মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন ॥ হবিগঞ্জ-১ আসনে রেজার প্রার্থীতা নিয়ে আলোড়ন

  • আপডেট টাইম রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮
  • ৬০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসন থেকে প্রয়াত সাবেক অর্থমন্ত্রী শাহ এ.এম.এস কিবরিয়াপুত্র ড. রেজা কিবরিয়ার প্রার্থীতা নিয়ে এক ধরণের চমক সৃষ্টি হয়েছে। তাঁর আকস্মিক প্রার্থীতার বিষয়টি আওয়ামী লীগ, বিএনপি উভয় দলের নেতাকর্মীদের মধ্যে কৌতুহল বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বিষয়টি নিয়ে ঝড় উঠে। অনেকেই পত্রিকা অফিসে ফোন করে ড. রেজা কিবরিয়ার প্রার্থীতার বিষয়ে নিশ্চিত হতে চেয়েছেন।
এ ব্যাপারে জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরাম থেকে শুক্রবার তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি নিজেই জানান। রেজা কিবরিয়া বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট মনোনয়ন দিলে শতভাগ নিশ্চিত তিনি ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।
দলীয় নেতাকর্মীসহ হবিগঞ্জের অনেকেই ড. রেজা কিবরিয়ার এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। স্থানীয়রা বলছেন, হবিগঞ্জের উন্নয়নে রেজা কিবরিয়ার বাবার বহু অবদান রয়েছে। ব্যক্তি জীবনে ড. রেজা কিবরিয়া ক্লিন ইমেজের মানুষ। তিনি নির্বাচিত হলে পিতার মতই সাধারণ মানুষের জন্য কাজ করবেন এমন আশা তাদের।
ড. রেজা কিবরিয়া নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের জালালসাপ গ্রামের এক মুসলিম পরিবারে ১৯৫৭ সনের ৬ মার্চ জন্মগ্রহণ করেন। জালালসাপ গ্রামেই তার শৈশব কাটে। কৈশোর আর যৌবনের বেশিরভাগ সময় কেটেছে বিদেশে। তিনি বর্তমানে জাতিসংঘে কাজ করছেন এবং তিনি কম্বোডিয়ার সরকারের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে এখনো কর্মরত আছেন।
তার বাবা শাহ এএসএম কিবরিয়া ছিলেন জাতিসংঘের সেক্রেটারি আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী। ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যারবাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় তিনি নিহত হন। এছাড়া কিবরিয়ার ভাতিজা শাহ মঞ্জুরুল হুদাসহ আরো ৩জন নিহত হন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com