মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

নবীগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

  • আপডেট টাইম শনিবার, ৫ এপ্রিল, ২০১৪
  • ৪০৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ শিক্ষার্থীদের বেদড়ক মারপিট, বিদ্যালয়ে অনুপস্থিত থেকেও উপস্থিত দেখিয়ে স্বাক্ষর প্রদান করে বেতন উত্তোলন, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে অসৌজন্যমূলক আচরনের অভিযোগ পাওয়া গেছে। নবীগঞ্জের ভুর্বিবাক-২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সুফিয়ানের বিরুদ্ধে উল্লেখিত অভিযোগ এনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিসহ ১৫ জন অভিভাবক উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
জানা যায়, উল্লেখিত বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবু সুফিয়ান প্রায় ৪ বছর ধরে এ বিদ্যালয়ে আছেন। তিনি নির্ধারিত সময়ে কোনদিনই স্কুলে যাননা। বিদ্যালয়ে গেলেই তিনি দুয়েক ঘন্টা থেকে চলে আসেন। অভিযোগ উঠেছে উক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সপ্তাহে মাত্র ২ দিন বিদ্যালয়ে গেলেও প্রতিদিনের হাজিরা খাতায় তার স্বাক্ষর থাকে।
এ ছাড়া বিদ্যালয়ে গিয়েই তিনি পড়া না শেখার অজুহাতে শিক্ষার্থীদের উপর শারিরীক নির্যাতন চালান। এ কারনে অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে। এ সংক্রান্ত অনিয়ম বন্ধ করার জন্য ম্যানেজিং কমিটি উক্ত শিক্ষকের সাথে বারবার কথা বলেও কোন সুফল পায়নি। উল্টো ম্যানেজিং কমিটির সদস্যদেরকে নানা ধরনের হুমকি-ধমকি দিচ্ছেন ওই শিক্ষক। বিদ্যালয়ের অভিভাবক ও ম্যানেজিং কমিটি উক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের আচরনে উদ্বিগ্ন ও মর্মাহত হয়ে বিদ্যালয়ে লেখাপড়ার সুষ্ট পরিবেশ ফিরিয়ে আনতে ওই শিক্ষকের অনতি বিলম্বে বদলি চেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে গত বৃহস্পতিবার ইউপি সদস্য ছানুর মিয়া, মহিলা ইউপি সদস্য আয়েশা বেগম, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডাঃ অমলেন্দু সুত্রধর, নজির মিয়া, উসমান গনি, রফিকুল ইসলাম, বিপুল দাশ, কৃপেশ দাশ, আব্দুল মুহিতসহ স্বাক্ষরিত লিখিত আবেদন দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com