বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৩:০৩ পূর্বাহ্ন

সাবেক এমপি আব্দুল মোছাব্বির আর নেই ॥ বিভিন্ন মহলের শোক

সাবেক এমপি আব্দুল মোছাব্বির আর নেই ॥ বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জের প্রবীন জননেতা হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনের সাবেক এমপি, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি ও জেলা বারের সাবেক সভাপতি এবং সাধারণ সম্পাদক এডঃ আব্দুল মোছাব্বির (৭০) ইন্তেকাল করেছেন (ইন্না….রাজিউন)। বুধবার দুপুরে তিনি হবিগঞ্জ শহরের ফায়ার সার্ভিস এলাকার নিজ বাসভবনে ইন্তেকাল করেন।
নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হবিগঞ্জ আদালত প্রাঙ্গণে প্রথম জানাযা, বেলা ২টায় নবীগঞ্জ উপজেলার টেকাদিঘিতে ২য় জানাযা এবং বিকেল সাড়ে ৪টায় নিজ বাড়ী নবীগঞ্জ উপজেলার শ্রীমতপুর গ্রামে জানাযার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এডভোকেট আব্দুল মোছাব্বির ১৯৮৮ সালে জাসদ থেকে হবিগঞ্জ-১ আসনের এমপি নির্বাচিত হন। ১৯৯১ সালের নির্বাচনেও তিনি অংশ নেন। পরে আওয়ামীলীগে যোগদান করেন। তিনি হবিগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে জড়িত ছিলেন। দীর্ঘদিন রোগ ভোগের পর বুধবার তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন তিনি আমেরিকায় বসবাস করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান। তাঁর একমাত্র ছেলে এডভোকেট সুলতান মাহমুদ জেলা পরিষদের সদস্য। সে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমানে জেলা আওয়ামীলীগের সদস্য। আব্দুল মোছাব্বিরের ১ মেয়ে লন্ডনে এবং ৪ মেয়ে আমেরিকায় বসবাস করেন।
এদিকে গতকাল দুপুরে যখন এডঃ আব্দুল মোছাব্বিরের মৃত্যুর খবর আদালতে পৌছুলে সেখানে শোকের ছায়া নেমে আসে। আইনজীবীদের মাঝে ছিল স্বজন হারানোর বেদনা। খবর পেয়ে আইনজীবীরা ছুটে যান আব্দুল মোছাব্বিরের বাস ভবনে। মনোনয়ন দাখিলের ব্যস্ততার মাঝেও হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এডঃ মো. আবু জাহির এমপি ছুটে যান তার বাসভবনে। রাজনীতিবিদ, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের লোকজন আব্দুল মোছাব্বিরকে একনজর দেখার জন্য তার বাসভবনে ভিড় জমান।
এডভোকেট আব্দুল মোছাব্বিরের মৃত্যুতে আজ বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন এর সভাপতিত্বে ফুল কোর্ট রেফারেন্স অনুষ্ঠিত হবে। পরে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে অনুষ্ঠিত হবে শোক সভা।
তার মৃত্যুতে শোক জানিয়েছেন, জেলা আওয়ামীলীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সভাপতি এডঃ আবুল খায়ের, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ শাবান মিয়া, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান এডঃ মোঃ আলমগীর চৌধুরী, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, মশিউর রহমান শামীম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডঃ শাহ ফখরুজ্জামান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেল, সাবেক সহ-সভাপতি পাবেল খান চৌধুরী, বর্তমান সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মহিবুর রহমান মাহী প্রমূখ।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com