শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

৩ দিনে ৪ হাজার বিদ্যুৎ সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতি ॥ বাড়ি থেকে আসলেন আবেদন নিয়ে ॥ ফিরলেন বিদ্যুৎ নিয়ে

  • আপডেট টাইম সোমবার, ৮ অক্টোবর, ২০১৮
  • ৪৪৫ বা পড়া হয়েছে

মোঃ জালাল উদ্দিন রুমি, শায়েস্তাাগঞ্জ থেকে ॥ হবিগঞ্জ ৩দিনব্যপী ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় বিদ্যুৎ সংযোগের জন্য ৪ হাজার ১৮৪টি আবেদনের মধ্যে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি প্রায় ৪ হাজার নতুন সংযোগ প্রদান করেছে। যা ইতিহাস সৃষ্টির সামিল। কারণ আবেদন করে ওই দিনই সংযোগ প্রদান করা বিগত ১ বছরে পল্লী বিদ্যুৎ সমিতির হয়তো খুব কমই সুযোগ হয়েছে।
প্রকাশ, গত ৪ থেকে ৬ অক্টোবর জেলা সদরসহ ৮টি উপজেলায় অনুষ্ঠিত হয়েছে জাতীয় উন্নয়ন মেলা। প্রতিটি মেলাই পল্লী বিদ্যুৎ সমিতির স্টল স্থাপন করে। প্রতিটি উপজেলায় হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির স্থাপিত প্রতিটি স্টল ছিল অত্যন্ত দৃষ্টি নন্দিত, তথ্যবহুল ও আকর্ষনীয়। ব্যাপক জনসমাগমসহ হবিগঞ্জ পবিস কর্তৃক প্রদর্শিত ও পরিচালিত কার্যক্রম আগত দর্শনার্থীদের দ্বারা প্রশংসিত হয়। বিশেষ করে গ্রাহকগণ সেবা প্রাপ্তির পর উচ্ছসিত হয়ে হবিগঞ্জ পবিসের ভুয়সি প্রশংসা করেন। হবিগঞ্জ পবিস কর্তৃক জানা যায়, হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি মেলায় অংশ গ্রহনের পূর্ববর্তী প্রস্তুতি হিসেবে স্থানীয় পত্রিকায় এবং ক্যাবল টিভি অপারেটরের স্ক্রলে বিজ্ঞপ্তি প্রকাশ করে। প্রচারণার অংশ হিসেবে মাইকিং করা, দুই লাখ লিফলেট বিতরণ এবং সকল গ্রাহককে এসএমএস প্রেরণ করা হয়।
হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি মেলা চলাকালীন সময় অন-লাইনে সংযোগ আবেদন গ্রহন ও স্পট মিটারিং, স্টলে অভিযোগ গ্রহন ও তাৎক্ষনিক নিরসন/সমাধান, সকল সংযোগ সংক্রান্ত পরামর্শ প্রদান, নিরাপদ ও সাশ্রয়ী বিদ্যুৎ ব্যবহার এর পরামর্শ প্রদান, বাংলাদেশ এনার্জি রেগুলেটরী কমিশন কর্তৃক অনুমোদিত বিদ্যুৎ বিলের রেট সংক্রান্ত তথ্য প্রদান এবং এসএমএস এর মাধ্যমে বিদ্যুৎ বিল গ্রহন সহ যে সকল বাস্তব ধর্মী সেবা প্রদান করে ব্যাপক প্রশংসার অর্জন করে।
মেলা চলাকালীন জেলার ৮টি উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির স্টলে বিদ্যুৎ সংযোগের জন্য অন-লাইনে ৪ হাজার ১৮৪টি আবেদন গ্রহণ করা হয়। এর প্রেক্ষিতে তাৎক্ষনিক স্পট মিটারিং অর্থাৎ সংযোগ প্রদান করা হয় মেলার শেষ দিন পর্যন্ত ৩ হাজার ৯৬০টি নুতন সংযোগ প্রদান করা হয়। এর মধ্যে হবিগঞ্জ সদর উপজেলায় ৭২৩টি, বাহুবলে ৮৫০টি, লাখাই ১৬২টি, আজমিরীগঞ্জ ১৩১টি, বানিয়াচং ৩৬৩টি, নবীগঞ্জ ৭৩৭টি, চুনারুঘাট ৩০৮টি এবং মাধবপুরে ৯১০টি। তাৎক্ষনিক সেবা পেয়ে সেবা গ্রহনকারীরা হাসি মুখে বিদ্যুতের আলো নিয়ে বাড়ি ফিরেন।
তাছাড়াও বর্তমান সরকারের উন্নয়নের চিত্র মেলার দর্শনাথীদের মধ্যে তুলে ধরার জন্য অত্র পবিস এবং বিআরইবি এর তথ্য ভিত্তিক ভিডিও কিপ, ১০ হাজার বুকলেট, ২ হাজার ৫শ স্টিকার এবং ফেস্টুন প্রস্তুত ও মেলা চলাকালীন সময়ে জনসম্মুখে উপস্থাপন ও বিতরন করা হয়।
৩ দিনের মেলায় সার্বিক বিবেচনায় ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে প্রশাসন কর্তৃক হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিকে শ্রেষ্ঠ সেবা দানকারী প্রতিষ্ঠানের সন্মানে ভুষিত করা হয়। জেলা সদর, লাখাই, চুনারুঘাট ও মাধবপুরে প্রথম স্থান অর্জন করেছে। বানিয়াচং, আজমিরীগঞ্জ ও নবীগঞ্জে দ্বিতীয় স্থান ও বাহুবল উপজেলায় সান্তনা পুরস্কার লাভ করে।
হাবিগঞ্জ পবিস সূত্রে জানা যায়, হবিগঞ্জ সদর, শায়েস্তাগঞ্জ, বাহুবল, লাখাই ও আজমিরীগঞ্জ ইতোমধ্যেই শতভাগ বিদ্যুতায়িত উপজেলা হিসেবে ঘোষনা করা হয়। হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির এই সাফল্যে পল্লী বিদ্যুৎ সমিতির বোর্ড পরিচালক সভাপতি মোঃ মিজানুর রহমান ও সাধারন সম্পাদক মাঃ জালাল উদ্দিন রুমি সমিতির জেনারেল ম্যানেজার মোঃ ছোলায়মান মিয়া সহ সকল কর্মকর্তা-কর্মচারিদের অভিনন্দন জানিয়ে এ সাফল্যের ধারা অব্যাহত থাকবে এই প্রত্যাশা করছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com