শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

জামিনে মুক্ত আতাউর রহমান সেলিম জনতার ভালবাসায় সিক্ত

  • আপডেট টাইম শুক্রবার, ২ নভেম্বর, ২০১৮
  • ৪৭৯ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ ছাত্রজীবন থেকেই রাজনীতির রাজপথে থাকা সৈনিক। জনগণের সাথে থাকতেই স্বাচ্ছ্যন্দবোধ করেন তিনি। কিন্ত প্রতি পদে পদে থাকে ডিঙ্গাতে হয় পাহাড়সম প্রতিপক্ষকে। জনগণের কাছ থেকে দূরে সড়িয়ে রাখতে তাকে বারবার প্রেরণ করা হয় কারাগারে। কিন্তু ফিনিক্স পাখির মত বার বার তিনি ফিরে আসেন জনতার মাঝে। যেখানে লুকিয়ে রয়েছে তার ভালবাসা। সেই নন্দিত জননেতা আতাউর রহমান সেলিম আবারো কারাগারের ১৩ শিক ছেড়ে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে ফিরে এসেছেন জনতার মাঝে।
৯ দিন কারাভোগের পর হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও কেন্দ্রীয় সদস্য এবং বিগত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী আতাউর রহমান সেলিম গতকাল দুপুরে হবিগঞ্জ কারাগার থেকে মুক্ত হন। তার মুক্তি পাওয়ার খবর জানতে পেরে জেলার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা সকাল থেকেই উপস্থিত হতে থাকেন কারা ফটকে। উপজেলা, ইউনিয়ন, এমনকি ওয়ার্ডের নেতাকর্মীরাও চলে আসেন প্রিয় নেতাকে ফুলেল শুভেচ্ছা জানানোর জন্য। ফুল নিয়ে অপেক্ষায় থাকা নেতাকর্মীরা যখন আতাউর রহমান সেলিমকে সামনে পান, তখন কার আগে কে ফুল দিবেন, এ নিয়ে শুরু হয় রীতিমতো প্রতিযোগিতা। শত শত মোটরসাইকেল ও গাড়ি নিয়ে অপেক্ষায় থাকা নেতাকর্মীদের বহর নিয়ে হবিগঞ্জ শহরে আসেন আতাউর রহমান সেলিম। তাকে বরণ করতে জেল ফটকে শুধু যুবলীগ নয়, আওয়ামী লীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং বিভিন্ন পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সেখানে উপস্থিত হন।
আতাউর রহমান সেলিম যখন কারাগার থেকে বেড়িয়ে একের পর এক নেতাকর্মীর সাথে আলিঙ্গণ করছিলেন এবং ফুলের তোড়া এবং মালায় সিক্ত হচ্ছিলেন, তখন তিনি আবেগ আপ্লুত হয়ে পড়েন। শহরের শিরিষতলা প্রাঙ্গণে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, দলের নীতি ও আদর্শ বাস্তবায়নে বার বার রাজপথে থেকে কাজ করার পর যখন কারাগারের অন্ধ প্রকোষ্টে চলে যেতে হয়, তখন বেদনাহত হই। কিন্তু যখন দেখি, জনগণের ভালবাসা, তখন সারাজীবন রাজনীতির মাধ্যমে সেবা করে যাওয়ার নতুন প্রেরণা পাই। হবিগঞ্জবাসী অবগত আছেন, আমি কেন কারাগারে গিয়েছিলাম। সেদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত লগি-বৈঠার আন্দোলনে রাজপথে থাকায় আমাকে কারাবরণ করতে হয়েছে। এর আগেও রাজনৈতিক প্রতিপক্ষ আমাকে দমিয়ে রাখার জন্য কারাগারে প্রেরণ করেছে। ষড়যন্ত্র করে আমাকে দেয়া শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার ভালবাসার নৌকাকে পরাজিত করা হয়েছে। আল্লাহর হুকুমে আমি যখন মুক্ত হয়েছি, ইনশাল্লাহ আগামী নির্বাচনে হবিগঞ্জের ৪টি আসনে নৌকার বিজয় নিশ্চিত করতে সবাইকে নিয়ে ঝাপিয়ে পড়বো। এ সময় তিনি তার এই দুঃসময়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, হবিগঞ্জ বারের বিজ্ঞ আইনজীবী এবং জেলার সাংবাদিকসহ যারাই পাশে ছিলেন, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিশেষ করে প্রতিদিন তাকে দেখার জন্য কারাগারে শতশত নেতাকর্মী উপস্থিত হয়ে মনোবল দেয়ায় তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আতাউর রহমান সেলিমকে কারাগারে বরণকালে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাহেদ গাজী, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য এডঃ সুলতান মাহমুদ, ডাঃ নাজরা চৌধুরী, জেলা যুবলীগের সহ-সভাপতি সজল রায়, শওকত আকবর সোহেল, এসএম আব্দুর রউফ মাসুক, গৌতম কুমার রায়, মাহবুবুর রহমান মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরী, মোতাহের হোসেন রিজু, সাংগঠনিক সম্পাদক শেখ উম্মেদ আলী শামীম, শফিকুজ্জামান হিরাজ, ফেরদৌস আহমেদ, তাজ উদ্দিন আহমেদ তাজ, রেখাছ মিয়া, শাহ গুল আহমেদ কাজল, ফজল উদ্দিন তালুকদার, সৈয়দ মিলাদ, কেএম আনোয়ার, মোঃ ফারুক পাঠান, মহিউদ্দিন কামাল, আলাউর রহমান শাহেদ, এনামুল হক মামুন, আতাউর রহমান মাসুক, বাবলু রায়, ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী, একরামুল আলম লেবু, মোঃ আব্দুল মতলিব, ফয়জুর রহমান রবিন। উপস্থিত ছিলেন মোঃ শাহেদ গাজী, শাহ মোঃ আরজু, হাজী সামছু মিয়া, ইঞ্জিনিয়ার ওয়াহিদুজ্জামান বাবুল, মিজানুর রহমান শামীম, শেখ মোঃ আনিস, কাউন্সিলর মোঃ আলমগীর, জাহির মিয়া, এমএ হাকীম, তারা মিয়া, মোঃ জামাল মিয়া, শাহ আলম সিদ্দিক, শাহীন তালুকদার, রুহুল আমীন সিজিল, জিল্লুল কাদির লস্কর লিমন, শাহরিয়া সুমন, এডঃ মহিউদ্দিন সোহেল, শাহ আলম, বদরুল আলম, ফরিদ হাসান, রুহুল আমীন, মোঃ আজিজ আহমেদ, সাইদুর রহমান, সোহেল রানা তালুকদার, শাহ দরাজ, সফিউল্লাহ, মঈন উদ্দিন চৌধুরী সুমন, নিজাম উদ্দিন শরীফ জনি, জাকির হোসেন, মমিনুর রহমান সজিব, মোঃ আলমগীর হোসেন, ইকরামুল মজিদ চৌধুরী শাকীল, মোঃ আবুল কাশেম, বিদ্যুৎ মজুমদার, লোকমান আহমেদ খান, টিএম আফজাল হোসেন, বেলাল আহমেদ, আমীর হোসেন, বিপুল রায়, মোঃ আলম মিয়া, ফারুক আহমেদ, সবুজ আহমেদ, ধ্র“ব জ্যোতি দাশ টিটু, দেওয়ান আলমগীর, জাহির আহমেদ, সেলিম আহমেদ, আব্দুর রকিব রনি, ইমতিয়াজ জাহান শাওন, শাহ বাহার প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com