শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জের কৃতি সন্তান আশেকুন নবী লন্ডনে হাই কমিশনের প্রেস মিনিস্টার পদে যোগদান করতে দেশ ত্যাগ করছেন

  • আপডেট টাইম বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ৬০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর প্রধান প্রতিবেদক ও হবিগঞ্জর কৃতি সন্তান মো. আশেকুন নবী চৌধুরী লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার পদে যোগদানের জন্য আজ বাংলাদেশ ত্যাগ করবেন। আজ বুধবার সকাল পৌনে ১১টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি লন্ডন গমন করবেন। এর আগে সোমবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। পরে তথ্য মন্ত্রী, প্রতিমন্ত্রী, মুখ্য সচিব ও সামরিক সচিবের সাথেও তিনি সৌজন্য সাক্ষাৎ করেন। সাংবাদিক আশেকুন নবী লন্ডন যাত্রার পূর্বে হবিগঞ্জের সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময় করার আগ্রহ ব্যক্ত করেছিলেন। কিন্তু সময় স্বল্পতার জন্য দেখা করতে না পারায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন। তিনি লন্ডনে কর্মকালীন সময়ে যাতে সফলভাবে কাজ করতে পারেন তার জন্য সবার কাছে দোয়া কামনা করেন।
গত আগস্ট মাসে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপণে বলা হয়, ‘যোগদানের দিন থেকে তাকে দুই বছরের জন্য ওই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো।’ পেশাদার সাংবাদিক চৌধুরী গত প্রায় তিন দশক ধরে দেশের বিভিন্ন সংবাদপত্রে কাজ করেছেন। এরমধ্যে রয়েছে অধুনালুপ্ত বাংলাদেশ অবজারভার, ফাইনান্সিয়াল এক্সপ্রেস, নিউ এইজ ও দৈনিক জনতা। তিনি দেশের প্রথম ২৪/৭ নিউজ পোর্টাল বাংলাদেশইনফো.কম-এর বার্তা স¤পাদকের দায়িত্ব পালন করেন।
বিএনপি-জামাত জোট সরকারের সময়ে ২০০১ সালে বাসস থেকে চাকরিচ্যুত সাংবাদিকদের মধ্যে চৌধুরীও ছিলেন। হাইকোর্টের আদেশে তারা সবাই চাকরি ফিরে পান। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার গঠন করলে অন্যদের সংগে তিনিও বাসসে পুনরায় যোগ দেন।
পেশার ক্ষেত্রে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও ওয়ার্কশপে অংশ নিয়েছেন। এজন্য তিনি বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। এর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, সুজারল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড, চীন, দক্ষিণ কোরিয়া ও ভারত।
পঞ্চান্ন বছর বয়সী চৌধুরীর স্ত্রী সামছুন নাহার লুনা একজন গৃহবধূ। তাদের একমাত্র সন্তান মায়িশা তাশনিল কানাডার ইউনিভার্সিটি অব ক্যালগেরি থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক করে সেখানেই কর্মরত আছেন।
হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মুছিকান্দি গ্রামের সন্তান আশেকুন নবী চৌধুরী বৃহত্তর সিলেটের প্রথম সাংবাদিক হিসাবে তিনি এই সম্মানজনক পদে নিয়োগ পেয়েছেন। বাসসের সাংবাদিকদের মাঝে তিনি তৃতীয় ব্যক্তি হিসাবে এই পদে আসীন হন। বাসস থেকে লিয়েনে তিনি এই পদে যোগদান করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com