সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৭:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আগস্ট মাস আসলেই মনে দাগ কাটে-মিসবাহ উদ্দিন সিরাজ পইলে ৭৭টি গরু কুরবানী বাড়িয়ে দিল ঈদের আনন্দ নবীগঞ্জ অপহরণের ৭ দিনেও উদ্ধার হয়নি স্কুল ছাত্রী মাধবপুরে মৃত্যুদন্ড প্রাপ্ত দুর্ধর্ষ ডাকাত এরশাদ আলী গ্রেপ্তার শায়েস্তাগঞ্জে ছেলে ধরা সন্দেহে এক ডাকাতকে গণধোলাই হবিগঞ্জ জেলা পুলিশ বনাম জেলা খেলোয়ার কল্যাণ সমিতির মধ্যে ফুটবল টুর্নামেন্ট কাশ্মিরী মুসলমানদের অধিকার অবিলম্বে ফিরিয়ে দিন ॥ আহলে সুন্নাত ওয়াল জামায়াত সমন্বয় পরিষদ জ্যোতির্বিজ্ঞানী অধ্যাপক ড. দীপেন ভট্টাচার্য্যরে ॥ বক্তৃতা শুনে বিজ্ঞান চর্চায় আগ্রহ বেড়েছে হবিগঞ্জের শিক্ষার্থীদের ধুলিয়াখাল-মাহমুদপুর বাইপাস সড়ক টমটম চুরির অভিযোগে যুবক আটক হবিগঞ্জে রেড ক্রিসেন্ট সোসাইটির রক্তদান কর্মসূচী ও শোক সভা
নবীগঞ্জের ইসলামপুর-সঈদপুর সড়ক ॥ ৪০ বছর ধরে চলছে ১টি ব্রীজ নির্মাণ কাজ

নবীগঞ্জের ইসলামপুর-সঈদপুর সড়ক ॥ ৪০ বছর ধরে চলছে ১টি ব্রীজ নির্মাণ কাজ

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ঢাকা-সিলেট মহাসড়কের সন্নিকটে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের ইসলামপুর-সঈদপুর সড়কের যোগাযোগের একমাত্র ব্রীজটি দীর্ঘ ৩ যুগ ধরে নির্মানাধীন অবস্থায় পড়ে রয়েছে। শুকনো মৌসুমে বাঁশের সাকো দিয়ে চলাচল করলেও সামান্য বৃষ্টি হলে পানির নীচে তলিয়ে গিয়ে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে সড়কটি। এই ব্রীজের উপর দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ, মাদ্রাসাসহ ইউনিয়নের কয়েক হাজার মানুষ চলাচলের জন্য দূর্ভোগ পোহাচ্ছেন যুগ যুগ ধরে। ব্রীজ না থাকায় বর্ষা মৌসুমে ৪-৫ টি গ্রামের ছাত্র-ছাত্রীদের বিদ্যালয়ে যাওয়া প্রায় বন্ধ হয়ে যায়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, দেশের স্বাধীনতা পরবর্তী সময়ে মরহুম সঞ্জব আলী প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইসলামপুরের ব্রীজটির নির্মাণ কাজ শুরু করেন। পরবর্তীতে এই ব্রীজটি আর কোনদিন আলোর মুখ দেখেনি। ফলে যুগ যুগ ধরে ইসলামপুর, বনগাঁও, পাহাড়পুর, হোসেনপুর, পারকুল, কুমারকাদা, দূর্গাপুর, মৌজপুর গ্রামের কয়েক হাজার মানুষ অনেক কষ্ট করে সঈদপুর বাজারের যোগাযোগ করে থাকেন। আউশকান্দি র.প. উচ্চ বিদ্যালয়ে ছাত্রী সুমা আক্তার জানায়, বর্ষা মৌসুমে পানির জন্য বিদ্যালয়ে যেতে পারি না। একই ইউনিয়নের কৃষক আলাউর মিয়া জানান, বর্ষা শুরু হওয়ার আগেই আমাদের মাঝে ভয় বিরাজ করছে। বর্ষা মাসে হাট-বাজারে অত্যন্ত কষ্ট করে যাতায়াত করতে হয়। ব্র্যাকের একজন স্বাস্থ্যকর্মী জানান, এসব এলাকায় গর্ভবর্তী মহিলাদের যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় হাসপাতালে জরুরী ভিত্তিতে নেওয়া সম্ভব হয় না। যানবাহনের স্থলে কাঠের খাটিয়া দিয়ে অসুস্থ রোগীদের আনা-নেওয়া করতে হয়। ইসলামপুর গ্রামের মানুষের চলাচলের একমাত্র ভরসা হল নৌকা। ইসলামপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী হাজী মদরিছ মিয়া জানান, একটি ব্রীজের কারণে ৩ কিলোমিটার রাস্তা ২০ কিলোমিটার ঘুরে যেতে হয়। রাস্তার উপর ব্রীজ না থাকায় ৪/৫টি গ্রামের মানুষ ঢাকা-সিলেট মহাসড়কে উঠতে প্রায় ২০ কিলোমিটার এলাকা ঘুরে আসতে হয়। আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দিলাওর হোসেন জানান, এ ব্রীজটি নির্মাণ হলে ৪/৫ টি গ্রামের মানুষের যাতায়াতের পথ সুগম হবে। এ ব্যাপারে নবীগঞ্জ-বাহুবলের এমপি এম.এ মুনিম চৌধুরী বাবুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে ব্রীজ নির্মানের জন্য প্রয়োজনীয় পদপে নেওয়া হয়েছে। অচিরেই ইসলামপুর-সঈদপুর রাস্তার উপর একটি ব্রীজ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এলাকাবাসীর আকূল আবেদন এই ব্রীজটি যেন অচিরেই নির্মাণ করে অত্র অঞ্চলের কয়েক হাজার মানুষের যাতায়াত উপযোগী করে তুলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com