মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

হবিগঞ্জ-৩ আসনটি এডভোকেট আবু জাহিরে একাট্টা আওয়ামীলীগ ॥ সুশৃংখল নেতৃত্ব দেয়ার পাশাপাশি নির্বাচনী এলাকায় করেছেন ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড

  • আপডেট টাইম রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮
  • ৭৭৮ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ আবু জাহিরে একাট্টা হবিগঞ্জের আওয়ামীলীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত হবিগঞ্জ-৩ আসনটিতে এবার একাধিক প্রার্থী মনোনয়ন প্রত্যাশী হয়েছেন। তবে তাদের অনেককেই মাঠের রাজনীতিতে খুব একটা সক্রিয় দেখা যায়নি। আর স্থানীয় নেতাকর্মীও কাউকেই দেখা যায়নি অন্যান্য মনোনয়ন প্রত্যাশীদের সাথে। তিনটি উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমীকলীগসহ সহযোগী প্রতিটি সংগঠনের নেতাকর্মীই কাজ করছেন আবু জাহিরের পক্ষে। আবু জাহিরও দলীয় নেতাকর্মী, সাধারণ ভোটার আর রাজনৈতিক পরিমণ্ডলে রয়েছেন শক্ত অবস্থানে। দীর্ঘদিনের পরিক্ষিত এই নেতা ভোটের মাঠও ধাপিয়ে বেড়াচ্ছেন। একদিকে জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করে দলকে করে রেখেছেন সু-সংগঠিত। অন্যদিকে এলাকায় করেছেন ব্যাপক উন্নয়ন।
দলের মাঝেও প্রকাশ্যে নেই কোন কোন্দল। সহযোগী সংগঠনের মাঝে যতসামান্য মনস্তান্তিক কোন্দল বা দ্বন্দ্ব থাকলেও তা প্রকাশ্যে আসতে দেননি এমপি আবু জাহির। দলকে সুশৃংখল নেতৃত্ব দেয়ার পাশাপাশি নির্বাচনী এলাকায় পরিচালনা করেছেন ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড। এমপি নির্বাচিত হয়ে তাঁর নির্বাচনী এলাকার তিনটি উপজেলায় করেছেন টানা ১০ বছর ধরে স্মরণকালের উন্নয়ন। সিলেট বিভাগে চোখে পড়ার মতো উন্নয়ন প্রকল্পও বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিগত ১০ বছরে হবিগঞ্জ শহরে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ, একটি থানাকে উপজেলায় রূপান্তর, তিনটি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন, জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ বৃন্দাবন সরকারী কলেজে অনার্স মাস্টার্স কোর্স চালু, জেলার শহরের প্রধান দু’টি সরকারী বিদ্যালয়ে ডাবল শিফট চালু, ঢাকা-সিলেটের সাথে ৪৫ কিলোমিটার দুরুত্ব কমিয়ে এনে লাখাই উপজেলার সীমান্তে বলভদ্র ব্রীজ নির্মাণসহ কয়েক ’শ কোটি টাকার উন্নয়ন করে দৃষ্টি কেড়েছেন সবার। শহরবাসীসহ তিনটি উপজেলার সাধারণ ভোটারাও যথেষ্ট পরিমানে সন্তোষ্ট তাঁর উন্নয়ন কর্মকান্ডের উপর। বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে জেলার অন্যান্য আসনের চেয়ে হবিগঞ্জ সদর আসনটিতে দৃশ্যমান উন্নয়ন হয়েছে অনেক বেশি। সব মিলিয়ে জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপির পক্ষেই একাট্টা আওয়ামীলীগসহ দলীয় নেতাকর্মীরা।
কথা হয় হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সাধাারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল এর সাথে। জেলা পরিষদের নির্বাচিত সদস্য ইকবাল বলেন, আমাদের উপজেলায় দলীয় নেতাকর্মীদের মাাঝে কোন গ্র“পিং দ্বন্দ্ব নেই। আমরা আবু জাহির এমপির নেতৃত্বে সব সময়ই ঐক্যবদ্ধ ছিলাম, এখনো আছি। নেত্রী তাকে মনোনয়ন দিলে ২০০৮ সালের নির্বাচনের মতো আবারো বিশাল ভোটে জয়লাভ করবেন আবু জাহির এবং আমরাও নেত্রীকে আসনটি উপহার দিব।
লাখাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মুশফিউল আলম আজাদ বলেন, আবু জাহির এমপির কোন বিকল্প নেই। আমরা লাখাই উপজেলা আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা ঐক্যবদ্ধ আছি। বর্তমান সংসদ সদস্য আবু জাহির বিগত ১০ বছরে লাখাই উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছেন। এই উপজেলাটি ছিল এক সময় উন্নয়ন বঞ্চিত, যোগাযোগ বিচ্ছিন, শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুতের আওতার বাহিরে। কিন্তু বর্তমান সরকারের আমলে পুরো উপজেলার দৃশ্যপট পাল্টে গেছে। এখন আর কোন গ্রাম বিদ্যুতের আলোর বাহিরে নেই। স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়নের পাশাপাশি বিশেষজ্ঞ ডাক্তারদের পদায়ন করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। এছাড়া উপজেলা সদরের সাথে প্রতিটি ইউনিয়নের নতুন সংযোগ সড়ক নির্মাণ ও বাস্তবায়ন করা হয়েছে। উপজেলা সদরের প্রধান রাস্তাটিকে আঞ্চলিক মহাসড়কে রূপান্তরিত করে শত কোটির টাকার বরাদ্দ এনেছেন। বর্তমানে যার মেরামত ও সংস্কার কাজ চলছে।
শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ ছালেক মিয়া বলেন, এই পৌরসভাটি দীর্ঘদিন ধরে অবহেলিত ছিল। বর্তমানে একটি আধুনিক ও যুগোপযোগি পৌরসভায় রূপান্তরিত হয়েছে। পৌর এলাকার প্রতিটি রাস্তাঘাট, ড্রেন, কালভার্ট নির্মাণ করা হয়েছে। শায়েস্তাাগঞ্জ ডিগ্রী কলেজ, উচ্চ বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয়ে একাধিক একাডেমিক ভবন করা হয়েছে। একটি অবহেলিত থানাকে মাত্র কয়েকদিনে উপজেলায় রূপান্তর করা হয়েছে। এই উপজেলার প্রতিটি নেতাকর্মী আবু জাহির এমপির সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।
হবিগঞ্জ-৩। এ আসনটি এক সময়ে জাতীয় পার্টির দুর্ভেদ্য ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। ২০০১ সালের নির্বাচনে তাদের হাতছাড়া হয়। টানা ৩ বার বিজয়ের পর জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে আওয়ামীলীগ প্রার্থী সাবেক অর্থমন্ত্রী প্রয়াত শাহ এএমএস কিবরিয়া নির্বাচিত হন। পরে ২০০৫ সালের ২৭ জানুয়ারী বৈদ্যের বাজারে আওয়ামী লীগের জনসভা শেষে ফেরার পথে গ্রেনেড হামলায় নিহত হন তিনি। উপ-নির্বাচনে আবু লেইছ মো. মুবিন চৌধুরী বিএনপিতে যোগ দিয়ে এমপি নির্বাচিত হন।
পরে ২০০৮ সালের নির্বাচনে বিএনপি প্রার্থীকে পরাজিত করে অপেক্ষাকৃত তরুণ নেতা জেলা আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক ও বর্তমান সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির প্রায় ৯০ হাজার ভোটের ব্যবধানে এমপি নির্বাচিত হন। দ্বিতীয়বারের মতো ২০১৪ সালের নির্বাচনেও তিনি বিজয়ী হন। ১০ বছরে তিনি নিজ নির্বাচনী এলাকায় অবকাঠামোগত উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন। এ নির্বাচনী এলাকায় তিনি ছাড়া আওয়ামী লীগের শক্তিশালী বা পরিচিত হেভিওয়েট প্রার্থীও নেই। আর দলীয় নেতাকর্মীও তার সাথে একাট্টা হয়ে কাজ করছেন। সেই সাথে কোন্দলবিহীন মহাজোটের বিশাল বলয়ও তার সাথেই কাজ করছে। যদিও জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান আতিক এখনো চেষ্টা চালিয়ে যাচ্ছেন আসনটি ভাগিয়ে নিতে। তবে এই জাপা নেতা কোন আসন থেকে নির্বাচন করছেন এখনো বলা যাচ্ছে না। কারন তিনি ৩টি আসন থেকে দলীয় মনোনয়য়ন ক্রয় করেছেন। কোন আসনে তাকে মনোনয়ন দেয়া হবে তাও নিশ্চিত নয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির বলেন, ২০০৮ সালে নেত্রী আমাকে মনোনয়ন দিয়ে পাঠিয়েছিলেন। আমি তৃণমূল নেতাকর্মীকে নিয়ে আসনটি নেত্রীকে উপহার দিয়েছি। দশম সংসদ নির্বাচনে আমাকে মনোনয়ন দেয়া হলে আবারো হবিগঞ্জবাসী আসনটি নেত্রীকে উপহার দেন। বিগত ১০ বছরে এই তিন উপজেলায় যে পরিমান উন্নয়ন হয়েছে তা এর পুর্বের ৪০ বছরেও হয়নি। আমি দলীয় নেতাকর্মীকে নিয়ে কাজ করছি। আশা করি নেত্রী আমাকে মনোনয়ন দিবেন। তবে নেত্রী যাকে মনোনয়ন দিবেন আমরা তার পক্ষেই কাজ করবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com