শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

লাখাইয়ে আওয়ামীলীগের দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ ॥ আহত অর্ধশতাধিক

  • আপডেট টাইম বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮
  • ৪৪৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাইয়ে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত ও কমপক্ষে অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।
এ সময় সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ অন্তত ৫২ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষের পর পুলিশ অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ১৮ জনকে আটক করেছে। সংঘর্ষে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের নাম ইকবাল হোসেন (৩৫)। লাখাই উপজেলার পার্শ্ববর্তী কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার শরীফপুর গ্রামের মনসুর আলীর ছেলে। আহত শুক্লা ঘোষ (২০), রূপন (১৮), ইকবাল (৩০), শাহ আলম (৩৬), জিসান (৩৮), ইকবাল হোসেন (২০), রোকন মিয়া (৫২), ফজল মিয়া (৫৫), নাজমা (৩৭), আব্দুল আল-মুবিন (২০), ফাহিমা (২৫), নাজমুল হক (৩২), মোঃ আলাল মিয়া (৩০), সুমন (২০), মোস্তাকিম (৩৮), ফয়জুল হক (৫২) কে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও শাহ আলম ও ফরাস উদ্দিনকে গুরুতর অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ওই উপজেলার স্বজন গ্রামের বাসিন্দা ১নং লাখাই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ এবং সদ্য আওয়ামী লীগে যোগদান করা নেতা মারাজ মিয়ার মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ দেখা দেয়। এর জের ধরে গতকাল মঙ্গলবার দুপুরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাদের সঙ্গে এসে যোগ দেয় কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার শরীফপুর গ্রাম থেকে উভয়পক্ষের স্বজনরা। প্রায় দেড় ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলে। এতে ইকবাল হোসেনসহ অর্ধশতাধিক লোক আহত হয়।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। গুরুতর আহতদের সদর আধুনিক হাসপাতালে পাঠালে চিকিৎসাধীন অবস্থায় শরীফপুর গ্রামের মনসুর আলীর ছেলে ইকবাল হোসেন (৪০) মারা যান।
আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে লাখাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. এমরান হোসেন জানান, তাদের উভয়পক্ষেরই অষ্টগ্রামের শরীফপুর গ্রামের আত্মীয়স্বজন রয়েছে। তারা সেখান থেকে প্রায়ই দাঙ্গা হাঙ্গামায় এসে যোগ দেয়। এবারও তাই করেছে। সংঘর্ষে ইকবাল মারা গেছে। এলাকায় পুলিশ মোতায়েন আছে। সন্ধ্যায় এ খবর লেখা পর্যন্ত ১৮ জনকে আটক করা হয়েছে। হাঙ্গামাকারীদের গ্রেফতারে অভিযান চলছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com