শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

ভারতীয় গ্রামবাসীর পিটুনিতে চুনারুঘাটের ৩ ব্যক্তি নিহত

  • আপডেট টাইম সোমবার, ৭ এপ্রিল, ২০১৪
  • ৩৪২ বা পড়া হয়েছে

নুরুল আমীন, চুনারুঘাট থেকে ॥ ভারতের ত্রিপুরা রাজ্যের খোয়াই শহরের গৌরনগর মজুদমারবাড়ী এলাকায় চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্ত এলাকার ৩ ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল রবিবার ভোর রাতে ভারতের ৬ কিলোমিটার অভ্যন্তরে মজুমদার টিলায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো, চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের মানিকভান্ডার গ্রামের মফিজ উল্লাহর পুত্র আনোয়ার আলী (৩২), উসমানপুর গ্রামের আব্দুল মতিনের পুত্র সুন্দর আলী (৩৭) ও হাপ্টার হাওড় (সাদ্দাম বাজার) সুন্দর আলীর পুত্র ছিদ্দিক আলী (৬০)। এ ব্যাপারে গতকাল দুপুরে ভারতের টিলাবাড়ি এলাকায় বিজিবি-বিএসএফ দু’দফা পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে লাশ ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে বলে বিএসএফ জানায়। এদিকে ভারতের খোয়াই থানা পুলিশের সাথে বিজিবি যোগাযোগ করলে জানানো হয়, আনুষ্টানিকতা শেষে আজ সোমবার লাশ বিজিবির নিকট হস্তান্তর করা হবে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, চুনারুঘাট উপজেলার ৫ ব্যক্তি গতকাল ভোররাতে বাল্লা সীমান্তের ৯৬৭ নম্বর পিলার দিয়ে ভারতে প্রবেশ করে। এ সময় গ্রামবাসী তাদের ধাওয়া করলে ৩জন প্রাণভয়ে দৌড়ে একটি গাছে গিয়ে উঠে। এ সময় গ্রামবাসী তাদের গাছ থেকে নামিয়ে বেধরক মারধর করে। এক পর্যায়ে এরা ঘটনাস্থলেই মারা যায়। ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ মজুদমারবাড়ী এলাকায় পড়ে থাকে। এ সময় তাদের সঙ্গী চুনারুঘাট সীমান্ত এলাকার দুধপাতিল গ্রামের মজিদ আলী ও আবুল হাসেম পালিয়ে এসে নিহতদের বাড়িতে খবর দেয়। পড়ে নিহতদের পরিবারের লোকজন ঘটনাটি বিজিবিকে অবহিত করে। এদিকে নিহতদের বাড়িতে খবর দেয়ার পর থেকে এরা আত্মগোপনে রয়েছে।
এ ব্যাপারে চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলাম জানান, ৩ জনকে ভারতের লোকজন হত্যা করেছে।
বিজিবি ১৪ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল সাইফ উদ্দিন কাওছারের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে লাশ ফেরত দেয়ার জন্য বিএসএফকে পত্র দেয়া হয়েছে বলে জানান।
নিহত ছিদ্দিক আলী গাজীপুর ইউনিয়র পরিষদের মেম্বার সোনাই মিয়া হত্যা মামলার প্রধান আসামী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com