সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৭:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
আগস্ট মাস আসলেই মনে দাগ কাটে-মিসবাহ উদ্দিন সিরাজ পইলে ৭৭টি গরু কুরবানী বাড়িয়ে দিল ঈদের আনন্দ নবীগঞ্জ অপহরণের ৭ দিনেও উদ্ধার হয়নি স্কুল ছাত্রী মাধবপুরে মৃত্যুদন্ড প্রাপ্ত দুর্ধর্ষ ডাকাত এরশাদ আলী গ্রেপ্তার শায়েস্তাগঞ্জে ছেলে ধরা সন্দেহে এক ডাকাতকে গণধোলাই হবিগঞ্জ জেলা পুলিশ বনাম জেলা খেলোয়ার কল্যাণ সমিতির মধ্যে ফুটবল টুর্নামেন্ট কাশ্মিরী মুসলমানদের অধিকার অবিলম্বে ফিরিয়ে দিন ॥ আহলে সুন্নাত ওয়াল জামায়াত সমন্বয় পরিষদ জ্যোতির্বিজ্ঞানী অধ্যাপক ড. দীপেন ভট্টাচার্য্যরে ॥ বক্তৃতা শুনে বিজ্ঞান চর্চায় আগ্রহ বেড়েছে হবিগঞ্জের শিক্ষার্থীদের ধুলিয়াখাল-মাহমুদপুর বাইপাস সড়ক টমটম চুরির অভিযোগে যুবক আটক হবিগঞ্জে রেড ক্রিসেন্ট সোসাইটির রক্তদান কর্মসূচী ও শোক সভা
নির্বাচনে হবিগঞ্জে নাশকতার অভিযোগ ॥ বিএনপির ৬ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক ৫টি মামলা দায়ের

নির্বাচনে হবিগঞ্জে নাশকতার অভিযোগ ॥ বিএনপির ৬ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক ৫টি মামলা দায়ের

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে নির্বাচনে আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব পালনে বাধা দেয়া এবং ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে বিএনপির ৬ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক ৫টি মামলা করা হয়েছে। এর মধ্যে একটি মামলায় ইতোমধ্যে দুইজনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। পাঁচ মামলার মধ্যে তিনটিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী জি কে গউছকে আসামী করা হয়েছে। ৫টির মধ্যে ২টি মামলার বাদী পুলিশ ও অপর তিনটি মামলা দায়ের করেন ৩ জন আওয়ামী লীগ কর্মী। ৩টি মামলায় কয়েক শতাধিক বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এছাড়া ৩ মামলায় হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছকে প্রধান আসামি করা হয়েছে।
জানা যায়, সদর উপজেলার তেতৈয়া গ্রামের সাবেক ইউপি মেম্বার তৈয়ব আলী বাদী হয়ে ১০৪ জনের বিরুদ্ধে এবং শহরের শায়েস্তানগর এলাকার মো. আশরাফ আহমেদ হারুন বাদী হয়ে জে কে অ্যান্ড এইচকে হাই স্কুল কেন্দ্রে ও যশেরআব্দা গ্রামের জুনাব আলী বাদী হয়ে গরুর বাজার সওদাগর কৃষ্ণধন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহিংসতার অভিযোগে মামলাগুলো দায়ের করেন। ওই তিন মামলায় ২২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩৭০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়া হবিগঞ্জ সদর থানার এএসআই রিপন বড়–য়া বাদী হয়ে ৯৩ জনের নাম উল্লেখ করে একটি ও জেলা গোয়েন্দা পুলিশের এসআই মোঃ ইকবাল বাহার বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনাামা ২০/৩০ জনের বিরদ্ধে আরো একটি মামলা দায়ের করা হয়। ওই দুই মামলায় আরো অন্তত ৫শ জন অজ্ঞাত লোকজনকে আসামী করা হয়।
সুত্র জানায়, শহরের গরুর বাজার এলাকায় সওদাগর কৃষ্ণধন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী কাজে আইন-শৃঙ্খলা বাহিনীকে বাধা প্রদান ও পুলিশের ওপর হামলার অভিযোগে একটি মামলা করা হয়েছে। মঙ্গলবার ডিবি পুলিশের এসআই ইকবাল বাহার বাদী হয়ে মামলাটি করেন। মামলায় বিএনপির ৪০/৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও অজ্ঞাত প্রায় ২০০ জনকে আসামি করা হয়েছে।
পাশাপাশি শহরতলীর তেতৈয়া এলাকায় ব্যালট বাক্স ছিনতাই ও পুলিশের কাজে বাধা দেয়াসহ বিভিন্ন অভিযোগে আরও একটি মামলা করা হয়েছে। সোমবার রাতে সদর থানার এএসআই রিপন বাদী হয়ে এ মামলা করেন। এতে ইউপি মেম্বার বাছিত মিয়াসহ ৯৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও প্রায় ৩০০ জনকে আসামী করা হয়।
এ ব্যাপারে এক বিবৃতিতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গউছ এর বিরুদ্ধে দায়েরকৃত ৩টি মামলা সম্পর্কে তিনি বলেন, ভোটের দিন প্রশাসন কর্তৃক নিয়োজিত পুলিশের একটি টিম সার্বক্ষনিক আমার সাথে ছিল। আমি পুলিশ টিম ছাড়া এক সেকেন্ডের জন্যও কোথাও যাইনি। তেতৈয়া ভোট সেন্টারে আমি যাইনি, শহরের জে কে এন্ড এইচ কে হাইস্কুলের ভোট সেন্টারের ঘটনার সময় আমি ছিলাম পইল এলাকায়। মামলার ঘটনার সাথে কোন অবস্থাতেই আমি সম্পৃক্ত নই। ভোটের দিন রাষ্ট্রীয় পিষ্টপোষকতায় ভোট সেন্টারে কি হয়েছে তা অবশ্যই হবিগঞ্জবাসী অবগত আছেন। শুধুমাত্র মানুষের দৃষ্টি ভিন্ন দিকে ফিরানোর জন্যই আমার বিরুদ্ধে ৩টি মিথ্যা মামলা দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা, হামলা করা হয়েছে। জেল জুলুম নির্যাতন মোকাবেলা করে আমি অভ্যস্ত। হবিগঞ্জবাসীর কাছ থেকে দুরে রাখতেই আবারও আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। কিন্তু মৃত্যু ব্যতিত আমাকে হবিগঞ্জবাসীর কাছ থেকে আলাদা করতে পারবে না। আমার সকল দুঃসময়ে হবিগঞ্জের মানুষ আমার পাশে ছিল, আমিও হবিগঞ্জবাসীর পাশে আছি, ভবিষ্যতেও থাকবো। আমার উপর যে জুলুম নির্যাতন করা হচ্ছে তার বিচার আমি হবিগঞ্জবাসীর নিকট দিলাম। আমি আপনাদের কাছে এই অন্যায়ের বিচার চাই। ইনশাআল্লাহ, আপনাদের দোয়ায় আইনী প্রক্রিয়ার মাধ্যমেই সকল মিথ্যা মামলা থেকে আমি মুক্ত হবো।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com