শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে দুর্ঘটনায় এমপি কেয়া চৌধুরীর চাচাতো ভাই নিহত

  • আপডেট টাইম রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮
  • ৫৪৪ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে বেপরোয়া গতির বাস উল্টে খাদে পড়ে বিবিয়ানা গ্যাসফিল্ডে কর্মরত মেডিকেল অফিসারের মর্মান্তিক প্রাণহানী ঘটেছে। এ দুর্ঘটনায় আহত হয়েছে আরো অন্তত ৩০ যাত্রী। গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের সদরঘাট নতুন বাজার নামকস্থানে এ দুর্ঘটনাটি ঘটে।
নিহতের নাম ডাঃ শাফি কামাল চৌধুরী (৪৫)। তিনি বাহুবল উপজেলার স্নানঘাট গ্রামের ডা: মুজিবুর রহমানের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হবিগঞ্জ থেকে সিলেটগামী যাত্রীবাহী হবিগঞ্জ-সিলেট এক্সপ্রেস পরিবহণের বাসটি (পাবনা-ব-০৫-০০০৭) সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের সদরঘাট নতুন নামকস্থানে মিতালী পরিবহনের একটি বাসকে ওভারটেকিং করার সময় লাইনচ্যুত হয়ে উল্টে সড়কের নিচে খাদে পড়ে যায়। বাসটি লাইনচ্যুত হয়ে যাচ্ছে বুঝে বাসযাত্রী ডা: শাফি কামাল চৌধুরী বাসের জানালা দিয়ে লাফিয়ে আত্মরক্ষার চেষ্টা করেন। ততক্ষণে বাসটি উল্টে যায় এবং তিনি নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে শেরপুর হাইওয়ে পুলিশসহ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার অভিযানে অংশ নিয়ে বাসের নিচে চাপা পড়া ডা: শাফির লাশ উদ্ধার করে। স্থানীয় লোকজন তাৎক্ষণিক আহতদের উদ্ধার কাজ শুরু করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন।
উদ্ধার কাজে অংশ নেয়া স্থানীয় লোকজন জানান, আহতদের মধ্যে অনেকেই প্রাণে বেচে গেলেও সারা জীবনের মত পঙ্গুত্ব বরণ করতে হবে। বেপরোয়া গতির কারণেই এই দুর্ঘটনাটি ঘটে বলে তারা জানান।
নিহত ডা: শাফির পরিবার সূত্রে জানা গেছে, তিনি বিবিয়ানা গ্যাসফিল্ডে কর্মস্থলে যাওয়ার জন্য পুটিজুরি থেকে ওই বাসে উঠেছিলেন। কিন্তু পথিমধ্যে দুর্ঘটনায় এমনভাবে তিনি মারা যাবেন তারা ভাবতে পারেননি।
নিহত ডা: শাফির সহকর্মী এমএ হক জানান, দুর্ঘটনার কয়েক মিনিট আগেও তার কথা হয়েছে। বাসে বসেই সহকর্মী এমএ হককে বলছিলেন-‘অপেক্ষা করেন, ১০ মিনিটের মধ্যে গাড়ি থেকে নামছি। কিছু সময়ের মধ্যে অফিসে আসবো। কিন্তু তার আর আসা হলনা।
অপর সহকর্মী জানান, বাস দুর্ঘটনার বিষয় জানতে পেরে ফোন করেন শাফি কামালের মোবাইল ফোনে। কিন্তু রিসিভ হয়নি। কয়েকবার চেষ্টা করার পর একজন ফোনটি রিসিভ করে বলেন, ‘এই নম্বরের মালিক’ মারা গেছেন। তার পর তিনি জিজ্ঞেস করেন পড়নে কালো কোর্ট ও আকাশি রংয়ের শার্ট ছিল কি না? উত্তর আসে হ্যাঁ। তখনই বুঝতে বাকি রইল না, তার সহকর্মী আর বেঁচে নেই। এমন খবরের সাথে সাথেই কর্মস্থলে নেমে আসে শোকের ছায়া।
এদিকে এ ঘটনায় প্রায় দেড়ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয় জনতা। খবর পেয়ে হাইওয়ে পুলিশসহ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গাড়ীর নীচে চাপা পড়ে থাকা লাশসহ আহতদের উদ্ধার করে যান চলাচল স্বাভাবিক করে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com