রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন নবীগঞ্জের আ’লীগ নেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

  • আপডেট টাইম রবিবার, ১১ নভেম্বর, ২০১৮
  • ৪৫৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের এক নেতার বিরুদ্ধে প্রতারণা ও চাঁদা দাবির অভিযোগ করেছেন হাফেজ মোঃ আইয়ুব আলী নামে এক ব্যক্তি। গতকাল শনিবার সকাল সাড়ে ১১ টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলার গজনাইপুর ইউনিয়নের লোগাও গ্রামের হাজী আব্দুল মন্নানের পুত্র হাফিজ মোঃ আইয়ুব আলী বলেন, ‘আমি বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগ গজনাইপুর ইউনিয়ন শাখার ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি ফিসারী ব্যবসা করিয়া জীবিকা নির্বাহ করছি’।
তিনি বলেন, ‘একই গ্রামের মৃত সাজিদুর রহমানের পুত্র শাহ নেওয়াজ মিয়া ও তাহার পুত্র নবীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ফয়েজ আমীন রাসেল এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তাদের বিরুদ্ধে থানা ও আদালতে একাধিক মামলা রয়েছে। ১৯৭১ সালে তাদের পরিবারের সদস্যরা রাজাকার হিসেবে পরিচিত ছিল। পক্ষান্তরে আমার পিতা হাজী আব্দুল মন্নান মুক্তিযোদ্ধাদের বিভিন্ন ভাবে সহযোগীতা করার কারণে আমার ফুফু কুমকুম বিবিকে পাক বাহিনীর হাতে তুলে দেয় রাজাকাররা। যে কারণে আমার ফুফু বর্তমানে যুদ্ধাপরাধী মামলার স্বাক্ষী হয়েছেন’।
তিনি বলেন, ‘২০১৪ সালে তারা আমার নিকট ২০ লাখ টাকায় ৩ কেদার জমি বিক্রি করার প্রস্তাব দেয়। আমি তাদের প্রস্তাবে সরল বিশ্বাসে রাজি হয়ে ১০ লাখ টাকা অগ্রিম প্রদান করি এবং জমি রেজিস্ট্রি করে দেওয়ার পর অবশিষ্ট টাকা পরিশোধ করার কথা বলি। কিন্তু পরীবর্তীতে তারা বিষয়টি অস্বীকার করে’।
লিখিত বক্তব্যে হাফেজ আইয়ুব আলী আরও বলেন, ‘আমি বিষয়টি এলাকার বিশিষ্ট ব্যক্তিদের ঘটনাটি জানালে রাসেল গংরা আরও ক্ষিপ্ত হয়ে উঠে এবং প্রাণনাশের হুমকি দেয়। শুধু তাই নয়, তারা আমার নামে বিভিন্ন থানা ও আদালতে ষড়যন্ত্রমুলক ভাবে একাধিক মামলা দায়ের করে। যা আদালতে মিথ্যা বলে প্রমাণিত হয়েছে। গত ১ মাস পুর্বে তারা আমার কাছে ১০ লাখ টাকা চাদা দাবি করে। চাদা না দেয়ায় বর্তমানে তারা আমার বাড়ি-ঘর গ্রাস করার জন্য আমার বৃদ্ধ বাবাসহ পরিবারের লোকজনদের বাড়ি থেকে তাড়িয়ের দেয়ার পাঁতায়তারা করতেছে। তিনি বিষয়টি লিখিত ভাবে জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে বিষয়টি অবগত করেছে। তিনি বলেন, তাকে মোবাইল ফোনসহ বিভিন্ন ভাবে প্রাণনাশের হুমকি-ধামকি দিয়ে আসছে। যার ফোন রেকর্ড তার নিকট রয়েছে। এ অবস্থায় আইয়ূব আলী পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। ইতিপুর্বেও তিনি জীবনের নিরাপত্তা চেয়ে আদালতে একটি মামলা দায়ের করেছিলেন। গত ৪ নভেম্বর আসামীদের ভয়ে তিনি আদালতে হাজিরা দিতে পারেনি। এ বিষয়ে আমি প্রশাসন ও সচেতনমহলসহ সংশ্লিষ্ট সকলের সুদৃষ্টি কামনা করি’।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com