শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আইডিয়া’র উদ্যোগে শান্তিতে বিজয় শির্ষক অবহিতকরণ সভার আয়োজন

  • আপডেট টাইম শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১৮
  • ৩৫৬ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মকান্ড ও নির্বাচনী প্রচারণা কার্যক্রম পরিচালনার প্রতিশ্র“তি বদ্ধ হলেন হবিগঞ্জ জেলার জেষ্ঠ্য পর্যায়ের আওয়ামীলীগ ও বিএনপি নেতৃবৃন্দ। হবিগঞ্জ জেলা প্রেসক্লাবে ইউএসএআইডি এবং ডেমোক্রাসি ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় আইডিয়া’র উদ্যোগে শান্তিতে বিজয় নামে একটি সামাজিক প্রচারাভিযানমূলক প্রকল্প’র অবহিতকরণ সভার আয়োজন করা হয়।
ইউএসএআইডি এবং ডেমোক্রাসি ইন্টারন্যাশনাল এর যৌথ অর্থায়নে এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উবসড়পৎধপু, ঐঁসধহ জরমযঃং ধহফ খধনড়ৎ (উজখ) ধহফ ঝঃৎবহমঃযবহরহম চড়ষরঃরপধষ খধহফংপধঢ়ব (ঝচখ) প্রকল্প দু’টির আওতায় “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনটি পরিচালিত হচ্ছে। জাতীয় নির্বাচনের পূর্বে শান্তিপূর্ণ নির্বাচন ও সহনশীল রাজনীতির চর্চা বৃদ্ধিতে, “শান্তিতে বিজয়” ক্যাম্পেইনটি বাংলাদেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দল, নির্বাচনী প্রার্থী এবং সাধারণ জনগণকে সচেতন করবে ও তাঁদের অংশগ্রহণ করার সুযোগ তৈরি করবে।
সভায় সঞ্চলনা ও স্বাগত বক্তব্য রাখেন, আইডিয়া’র নির্বাহী পরিচালক নজমুল হক, প্রকল্পের উদ্দেশ্য তুলে ধরেন ডেমোক্রাসি ইন্টারন্যাশনাল এর রিজিওনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফরহাদ আহমদ। অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ ও বিএনপি’র রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও প্রধান, তরুন, যুব সমাজ, সমাজকর্মী, সাংস্কৃতি ককর্মীবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সিভিল সুশীল সমাজের সদস্যবৃন্দ, নারী নেতৃবৃন্দ, আইনজীবী এবং সরকারী কর্মকর্তাবৃন্দ।
সভায় আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের আগে ও পরে যাতে শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে, শান্তিপূর্ণ রাজনৈতিক সহাব¯’ান, নির্বাচনের দিন, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সময়ে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপস্থিত অতিথিবৃন্দ ”শান্তিতে বিজয়” প্রকল্পের সমর্থনে সহমত পোষন করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট আইডিয়া নির্বাহী পরিচালক নজমুল হক, অবসরপ্রাপ্ত যুগ্মসচিব মোঃ ফজলুর রহমান, আওয়ামীলীগ জাতীয় পরিষদ সদস্য শহিদ উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ জেলা বিএনপি’র সহ-সভাপতি এডঃ মনজুর উদ্দিন আহমেদ, হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন, বৃন্দাবন সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ইকরামূল ওয়াদুদ।
পরিশেষে শান্তিতে বিজয়ের পক্ষে উপস্থিত সকল অংশগ্রহণকারীদেরকে নিয়ে একটি হবিগঞ্জ জেলা পিস ফোরাম গঠন করা হয় এবং শান্তিতে বিজয়ের পক্ষে একটি শপথ উপস্থিত সকল অংশগ্রহণকারী পাঠ করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com