শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

নবীগঞ্জ-কাজীর বাজার সড়কে সিএনজি চালকদের বিরোধ ॥ দুর্ভোগ চরমে

  • আপডেট টাইম বুধবার, ৫ ডিসেম্বর, ২০১৮
  • ৪৯২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ টু কাজির বাজার, শেরপুর, পাঞ্জারাই সড়কে সিএনজি সংগঠনের বিরোধের জের ধরে ওই সড়কে সিএনজি গাড়ী চলাচল বন্ধ থাকায় জন দুর্ভোগ চরম আকার ধারন করেছে। এছাড়া নবীগঞ্জ শহরের ওসমানী রোডস্ত টেকাদিঘীর সামন থেকে ছেড়ে যাওয়া সিএনজি ও টমটম গাড়ী গন্ধ্যা পয়েন্টে আটকিয়ে যাত্রীদের নামিয়ে চালককে মারধর করার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠছে। ফুসে উঠেছে করগাওঁ ইউনিয়নের জনসাধারণ। তারা গন্ধ্যা গ্রামের কতিপয় সিএনজি চালক জমসেদ আলী, বিলু, মতিনসহ তাদের সহযোগিদের অত্যাচারে অতিষ্ট হয়ে উঠেছেন। এর প্রতিকার চেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।
সুত্রে জানা যায়, সম্প্রতি নবীগঞ্জ থানা পয়েন্ট ও তমাল তলা পয়েন্ট সিএনজি সংগঠনের বিরোধের জের ধরে সংগঠিত ভয়াবহ সংঘর্ষের ঘটনায় একটি শালিস বৈঠক অনুষ্টিত হয়। উক্ত শালিস বৈঠকে উপজেলার প্রশাসনসহ সর্বোচ্চ পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ বৈঠকে সিদ্ধান্ত হয় শহরের ভিতর থেকে সকল সিএনজি ষ্ট্যান্ড বাহিরে রাখার। প্রশাসন এ ব্যাপারে মোবাইল কোর্টও পরিচালনা করেন। কিন্তু শহর থেকে কোন ষ্ট্যান্ড সরে না গেলেও থানার পয়েন্ট সিএনজি সংগঠনের আওতাধীন কাজির বাজার, শেরপুর-কামালপুর ও পাঞ্জারাই সড়কের সিএনজি গাড়ী গুলো গন্ধ্যা পয়েন্টে চলে যায়। সেখান থেকে সিএনজি পরিবহনের যাত্রী কম হওয়ায় চালকদের আয় রোজগারের চরম অবনতি ঘটে। এদিকে শহরের অন্যান্য পয়েন্টের সিএনজি গাড়ীগুলো বাহিরে না যাওয়ায় গন্ধ্যা পয়েন্টে অবস্থানরত সিএনজি চালকরা স্বউদ্দ্যোগে তাদের গাড়ীগুলো পুর্বের ষ্ট্যান্ড টেকাদিঘীর সামনে নিয়ে আসলে গন্ধ্যা গ্রামের কতিপয় সিএনজি চালক জমসেদ আলী, বিলু মিয়া, মতিন মিয়াসহ তাদের সহযোগিরা মেনে নিতে নারাজ। তারা টেকাদিঘীর সামন থেকে গাড়ীগুলো কাজির বাজার, শেরপুর, কামালপুর ও পাঞ্জারাই অভিমুখে নিয়ে গন্ধ্যা পয়েন্টে আটকিয়ে যাত্রীদের নামিয়ে দিয়ে চালকদের মারধোর করা হয়। ঘটনাটি উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে জানা গেছে। এখানে ম্যানাজারী স্বার্থ সংশ্লিষ্টতার কারনেই মুলত এমন ঘটনা হচ্ছে। গন্ধ্যা গ্রামের লোকজন সিএনজি পুর্বের স্থানে টেকাদিঘীর সামনে চলে আসলে তাদের ম্যানাজারী বন্ধ হয়ে যাবে এমনটার কারনেই তারা সেখানে গাড়ীর ষ্ট্যান্ড রাখতে চায়। আবার চালকরা তাদের ব্যবসায়ীক সুবিধার কারনে পুর্বের ষ্ট্যান্ড টেকাদিঘীর সামন থেকে গাড়ী চালাতে চায়। এছাড়া সিএনজি সংগঠন শ্রমিকদের সুযোগ সুবিধা বিবেচনায় পুর্বের ষ্ট্যান্ড থেকেই সিএনজি চলাচলে মত প্রকাশ করেছেন। কিন্তু গন্ধ্যা পয়েন্টে গাড়ী আটক, ভাংচুর ও চালকদের মারধোরের ঘটনার প্রতিবাদে গত এক সপ্তাহ ধরে ওই সড়ক গুলোতে সিএনজি চলাচল বন্ধ রয়েছে। ফলে ওই অঞ্চলের হাজার হাজার মানুষ উপজেলা সদরের সাথে তাদের যোগাযোগের একমাত্র মাধ্যম সিএনজি বন্ধ থাকায় চরম ভোগান্তিতে রয়েছেন। অপর দিকে নবীগঞ্জ শহরের ওসমানী রোড থেকে ভাকৈর গ্রামের টমটম গাড়ী তাদের যাত্রী নিয়ে যাবার পথে গন্ধ্যা পয়েন্টে কতিপয় সিএনজি চালাক জমসেদ, বিলু ও তাদের লোকজন টমটম আটকিয়ে যাত্রী নামিয়ে দেয় এবং চালকদের মারপিট করে।
এ ব্যাপারে সিএনজি সংগঠনের সভাপতি ফয়েজ আহমদ ও সেক্রেটারী আল আল আমীন জানান, পুরো শহরে সিএনজি অবস্থান করছে। কিন্তু আমাদের সংগঠনের গাড়ীগুলো পুর্বের স্থানে টেকাদিঘীর সামনে নিয়ে আসায় গন্ধ্যা গ্রামের কতিপয় কিছু লোকের স্বার্থের কারনে তারা বাধাঁ হয়ে দাড়িয়েছে। পাঞ্জারাই গ্রামের প্রাক্তন মেম্বার মনর মিয়া জানান, গন্ধ্যা পয়েন্টে সিএনজি থাকলে যাত্রীরা নানা হয়রানীর শিকার হন। শহর থেকে রিক্সা যোগে আসা-যাওয়া করতে হয় গন্ধ্যা পয়েন্টে। এতে মুল ভাড়ার দ্বিগুন টাকা লাগে। কাজেই টেকাদিঘীর সামনে গাড়ী অবস্থান করলে এলাকার লোকদের সুিেবধা। কাজির বাজার সিএনজি সংগঠনের বাদশা মিয়া জানান, গন্ধ্যা পয়েন্ট থেকে সিএনজি চালাইলে চালকরা মালিকের ঠিকমতো ভাড়াই দিতে পারে না। পুর্বের টেকাদিঘীর সামনের ষ্ট্যান্ড থেকে গাড়ী চলাচল না করলে চালকরা ওই সড়কে গাড়ী চালাবে না।
এ ব্যাপারে গন্ধ্যা গ্রামের সিএনজি চালক বিলু মিয়া বলেন, প্রশাসনের সিদ্ধান্তের প্রেক্ষিতে গন্ধ্যা পয়েন্টে ষ্ট্যান্ড এসেছে। এখানেই ষ্ট্যান্ড থাকতে হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com