মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বাহুবলে জলাতঙ্ক প্রতিষেধক টিকাদান কার্যক্রমের প্রস্তুতি সভা

  • আপডেট টাইম বুধবার, ১৪ নভেম্বর, ২০১৮
  • ৪৮৬ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে জাতীয় জলাতঙ্ক নির্মূল কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশের সভাপতিত্বে ও ইপিআই টেকনিশিয়ান উস্তার মিয়া তালুকদারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার আমজাদ হোসেন ভূঞা, উপজেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল মজিদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. রতœদীপ বিশ্বাস, সাতকাপন ইউনিয়নের চেয়ারম্যান শাহ আব্দাল মিয়া, বাহুবল মডেল প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম নূর ও ভেটেনারি সার্জন ডা. ফেরদৌস আলম প্রমুখ। উল্লেখ্য, ২০২২ সালে বাংলাদেশ থেকে জলাতঙ্ক মুক্ত করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যৌথ উদ্যোগে দেশব্যাপী ব্যাপকহারে কুকুরের জলাতঙ্ক প্রতিষেধক টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী ১৬ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত বাহুবল উপজেলা কুকুরের জলাতঙ্ক প্রতিষেধক টিকাধান কার্যক্রম চলবে।
সভায় ডা. বাবুল কুমার দাশ বলেন, জলাতঙ্ক একটি ভয়ংকর মরণব্যাধি, এ রোগে মৃত্যুর হার শতভাগ। পৃথিবীতে কোথাও না কোথাও প্রতি দশ মিনিটে একজন এবং প্রতি বছরে প্রায় ৫৫ হাজার মানুষ জলাতঙ্ক রোগে মারা যায়। জলাতঙ্ক রোগটি মূলত কুকুরের কামড় বা আচঁড়ের মাধ্যমে ছড়ায়। এছাড়াও বিড়াল, শিয়াল, বেজী, বানরের কামড় বা আচঁড়ের মাধ্যমেও এ রোগ হতে পারে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com