শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

চুনারুঘাটে যানজট নিরসনে রাস্তায় নামলেন ইউএনও ও ওসি

  • আপডেট টাইম রবিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৫৯৩ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট বাজারের অসহনীয় যানজট নিরসনে রাস্তায় নামলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল ও থানার অফিসার ইনচার্জকে এম আজমিরুজ্জামান। এ সময় অবৈধ স্থাপনা সরানোর জন্য শেষ বারের মতো সতর্ক করা হয়। অবৈধ পার্কিং ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় বিভিন্ন ধরণের যানবাহন আটক করা হয়। গতকাল শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চুনারুঘাট উপজেলা ও থানা প্রশাসনের উদ্যোগে যানজট মুক্ত করার অভিপ্রায়ে ঝটিকা অভিযানের ফলে স্বস্তি পেয়েছেন পথচারীরা।
দীর্ঘদিন ধরে চুনারুঘাট পৌর শহরের উত্তর বাজার থেকে দক্ষিণ বাজার পর্যন্ত রাস্তার দু’পাশে অবৈধভাবে ছোট-বড় স্থাপনা ও অপরিকল্পিত পার্কিং করার কারণে লেগে থাকতো অসহনীয় যানজট।
এদিকে মালবাহী ট্রাক রাস্তায় দাঁড় করিয়ে লোড-আনলোড করার ফলেও দিনকে দিন বাড়ছিল এ যানজট। যাজটের ফলে স্কুল-কলেজের শিক্ষার্থী ও পথচারী সাধারণ মানুষের চলাফেরা দুর্বিষহে পর্যবশিত হচ্ছিল।
চুনারুঘাট উপজেলা ও থানা প্রশাসনের এই অভিযানের ফলে শহরের যানজট অনেকটাই কমেছে। এমন অভিযান অব্যাহত থাকলে চুনারুঘাট বাজার যানজট মুক্ত হবে এমনটাই ধারণা করছেন সচেতন মহল। সাধারণ মানুষের ভোগান্তি দূর করার কল্পে উক্ত অভিযানকে সাধুবাদ জানিয়েছে পৌরবাসীসহ উপজেলার সর্বস্তরের জনগণ। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল বলেন, “চুনারুঘাটের কয়েকটি সমস্যার মধ্যে শহরের যানজট একটি অসহনীয় ব্যাধি। এ সমস্যা নিরসনে আমাদের পদক্ষেপ অব্যাহত থাকবে। তবে এ সমস্যা থেকে পরিত্রাণ পেতে হলে সকলের সহযোগীতা প্রয়োজন।
চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান জানান, যানজট ও ফুটপাত দখলমুক্ত করার জন্যই আজকের এ অভিযান। তবে সকলকে সচেতন হতে হবে। সচেতনতাই যানজট মুক্ত করার বিশেষ পন্থা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com