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে। বিনা অপরাধে কারাগারে যেতে হচ্ছে। একাধিকার আমাকে হত্যার চেষ্টা করা হয়েছে। মহান আল্লাহ পাক যেন আওয়ামীলীগ সরকারের এই জুলুম নির্যাতন সহ্য করার মত শক্তি আমাকে দান করেন, এ জন্য আমি হবিগঞ্জবাসীর দোয়া চাই। আমি হবিগঞ্জবাসীর নিকট এর বিচার চাই।
অপরদিকে আলহাজ্ব জিকে গউছের সাথে গতকাল রবিবার কারামুক্ত হয়েছেন আলহাজ্ব জি কে গউছের ছোট ভাই জি কে গাফফার, বিএনপি নেতা ইউপি মেম্বার ছামিউন বাছিত, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি কুহিনুর আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি জহিরুল হক শরীফ, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহ্ রাজীব আহমেদ রিংগন, জেলা ছাত্রদল নেতা গোলাম মাহবুব, জেলা যুবদল নেতা এমদাদুল হক বাবুল, এনামুল হক এনাম, আফিল উদ্দিন মেম্বার, সুমন, বাবুল মিয়াসহ ১৩ নেতাকর্মী। উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর নির্বাচনের দিন ভোট কেন্দ্র দখল, হামলা ও মারপিটের অভিযোগে জি কে গউছকে প্রধান আসামী করে ৪টি মামলা দায়ের করা হয়। গত ১৮ ফেব্র“য়ারি এই ৪টি মামলায় হবিগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জি কে গউছসহ ১৪ নেতাকর্মীর জামিন না-মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। এরআগে এই ৪টি মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিনে ছিলেন জি কে গউছসহ বিএনপি নেতাকর্মীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com