শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ॥ বানিয়াচংয়ে মৎস্য অবতরণ কেন্দ্র গড়ে তোলা হবে

  • আপডেট টাইম রবিবার, ২৭ জানুয়ারী, ২০১৯
  • ৪৯৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেছেন, বাংলাদেশ সম্ভাবনাময় দেশ। এখানে রয়েছে প্রাকৃতিক সম্পদ এবং প্রাকৃতিক সৌন্দর্য্য। রয়েছে কর্মক্ষম জনগণ। তাদেরকে মানব সম্পদে রূপান্তর করতে হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রী তাদেরকে মানবসম্পদে রূপান্তরের উদ্যোগ গ্রহণ করেছেন। তবে সকল সম্ভাবনার ক্ষেত্রে স্থানীয়ভাবে উদ্যোগ নেয়া প্রয়োজন। নিজেদের সমস্যা নিজেরা সমাধান না করলে, বাইরে থেকে এসে কেউ সহজেই সমাধান করতে পারে না। তাই স্থানীয়ভাবে সমাধানের নজর দেয়া প্রয়োজন। হবিগঞ্জের বিশাল সম্ভাবনাকে নিয়ে বিজ্ঞান মেলায় প্রকল্প হলে তা থেকে হবিগঞ্জবাসী উপকৃত হওয়ার সম্ভাবনা রয়েছে।
গতকাল দুপুরে হবিগঞ্জ সরকারি উচ্ছ বিদ্যালয়ের হলরুমে বিজ্ঞান মেলার সমাপনী ও পুুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। তিনি বলেন, হবিগঞ্জ থেকে দেশের ৬০ শতাংশ গ্যাস সরবরাহ হয়। জাতীয় গ্রীডে সরবরাহ করা হয় ২০০০ মেঘাওয়াট বিদ্যুৎ। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে এখানে সৃষ্টি হচ্ছে শিল্পায়ন ও কর্মংস্থান। কিন্তু তা পরিকল্পিতভাবে না হওয়ায় পরিবেশ এবং কৃষির ক্ষতি হচ্ছে। তাই কিভাবে পরিবেশবান্ধব এবং দেশের উন্নয়নে কাজে লাগে সেইদিক বিবেচনা করে শিক্ষার্থীরা প্রজেক্ট তৈরী করতে পারে।
তিনি বলেন, হবিগঞ্জের কৃষি এবং মৎস্য সম্পদ জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এগুলো এখানকার মূল সম্পদ। হাওর ও নদীর প্রাকৃতিক মাছ সংরক্ষণ করতে হবে। তার জন্য বানিয়াচংয়ে একটি মৎস্য অবতরণ কেন্দ্র গড়ে তুলতে হবে। চুনারুঘাটে যে ইকনোমিক জোন হবে, সেখানেও মৎস্য প্রক্রিয়াকরণ প্রকল্প গ্রহণ করা হবে।
শনিবার দুপুরে এ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মর্জিনা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ সফিউল আলম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয়ের উপ-সচিব নার্গিস আক্তার ডলি, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, জেলা শিক্ষা কর্মকর্তা অনিল কৃষ্ণ মজুমদার, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলফাজ উদ্দিন এবং প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামান প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি। পরে প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com