সোমবার, ০১ Jun ২০২০, ০২:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
ভারতীয় নাগরিকের পিটুনীতে বাংলাদেশী খুন ॥ লাশের অপেক্ষায় স্বজনরা বানিয়াচংয়ের বিভিন্ন বাজারে সেনাবাহিনীর জনসচেতনতামূলক প্রচারাভিযান শ্রীমঙ্গলে ৬৭ টি মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সরকারের অর্থ সহায়তার তালিকায় নারী কাউন্সিলরের পরিবারের ৬ সদস্যের নাম শচীন্দ্র লাল সরকারের সমাধীতে জেলা সিপিবি, উদীচী, কিবরিয়া ফাউন্ডেশন, সচেতন নাগরিক কমিটি ও মাতৃছায়া কেজি এন্ড হাইস্কুলের পুষ্পস্তবক অর্পন দৈনিক খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজার সাইফুলের পিতার ইন্তেকাল নবীগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন শ্রীমঙ্গলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর আব্দুল আহাদের মৃত্যু বানিয়াচঙ্গের হাওর থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১
নারীর ক্ষমতায়নকে গতিশীল করতে কর্মশালা অনুষ্টিত

নারীর ক্ষমতায়নকে গতিশীল করতে কর্মশালা অনুষ্টিত

প্রেস বিজ্ঞপ্তি ॥ নারী-পুরুষ হচ্ছে একটি সাইকেলের দুটি চাকা। একটি চাকা নষ্ট হয়ে গেলে যেমন সাইকেলটি চলতে পারে না, তেমনি নারীকে বাদ নিয়ে দেশের উন্নয়ন ও অগ্রগতি কল্পনা করা যায় না। সমাজকে এগিয়ে নিতে হলে অবশ্যই নারীর ক্ষমতায়ন করতে হবে। তাদের সমঅধিকার নিশ্চিত করতে হবে। শুধু নিজেদের স্বার্থে নারীকে ব্যবহার নয়, তাদের কর্মের স্বীকৃতি দিতে হবে। নারীর ক্ষমতায়নকে গতিশীল করতে হলে গৃহের কর্মকে মূল্যায়ন করতে হবে। আর এ ক্ষেত্রে সবার আগে প্রয়োজন আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন। গতকাল বুধবার সকাল ১০টায় হবিগঞ্জ প্রেসক্লাবে হবিগঞ্জ উন্নয়ন সংস্থা ও বিএনএনআরসি আয়োজনে ‘মিডিয়া অ্যানগেজমেন্ট এন্ড আউটরিচ ফর ওমেন অ্যাক্টিভিটিজ এন্ড পলিটিশিয়ানস্’ বিষয়ক কর্মশালায় বক্তাগণ এসব কথা বলেন। হবিগঞ্জ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট এম এ মতিন খানের সভাপতিত্বে ও কো-অর্ডিনেটর আরেফ আলী মন্ডলের পরিচালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহীন। প্রধান অতিথি ছিলেন বিএনএনআরসি’র কো-অর্ডিনেটর তামান্না রহমান। মডারেটরের দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট তাহমিনা খান। কর্মশালায় সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, ছাত্র, সুশীল সমাজের প্রতিনিধি, নারী নেত্রী, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ নেন।
কর্মশালায় তথ্য প্রকাশ করা হয়, জেন্ডার সক্ষমতায় চারটি সূচকে বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় ১ম স্থান অর্জন করেছে। এটি অবশ্যই আমাদের জন্য আশাব্যঞ্জক। এতে প্রমাণ হয় আমরা আস্তে আস্তে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছি। আর এটি সম্ভব হয়েছে বর্তমান সরকারের দূরদর্শী পরিকল্পনা ও ধারাবাহিক কর্মকান্ডের জন্য।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com