শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে সফররত বৃটিশ প্রতিনিধিদল ॥ বিশে^র কয়েকটি দেশের মধ্যে বাংলাদেশ একটি সুন্দর দেশ

  • আপডেট টাইম রবিবার, ৩ মার্চ, ২০১৯
  • ৫২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ফুলেল শুভেচ্ছা আর ভালবাসায় সিক্ত হয়েছেন বাংলাদেশ সফররত ইংল্যান্ডের কয়েকটি সিটির লর্ড মেয়র, মেয়র, কাউন্সিলরসহ ইডেন প্রজেক্টের ১১ সদস্যের বৃটিশ প্রতিনিধিদল। গতকাল রাতে তাঁদের সম্মানে হবিগঞ্জ শহরের আমিরচাঁন কমপ্লেক্সে ডিনার পার্টির আয়োজন করা হয়েছে। ডিনারে তাদের স্বাগত জানান আমিরচাঁন কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক ইংল্যান্ড প্রবাসী কমিউনিটি লিডার বিশিষ্ট শিক্ষানুরাগী রোটারিয়ান মোঃ আবুল কাশেম। পরে রোটারিয়ান আবুল কাশেমের সভাপতিত্বে ও পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিপিএম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা পিপিএম-সেবা বিপিএম-সেবা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোঃ জাকারিয়া, হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, ইউকে’র ব্রাডফোর্ডের লর্ড মেয়র জাফর আলী, কিগলির মেয়র ফুলজার আহমেদ, ব্রাডফোর্ডের সাবেক লর্ড মেয়র কাউন্সিলর আবিদ হোসাইন, কাউন্সিলর কানিজ আক্তার, কাউন্সিলর ক্যাথ বেকন, ব্যবসায়ী আশরাফ মিয়া, ব্যবসায়ী শাহিদুর রহমান, মনোজ জোসি, ব্যবসায়ী আব্দুল মতলিব চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, মোহাম্মদ নাহিজ, হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর গৌতম রায় প্রমূখ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বলেন, বিশে^র কয়েকটি দেশের মধ্যে বাংলাদেশ একটি সুন্দর দেশ। এ দেশের আকর্ষণীয় পর্যটন এলাকার সুন্দরবন ও কক্সবাজার সমুদ্র সৈকত। সেখানে দেশ বিদেশের পর্যটকর নির্বিঘেœ ভ্রমনে আসছেন। তিনি বলেন- সুন্দরবনের দস্যুদের দমনে পুলিশ বিশেষ ভূমিকা রেখেছে। শুধু সুন্দরবনে দস্যু নেই, পুলিশ সন্ত্রাসীদের দমনে বিশেষ ভূমিকা রাখছে। বর্তমানে অনেক দেশের চেয়ে প্রবাসীদের বাংলাদেশ ভ্রমণ শতভাগ নিরাপদ। তাই প্রবাসীদের বাংলাদেশ ভ্রমণসহ বাংলাদেশে বিনিয়োগে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।
বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বলেন- হবিগঞ্জে আগে শিশুদের ঝগড়া নিয়ে তাদের অভিভাবকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বড় ধরনের দাঙ্গা হাঙ্গামায় জড়িয়ে পড়তেন। বর্তমানে তা অনেকটা কমে এসেছে। এ বিষয়ে সকলকে আরো সতেচন করে তুলতে হবে। গণসচেতনতার মাধ্যমেই হবিগঞ্জ দাঙ্গা মুক্ত করতে হবে। তিনি আরো বলেন, প্রবাসীদের নিরাপত্তায় পুলিশ আন্তরিকভাবে কাজ করছে। কোথায়ও প্রবাসীদের সমস্যা হলে পুলিশ আন্তরিকতার সাথে কাজ করে তা সমাধানে পদক্ষেপ নিচ্ছে। কাউন্সিলর ফুলজার আহমেদ বলেন-আমরা ২য় ও ৩য় প্রজন্ম নিয়ে চিন্তা করি। এ প্রজন্ম দেশে আসতে রাজি নয়। তবে তাদেরকে কিভাবে দেশে আনা যায়, সেদিক লক্ষ্য রেখে আমাদের এগিয়ে যেতে হবে। তিনি বলেন, বৃটিশ কাউন্সিলর হলেও সব সময় দেশের প্রতি মায়া মমতা আমাদের রয়েছে। আমাদের বাপ-দাদারা যেমন হাছন রাজার গান পছন্দ করতেন। আমরাও হাছন রাজার গান পছন্দ করি। তিনি বলেন, দেশের কোন সমস্যা হলেই আমরা আন্তরিকতার সাথে সহযোগিতার হাত বাড়িয়ে দেই। আমাদের প্রজেক্ট সব সময় বাংলাদেশকে সহযোগিতা করে যাবে। প্রবাসী কমিউনিটি লিডার বিশিষ্ট শিক্ষানুরাগী রোটারিয়ান মোঃ আবুল কাশেম এ ধরণের অনুষ্ঠানের আয়োজন করে আমাদের সম্মানিত করায় আমরা তার প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
অনুষ্ঠানে বাংলাদেশ সফররত বৃটিশ কাউন্সিলররা বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি আন্তরিক সহযোগিতার আশ^াস প্রদান করেন এবং এ ধরণের অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে তাদের সম্মানিত করায় রোটারিয়ান মোঃ আবুল কাশেমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে বৃটিশ কাউন্সিলরদের ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এছাড়াও বৃটিশ প্রতিনিধি দল গতকাল হবিগঞ্জ ডায়াবেটিক হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় তারা হাসপাতালের কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন এবং সহযোগিতার আশ^াস দেন। অনুষ্ঠানে সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ী, রোটারিয়ান, মানবাধিকারকর্মীসহ বিভিন্ন শ্রেণীর পেশার লোকজন অংশগ্রহন করেন।
উল্লেখ্য, সম্প্রতি এমপি জন গ্রোগেনের সেক্রেটারিসহ ইডেন প্রজেক্টের ১১ সদস্যের একটি বৃটিশ প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসেন। প্রতিনিধি দল ২৮ ফেব্র“য়ারি রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এর আগে বাংলাদেশে এসে তারা পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নানের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। প্রতিনিধি দলে রয়েছেন ইউকে’র ব্রাডফোর্ডের লর্ড মেয়র জাফর আলী, কিগলির মেয়র ফুলজার আহমেদ, ব্রাডফোর্ডের সাবেক লর্ড মেয়র কাউন্সিলর আবিদ হোসাইন, কাউন্সিলর কানিজ আক্তার, কাউন্সিলর ক্যাথ বেকন, ব্যবসায়ী আশরাফ মিয়া, হুমায়ুন ইসলাম, শাহিদুর রহমান, আব্দুল মতলিব চৌধুরী, মনোজ জোসি, সাইফুল ইসলাম প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com