বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
আজমিরীগঞ্জে সম্পত্তির জন্য বাবাকে গলাকেটে হত্যা ॥ স্ত্রী সন্তান পলাতক ॥ মাথা নদীতে আর দেহ ফেলে দেয় জঙ্গলে থামছেই না চোরাচালান ॥ প্রতিদিনই আসছে ভারতীয় পণ্য ॥ এবার সীমান্তে বিপুল পরিমান মোবাইল ফোন ও টুথপেস্ট জব্ধ নবীগঞ্জে শিক্ষিকাকে উত্যক্ত করার দায়ে বখাটের কারাদণ্ড জাতির পিতার দর্শন থেকে তরুণ প্রজন্মকে শিক্ষা নিতে হবে-এমপি আবু জাহির বানিয়াচঙ্গে ইরি বোরো জমি চাষাবাদে প্রতিবন্ধকতার সৃষ্টি ॥ মামলা দায়ের ১৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল লাখাইয়ে মফিজুল হত্যা ॥ আসামিদের বাড়ি-ঘরে হামলা ভাংচুর ও লুটপাট মাধবপুরে মা সমাবেশ অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গা ইউনিয়নের গণফোরামের রমজানপুর-উমরপুর ওয়ার্ড কমিটি গঠিত হবিগঞ্জ আই.এফ.সি’র দরিদ্রদের মাঝে সেলাই মেশিন ও অসুস্থ রোগীদের মধ্যে নগদ অর্থ বিতরণ সেচ প্রকল্পের আয়তন বাড়েনি তবুও এক বছরে আড়াই লাখ টাকার অতিরিক্ত বিল প্রদান
বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ॥ বানিয়াচংয়ে মৎস্য অবতরণ কেন্দ্র গড়ে তোলা হবে

বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ॥ বানিয়াচংয়ে মৎস্য অবতরণ কেন্দ্র গড়ে তোলা হবে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেছেন, বাংলাদেশ সম্ভাবনাময় দেশ। এখানে রয়েছে প্রাকৃতিক সম্পদ এবং প্রাকৃতিক সৌন্দর্য্য। রয়েছে কর্মক্ষম জনগণ। তাদেরকে মানব সম্পদে রূপান্তর করতে হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী তাদেরকে মানবসম্পদে রূপান্তরের উদ্যোগ গ্রহণ করেছেন। তবে সকল সম্ভাবনার ক্ষেত্রে স্থানীয়ভাবে উদ্যোগ নেয়া প্রয়োজন। নিজেদের সমস্যা নিজেরা সমাধান না করলে, বাইরে থেকে এসে কেউ সহজেই সমাধান করতে পারে না। তাই স্থানীয়ভাবে সমাধানের নজর দেয়া প্রয়োজন। হবিগঞ্জের বিশাল সম্ভাবনাকে নিয়ে বিজ্ঞান মেলায় প্রকল্প হলে তা থেকে হবিগঞ্জবাসী উপকৃত হওয়ার সম্ভাবনা রয়েছে।
গতকাল দুপুরে হবিগঞ্জ সরকারি উচ্ছ বিদ্যালয়ের হলরুমে বিজ্ঞান মেলার সমাপনী ও পুুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। তিনি বলেন, হবিগঞ্জ থেকে দেশের ৬০ শতাংশ গ্যাস সরবরাহ হয়। জাতীয় গ্রীডে সরবরাহ করা হয় ২০০০ মেঘাওয়াট বিদ্যুৎ। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে এখানে সৃষ্টি হচ্ছে শিল্পায়ন ও কর্মংস্থান। কিন্তু তা পরিকল্পিতভাবে না হওয়ায় পরিবেশ এবং কৃষির ক্ষতি হচ্ছে। তাই কিভাবে পরিবেশবান্ধব এবং দেশের উন্নয়নে কাজে লাগে সেইদিক বিবেচনা করে শিক্ষার্থীরা প্রজেক্ট তৈরী করতে পারে।
তিনি বলেন, হবিগঞ্জের কৃষি এবং মৎস্য সম্পদ জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এগুলো এখানকার মূল সম্পদ। হাওর ও নদীর প্রাকৃতিক মাছ সংরক্ষণ করতে হবে। তার জন্য বানিয়াচংয়ে একটি মৎস্য অবতরণ কেন্দ্র গড়ে তুলতে হবে। চুনারুঘাটে যে ইকনোমিক জোন হবে, সেখানেও মৎস্য প্রক্রিয়াকরণ প্রকল্প গ্রহণ করা হবে।
শনিবার দুপুরে এ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয়ের উপ-সচিব নার্গিস আক্তার ডলি, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, জেলা শিক্ষা কর্মকর্তা অনিল কৃষ্ণ মজুমদার, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলফাজ উদ্দিন এবং প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামান প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি। পরে প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com