শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ০৯:৪১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে চাঁন্দের গাড়ির চাপায় নিহত ১ ব্যাংকার্স এসোসিয়েশনের এজিএম সম্পন্ন ॥ সেলিম সিদ্দিকী সভাপতি ও আব্দুল্লাহ সম্পাদক পুন: নির্বাচিত নবীগঞ্জে ভুয়া কাগজ দিয়ে রেজেষ্ট্রি ॥ ২ দলিল লিখক বরখাস্ত ড.রেজা কিবরিয়ার হাতে ফুলের তোড়া দিয়ে গণফোরামে যোগদান করলেন নবীগঞ্জের সাবেক ছাত্রনেতা আবুল হোসেন জীবন হবিগঞ্জ জেলার সর্বোচ্চ আয়কর পরিশোধকারী আহছান কবীর তানজীম ও সাইদাতুন্নিছাকে ক্রেস্ট ও সম্মাননাপত্র প্রদান যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতির কৃতি ছাত্র-ছাত্রীদের স্কলারশিপ এ্যাওয়ার্ড প্রদান নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলে বিদায় অনুষ্ঠান ও অভিভাবক সমাবেশ অনুষ্টিত হবিগঞ্জে বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত নবীগঞ্জে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি গুরুতর আহত মুজিব বর্ষ’ উদযাপনের লক্ষ্যে মেয়র মোঃ মিজানুর রহমানের মতবিনিময়
নবীগঞ্জের বান্দের বাজারে রেজা কিবরিয়ার নির্বাচনী প্রচারণাকালে হামলা ॥ পরস্পর বিরোধী বক্তব্য

নবীগঞ্জের বান্দের বাজারে রেজা কিবরিয়ার নির্বাচনী প্রচারণাকালে হামলা ॥ পরস্পর বিরোধী বক্তব্য

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের বান্দের বাজারে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী ড. রেজা কিবরিয়ার নির্বাচনী প্রচারণা কালে হামলার ঘটনায় ঘটেছে। এ হামলার ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে।
রেজা কিবরিয়ার পক্ষ থেকে দাবী করা হয়েছে, গতকাল বুধবার ড. রেজা কিবরিয়া দুপুরে আউশকান্দি, সৈয়দপুর, কামারগাঁও, সাইনবোর্ড বাজার গণসংযোগ শেষে বান্দেরবাজার পৌঁছুলে একদল দূর্বৃত্ত হামলা চালায়। এ সময় সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম পান্নাকে টেনে-হিছড়ে নিয়ে বেধড়ক মারধোর করা হয়। ঘটনার পর নির্ধারিত ইনাতগঞ্জের পথসভা স্থগিত করে রেজা কিবরিয়া বাড়ি চলে যান। এ ঘটনায় ড. রেজা কিবরিয়া অভিযোগ করেন বলেন, আওয়ামী লীগ পুর্ব পরিকল্পিতভাবে আমাদের শান্তিপূর্ণ পথসভায় হামলা করেছে। তিনি আরও বলেন, আমি খবর পেয়েছি-ইনাতগঞ্জসহ অন্যান্য জায়গায় আওয়ামী লীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে হামলার জন্য প্রস্তুতি নিয়েছে। আমি নিজের নিরাপত্তা নিয়ে শঙ্কিত অবস্থায় আছি। আমি এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে শাস্তির জোর দাবি জানাচ্ছি।
ড. রেজা কিবরিয়া তার গ্রামের বাড়ি জালালসাপ গিয়ে সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের প্রার্থী গাজী মোহাম্মদ শাহনেওয়াজ ওরফে মিলাদ গাজীর লোকজন ও আওয়ামীলীগ পূর্ব পরিকল্পিত ভাবে হামলার করেছে। তিনি আরো বলেন, আমি খবর পেয়েছি ইনাতগঞ্জসহ অন্যান্য জায়গায় আওয়ামীলীগের লোকজন লাঠি সোটা নিয়ে হামলার জন্য প্রস্তুতি নিয়েছে। আমি নিজের নিরাপত্তা নিয়ে শংকিত অবস্থায় আছি। নিরাপত্তাহীনতার জন্য ইনাতগঞ্জ বাজারে নির্ধারিত পথসভা বাতিল করেছি।
অপরদিকে যুবলীগের পক্ষ থেকে দাবী করা হয়, নির্বাচনে ঐক্যফ্রন্টের মনোনীত প্রার্থী ড রেজা কিবরিয়ার সমর্থকদের হামলায় ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জামাল আহমদ সুমনসহ ৭জন আহত হয়েছে। তারা দাবী করেন, ড. রেজা কিবরিয়া বান্দের বাজার প্রধান সড়কের নির্বাচনী প্রচারণার সময় তার গাড়িবহর রাস্তার উপর রেখে পথসভা করার কারণে যান জটের সৃষ্টি হয়। ওই সময় ইনাতগঞ্জ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জামাল আহমদ সুমনসহ যুবলীগের নেতাকর্মীরা ওই এলাকা দিয়ে যাবার সময় যানজট নিরসন করতে গিয়ে রেজা কিবরিয়ার সমর্থকদের সাথে জামালের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রেজা কিবরিয়ার সমর্থকরা তার উপর হামলা চালায়। এতে আহত আহমদ সুমন (৪০), শেলু আহমেদ (৩০)কে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্ত্যবরত চিকিৎসক আশংকাজনক অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অপর আহত ইউপি সদস্য সাপু আলম (৩৮), নোমান আহমেদ (৩৫), সুবেদ আহমেদ (৩৫)কে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এ হামলার প্রতিবাদে সন্ধ্যায় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বান্দের বাজারে তাৎক্ষণিক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
এ ব্যাপারে লীগের প্রার্থী গাজী মোহাম্মদ শাহনেওয়াজ ওরফে মিলাদ গাজীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি খবর নিয়ে জেনেছি আমার দলের লোকজনের উপর রেজার লোকজন হামলা করেছে। রাস্তার উপর গাড়ির রেখে যানজট সৃষ্টি করে জনসভা করলে জনতা বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে যুবলীগ নেতার উপর হামলা করেছে। আমার দলের নেতাকর্মী এ রকম আচরণ করতে পারে না এটা কোন বিছিন্ন ঘটনা। এখানে সম্প্রীতির পরিবেশ বিরাজ করছে।
এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী বলেন, আমরা খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নিবো। আমরা চাই সবাই নিরাপদে নির্বাচনী প্রচার প্রচারণা করেন। রেজা সাহেবের গাড়ি বহরের কোন হামলা হয়নি। আমরা সব প্রার্থীর নিরাপত্তার বিষয়ে খোঁজ খবর নিচ্ছি। এ হামলার খবর কোন প্রার্থী বা রেজা সাহেব আমাদেরকে জানান নি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com