শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে হায় হায় কোম্পানীর প্রতারণার শিকার শতাধিক লোক অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও

  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ নভেম্বর, ২০১৮
  • ৩৭৯ বা পড়া হয়েছে

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জে একটি হায় হায় কোম্পানীর প্রতারণার শিকার হয়েছেন শতাধিক নারী-পুরুষ। ওএসএস নামে ওই কোম্পানীটি ঋণ দেয়ার প্রলোভন দেখিয়ে এসব লোকের কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে গেছে। প্রতারণার শিকার কয়েকজন এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দিয়েছেন।
প্রতারণার শিকার লোকজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় ১মাস আগে ওএসএস এনজিও’র নাম করে আউশকান্দি হীরাগঞ্জ বাজারের এনামুল হক চৌধুরীর মালিকানাধীন মা শপিং সিটির ৩য় তলায় ভাড়া নিয়ে একটি অফিস খুলে। অফিসের কর্মকর্তা ছিলেন শামসুন্নাহার নামে জনৈক মহিলা। অফিস সহকারীর দায়িত্বে ছিলেন আউশকান্দি এলাকার মাসুদা বেগম, বকুল বেগম এবং মাঠকর্মী হিসেবে দায়িত্বে ছিলেন আউশকান্দি ইউনিয়নের ১, ২, ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পাহারপুর গ্রামের মৃত আব্দুল করিম এর স্ত্রী রোজিনা বেগমসহ আরো কয়েকজন। তারা মহিলা ও পুরুষদের স্বাবলম্বী করার লক্ষ্যে ঋণ প্রদান করা হবে বলে আউশকান্দি এলাকার বিভিন্ন গ্রামে প্রচারণা চালায়। তবে প্রতি এক লাখ টাকায় কোম্পানীর ফান্ডে অগ্রিম ১০হাজার টাকা করে সঞ্চয় জমা করতে হবে বলে শর্ত দেয়। তাদের এ প্রচারণায় আগ্রহী অনেকেই অফিসে এসে যোগাযোগ করেন এবং মার্কেটের মালিক মা শপিং সিটির মালিক এনামুল হক চৌধুরীর কাছ থেকে এ বিষয়ে জানতে চান। এ সময় এনামুল হক চৌধুরী বলেন, আমি উক্ত এনজিও’র জিম্মাদার, আপনারা আগে সঞ্চয়ের টাকা অফিসে জমা দিন, আপনাদের টাকা কোন কিছু হলে এর ক্ষতিপূরণের দায়িত্ব আমি নিবো। এ ধরণের আশ্বস্থ হওয়ার পর মিছকিনপুর গ্রামের বাসিন্দা পারভিন রহমান শিউলি ও শিবলি বেগমসহ ওই গ্রামের ২০জন জনপ্রতি ৫হাজার থেকে শুরু করে ২০ হাজার টাকা পর্যন্ত সঞ্চয় জমা দেন। এভাবে পারকুল গ্রামের ২৬ জন এবং এলাকার বনগাঁও, পাহাড়পুর, দক্ষিণ দৌলতপুর, পিঠুয়া, আজলপুর, উমরপুর, দীঘরব্রাহ্মণ, আমুকোনা, বেতাপুর, ফরিদপুর, আউশকান্দি, কারখানা, দেওতৈল গ্রামসহ এলাকার শতাধিক লোক ১০ হাজার থেকে শুরু করে ২০ হাজার, ৩০ হাজার এমনকি ৪০ হাজার টাকাও জমা দেন। এভাবে অর্ধকোটি টাকা জমা দেয়া হয়।
গত ৩ নভেম্বর শনিবার সকালে টাকা জমাদানকারী লোকজন মা শপিং সিটিতে এসে দেখতে পান অফিসে তালা ঝুলছে। পরে তারা মার্কেটের মালিক এনামুল হক চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি অফিসের তালা ভেঙ্গে অফিসে রক্ষিত কাগজপত্র ও মালামাল বাড়িতে নিয়ে যান। এ ব্যাপারে এনামুল হক চৌধুরীর কাছে তারা জানতে চাইলে তিনি জানান, তারা কোথায় চলে গেছে আমি জানিনা আপনারা আইনের আশ্রয় নিতে পারেন। পরে ভুক্তভোগীরা স্থানীয় আউশকান্দি ইউপি চেয়ারম্যান হাজী মুহিবুর রহমান হারুন ও ৮নং ওয়ার্ডের মেম্বার খালেদ আহমেদ জজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করে কোন সুরাহা না হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন।
এব্যাপারে মা শপিং সিটির মালিক এনামুল হক চৌধুরী সাথে আলাপকালে তিনি বলেন, আমি এই কোস্পানির সাথে জড়িত নই। কয়েক দিন হয়েছে তারা ভাড়া নিয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি প্রতিবেদককে বলেন, যারা ভাড়া নিয়েছে তারা বলেছিল ঢাকা থেকে এসে তাদের সম্পূর্ণ ঠিকানা দিবে তার মধ্যেই তারা পালিয়ে গেছে।
এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ-বিন হাসান বলেন, এব্যাপারে খোজখবর নিয়ে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com