সোমবার, ২৬ অগাস্ট ২০১৯, ১২:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে পারিবারিক বিষয় নিয়ে বাকবিতন্ডা ॥ পুত্রের হাতে পিতা খুন হবিগঞ্জে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ॥ রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই উত্তম পন্থা শহরের বিভিন্ন স্কুল ও কলেজের সামন থেকে ১২ রোমিও আটক পরিবারের মুছলেখায় মুক্তি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চুনারুঘাটের ১ জনের মৃত্যু নবীগঞ্জে বউ-শাশুড়ীর ঝগড়া প্রাণ গেল সবুর হোসেনের বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছিয়ে দিয়েছিল-এমপি মিলাদ গাজী বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়াই হোক জাতীয় শোক দিবসের অঙ্গীকার-এমপি মজিদ খান পইলে শহীদ এনাম স্মৃতি সংঘের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তিতখাই-চান্দপুর সড়কটি সংস্কার কাজ বন্ধ ॥ জনদুর্ভোগ চরমে বানিয়াচঙ্গে চেক ডিজঅনার মামলার সাজা প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
নবীগঞ্জে ভুমিহীন পরিবারকে বাড়িঘর ভেঙ্গে উচ্ছেদ করেছে দূর্বৃত্তরা ॥ গ্রাম ছাড়ার আদেশ

নবীগঞ্জে ভুমিহীন পরিবারকে বাড়িঘর ভেঙ্গে উচ্ছেদ করেছে দূর্বৃত্তরা ॥ গ্রাম ছাড়ার আদেশ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের বড় সাকোয়া গ্রামের নিরীহ ভুমিহীন দুলাল চন্দ্র দাশ ও তার পরিবারকে বাড়িঘর ভাংচুর, লুটপাট করে এক কাপড়ে গ্রাম থেকে বিতারিত করেছে একদল দূর্বৃত্ত। ঘটনাটি ঘটে গত ২ এপ্রিল বিকালে। এরপর থেকে অসহায় দুলাল দাশ স্ত্রী, সন্তান নিয়ে খোলা আকাশের নীচে, কখনও অন্যের বাড়ির বারান্দায় মানবেতর জীবন যাপন করে আসছেন। এছাড়া দূর্বৃত্তরা ভুমিহীন দুলাল দাশের দখলীয় বাড়িতে মাটি কুড়ে পুকুর দিয়েছে বলে জানা গেছে।
জানা যায়, বড় সাকোয়া গ্রামের অসহায় ভুমিহীন দুলাল দাশ প্রায় ১৫ বছর পুর্বে বড় সাকোয়া মৌজাস্থ সরকারের খাস খতিয়ানের ৩৭০৬ নং দাগে ১০ শতক ভূমির বন্দোবস্তের জন্য আবেদন করে ঘর নির্মাণ করে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসছিল। এরই মধ্যে একই এলাকার একদল দূর্বৃত্ত দুলাল দাশকে ভিটে ছাড়ানোর জন্য নানা ষড়যন্ত্র করে। তারা সরকারী জায়গা থেকে তাকে উচ্ছেদ করার জন্য জেলা প্রশাসক কার্যালয়ে উচ্ছেদ মামলা নং-০৩/০৯ইং দায়ের করে। বিগত ২৩/১০/২০০৯ইং অপর এক আদেশে উচ্ছেদ মামলা স্থগিত করা হয়। এরপরই নানা অজুহাতে অসহায় পরিবারকে মারপিট করাসহ নানা ভয়ভীতি প্রদর্শন করে আসছে বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি দুলাল দাশের ছেলে রাজু দাশ এর বিরুদ্ধে স্থানীয় ইউনিয়ন অফিসের নৈশ প্রহরীকে মারপিট করার অভিযোগ উঠলে দুলাল দাশ তার ছেলে রাজুকে পুলিশে ধরিয়ে দেন। এবং ঘটনার সাথে সংশ্লিষ্ট থাকলে ছেলের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। কিন্তু এই অজুহাতে উপরোক্ত লোকজনের নেতৃত্বে ১৫/২০ জনের একদল দূর্বৃত্ত জোরপূর্বক অসহায় ও ভুমিহীন ওই পরিবারকে ঘর থেকে বের করে দিয়ে বাড়িঘর ভাংচুর করে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতিসাধন করে। এবং ঘরের আসবাব পত্র, কাপড়সহ প্রায় ১২ হাজার টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এতে তারা ক্ষান্ত হয়নি ওই ভূমিহীন পরিবারকে গ্রাম ছাড়ার নির্দেশ দেয়া হয়। দু’দিন স্থানীয় টুকের বাজারে গাছ তলায় খোলা আকাশের নীচে ও জনৈক ব্যক্তির বারান্দায় মানবেতর জীবন যাপন করে আসছেন। বর্তমানে তাদের ভয়ে গ্রাম ছেড়ে নবীগঞ্জ শহরে আশ্রয়ের সন্ধানে মানুষের দ্বারে দ্বারে অবুঝ বাচ্চা সূর্য দাশ (৮), মেয়ে সাথী রানী দাশ (১৪) ও স্ত্রী ছায়া রানী দাশ (৩৮)কে নিয়ে ঘুরে বেড়াচ্ছে। এদিকে দুর্বৃত্তরা দুলালের দখলীয় বসত বাড়িঘর ভাংচুর করে মাটি কেটে পুকুর দিয়েছে বলে দুলাল জানান।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com