শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জে মতবিনিময় সভায় বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী-মাহবুব আলী ॥ রাতদিন পরিশ্রম করে বিমানবন্দর এর কাজে গতিশীলতা আনব

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী, ২০১৯
  • ৬১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সচিবালয়ে না থেকে প্রয়োজনে রাতদিন বিমানবন্দরে পড়ে থেকে হলেও এ মন্ত্রণালয়ের কাজকর্মে গতিশীলতা আনবেন বলে প্রত্যয় ব্যক্ত করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মো. মাহবুব আলী এমপি। বুধবার দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় করেন তিনি। এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রতিমন্ত্রী হিসেবে প্রধানমন্ত্রী তাকে মনোনিত করার খবর পাওয়ার পর থেকে অনেকেই তাকে বলেছেন এটি অত্যন্ত চ্যালেঞ্জিং একটি মন্ত্রণালয়। আর শপথ নেয়ার পরই আমি সিভিল এভিয়েশন ও বিমানবন্দরে গিয়েছি। খুটিনাটি সব ঘুরে দেখেছি। এরপরই প্রধানমন্ত্রী আমাকে তার কার্যালয়ে ডাকেন। প্রথমে ঘাবরে গিয়েছিলাম নতুন হিসেবে কোন ভুল করেছি কি-না। কিন্তু তিনিও আমাকে এ মন্ত্রণালয়ের চ্যালেঞ্জিংয়ের কথা বলেছেন। আমি তাকে আশ^স্থ করেছি সচিবালয়ে না থেকে রাতদিন বিমানবন্দরে পড়ে থেকে হলেও কাজকর্মে গতিশীলতা আনার চেষ্টা করবো।
প্রতিমন্ত্রী মাহবুব আলী আরও বলেন, সুইজারল্যান্ড অত্যন্ত সুন্দর দেশ। আমি সেখানে গিয়েছি। আর চাঁদনি রাতে আমি আমাদের পাহারি এলাকার রাস্তা ধরে হেঁটেছি। সুইজারল্যান্ডের সে সৌন্দর্য আমাদের দেশের এ সৌন্দর্যের কাছে ম্লান হয়ে যাবে। আল্লাহ পাক আমাদের প্রকৃতিকে নিজ হাতে সাজিয়েছেন। এখানে পর্যটনের অপার সম্ভাবনা রয়েছে। আমেরিকার সমুদ্রের তীরেও গিয়েছি। সেখানে গর্জন নেই। আমরা বিদেশী পর্যটকদের বলতে পারি তোমরা সমুদ্র দেখেছ, কিন্তু এর গর্জন দেখনি। বিদেশী পর্যটকদের কাছে তা তুলে ধরতে হবে। তাহলে এ শিল্পই পর্যটকদের আমাদের কাছে টেনে আনবে।
নির্বাচন নিয়ে তিনি বলেন, নির্বাচনে উত্তেজনা থাকবে, প্রতিদ্বন্দ্বিতা থাকবে। যে নির্বাচনে এগুলো নেই তা নির্বাচন না। কিন্তু যখন বাক্সে শেষ ভোট বন্দি হয়ে যায় তখন সমস্ত উত্তেজনা এককাতারে এসে সামিল হয়। যিনি নির্বাচিত হন তাকে সবাই বরণ করে নেয়া। আর যিনি নির্বাচিত হতে পারেননি তার কষ্ট যাতে নির্বাচিত প্রতিনিধির সমালোচনার মাধ্যমে লাঘব হয় সে প্রচেষ্টা করা। এটিই গণতন্ত্রের অন্তর্ণিহিত সৌন্দর্য্য।
গণমাধ্যমের স্বাধীনতার কথা টেনে প্রতিমন্ত্রী বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকতা থাকবে, সমালোচনা থাকবে। সমালোচনা সহ্য করার মানসিকতাও আমাদের মধ্যে থাকতে হবে। গণতন্ত্রের সবচেয়ে ভাল দিক পরমত সহিষ্ণুতা।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে ও পরিচালনায় এতে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হবিগঞ্জ-২ আসনে সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী, ব্যবসায়ী নেতা ফজলুর রহমান লেবু, অ্যাডভোকেট আবুল ফজল ও সাংবাদিক রুহুল হাসান শরীফ প্রমূখ। পরে প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা আইনজীবী সমিতির সাথে মতবিনিময় করেন। এর আগে সকাল ১১টার দিকে প্রতিমন্ত্রী হবিগঞ্জ সার্কিট হাউজে এলে তাকে গার্ড অব অনার দেওয়া হয়।
বিকেলে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি, সাধারণ সম্পাদক এডঃ মোঃ আব্দুল মজিদ খান এমপি, আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডঃ আবুল ফজল, এডঃ মোঃ আলমগীর চৌধুরী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডঃ আব্দুল আহাদ ফারুক, পৌর আওয়ামীলীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামান, বিপি-জিপি এডঃ আব্দুল মোছাব্বির বকুলসহ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com