মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৬:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্টিত

  • আপডেট টাইম শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮
  • ৪২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন গতকাল শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে।
জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মর্জিনা খাতুন, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, আনসার ও ভিডিপি কমান্ডার তানজিনা বিনতে এরশাদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠান, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, আব্দুস শহীদ ও এডভোকেট সালেহ আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, দেশে এখন যারা জঙ্গীবাদকে প্রশ্রয় দেয় তারা স্বাধীনতা বিরোধীদের উত্তরসুরি। দেশে এই অপশক্তি এখনও স্বক্রিয় রয়েছে। তাদেরকে প্রতিহত করতে হবে। সদ্য স্বাধীন দেশে যারা অবদান রাখতে পারতেন তাদেরকে হত্যার মাধ্যমেই তাদের কাজ শেষ হয়নি। তারা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে সর্বশেষ আঘাত আনে। স্বাধীনতা বিরোধী ওই চক্রটি এখনও প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে মুক্তিযোদ্ধের পক্ষের এবং মুক্তচিন্তার লোকজনকে আঘাত করছে। কিন্তু বাঙ্গালী জাতি বার বার অদম্য প্রমাণ দিয়ে এই অপশক্তিকে রুখে দিয়েছে। আর বর্তমান প্রধানমন্ত্রী সেই অপশক্তিকে হার মানিয়ে বাংলাদেশকে বিশ্বদরবারে পৌছে দিয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com