মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

পইলে নির্বাচনী প্রচারণায় এমপি আবু জাহির ॥ হবিগঞ্জের সাম্প্রদায়িক সম্প্রীতি সুসংহত করার প্রতিশ্র“তি

  • আপডেট টাইম শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮
  • ৪২০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে আওয়ামী লীগ ও মহাজোট মনোনীত সংসদ সদস্য প্রার্থী, বর্তমান সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ আবু জাহির বলেছেন, বিএনপি-জামায়াত জোট যখন ক্ষমতায় ছিল, তখন কোনও ধর্মের লোকজনই প্রকাশ্যে তাদের ধর্মীয় কাজ এবং অনুষ্ঠান করতে পারেনি। জঙ্গী হামলা ও বোমাবাজির ঘটনায় সারাদেশে ছিল লাশের মিছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার পর সকল ধর্মের লোকজন তাদের ধর্মীয় উৎসব ও কর্মকান্ড শান্তিপূর্ণভাবে পালন করতে পারছে। হবিগঞ্জে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি ছিল। বিভিন্ন মতভেদের মানুষ স্বাধীনভাবে তাদের কাজ করতে পারছেন। সকল শ্রেণি-পেশার মানুষ উপকৃত হয়েছেন বর্তমান সরকারের কাছ থেকে। আগামীতেও নৌকার বিজয় নিশ্চিত হলে হবিগঞ্জের সাম্প্রদায়িক সম্প্রীতি আরো সুসংহত করা হবে।
গতকাল সকাল থেকে রাত পর্যন্ত হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়নের বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন। এমপি আবু জাহির আরো বলেন, হবিগঞ্জের একটি ঐতিহ্যবাহী এলাকা পইল। এখানে বৃটিশ বিরোধী আন্দোলনের নেতা বিপিন পালসহ দেশবরেণ্য ব্যক্তিরা জন্মগ্রহণ করেছেন। এই এলাকার সন্তান হিসেবে বিগত দিনে আমাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। আমি এই এলাকার শিক্ষা, অবকাঠামোগতসহ সকল ক্ষেত্রেই উন্নয়নের চেষ্টা করেছে। আগামীতে পইলে কলেজ করার পরিকল্পনা রয়েছে আমার। পইলকে ব্যাপক উন্নয়নের মাধ্যমে শহরে রূপান্তর করার লক্ষ্যে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।
তিনি আরো বলেন, নির্বাচন আসলে এক শ্রেণির লোকজন অপপ্রচার এবং ষড়যন্ত্রে লিপ্ত থাকেন। তারা মুখে মিষ্টি কথা বলে জনগণকে বিভ্রান্ত করেন। অতীতেও এ ধরণের ষড়যন্ত্র হয়েছে। যারা এই ষড়যন্ত্রে জড়িত, তারা সন্ত্রাসী এবং বোমাবাজীর মাধ্যমে জনজীবন বিপযস্ত করেছিলেন। এদের ব্যাপারে সকলে সজাগ থাকতে হবে। ভোট কারো ফায়দা হাসিলের জন্য নয়। ভোট হবে উন্নয়নের লক্ষ্যে। বিগত সময়ে আপনারা নৌকায় ভোট দিয়েছেন বলে উন্নয়ন হয়েছে। এই ভোটে কারো ব্যক্তিগত ফায়দা হয়নি। এবারো উন্নয়নের স্বার্থে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।
এমপি আবু জাহির বলেন, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা এবং গবেষনা প্রতিষ্ঠান বলেছে, ব্যাপক উন্নয়নের জন্য এবং নতুন প্রজন্মের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করায় আগামীতেও আওয়ামী লীগ সরকার গঠন করবে। সারা বিশ্বেই এ ধরণের জরিপ এবং গবেষনার ফলাফল নির্বাচনী ফলাফলের সাথে মিলে যায়। তাই শেখ হাসিনার এই সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে নৌকার বিকল্প নেই।
পৃথক সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ আব্দুল আহাদ ফারুক, জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরী, রুহুল আমীন চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিজান, জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তফা কামাল আজাদ রাসেল, পইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহেব আলী, সাধারণ সম্পাদক শিবেন্দ্র চন্দ্র দেব শিবু, সৈয়দ বশির আহমেদ বাচ্চু, কবির আহমেদ, শাহ জয়নাল অবেদীন রাসেল, ইমরান হোসেন রুহেল, জয়নাল আবেদীন, শাহিদ মিয়া, আব্দুল কাইয়ুম মেম্বার, টেনু মিয়া, কালাম মিয়া, আব্দুল জলিল মিন্টু মেম্বার, সৌকত আলী, জুনাব আলী, কবির আহমেদ, মুশাহিদ মিয়া, জ্ঞান সিন্ধু মল্লিক নানু, সৈয়দ তারেক ইমাম, ফয়জুর রহমান আবু, শাহাব উদ্দিন, আব্দুল হাই, এম আব্দুল আলী, ফরিদ মিয়া, কবির আহমেদ, কবির মিয়া, নুরুল হক, মোতাব্বির মিয়া, জাকি, সোহাগ, তাউস, আল আমিন, মিলাদ, রিপন, সুমেল, শোয়েব, জুনায়েদ, জাকির, ইমন, তুহিন, তুষার, প্রদীপ আচার্য্যসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং স্থানীয় নানা শ্রেণি-পেশার লোকজন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com