বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

শহরে পরিকল্পিত দুর্ঘটনায় ঠিকাদার নিহত ॥ অল্পের জন্য রক্ষা পেলেন এমপি মজিদ খান

  • আপডেট টাইম বুধবার, ৩ অক্টোবর, ২০১৮
  • ৬৫৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পরিকল্পিত দুর্ঘটনায় বিশিষ্ট ঠিকাদার শাহ মাসুদ আহমেদ নিহত হয়েছেন। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডঃ আব্দুল মজিদ খান সহ আরো ২ জন। এ দুর্ঘটনা নিয়ে দিনভর আলোচনা ছিল পুরো জেলায়। ঘটনার খবর ছড়িয়ে পড়লে এমপি আব্দুল মজিদ খানের টাউন হল রোডস্থ বাসভবনে নেতাকর্মীসহ সাধারণ মানুষ ছুটে আসে তাদের প্রিয় নেতাকে একনজর দেখার জন্য। দিন গড়িয়ে মধ্যরাত পর্যন্ত মানুষের ভীড় লক্ষ্য করা যায় এমপির বাসভবনে।
প্রতিদিনের ন্যায় গতকাল এমপি মজিদ খানের বাসভবনের পাশে বায়তুল আমান মসজিদে ফজরের নামাজ শেষে এমপি আব্দুল মজিদ খান, ঠিকাদার শাহ মাসুদ আহমেদ, এডঃ মোঃ মস্তোফা মিয়া ও জনতা ব্যাংক কর্মকর্তা ফারুকুল ইসলাম আনসারী মর্ণিং ওয়ার্কে বের হন। মসজিদ থেকে মেইন রোডে উঠে রাস্তার ডান পাশ দিয়ে হেটে দক্ষিণ দিকে যাচ্ছিলেন। এর মধ্যে সাড়িবদ্ধ ৩ জনের মধ্যে শাহ মাসুদ আহমেদ বাম দিকে (রাস্তার দিকে), মাঝে এমপি মজিদ খান, ডানে (দোকানের দিকে) এডঃ মোস্তফা ও পেছনে ডান দিকে ফারুক আনসারী। এভাবে তারা প্রায় ৫০ গজ দক্ষিণে রওশন রেজা এম্পায়ারের সামনে যাওয়া মাত্র পেছন থেকে একটি পিকআপ ধাক্কা দিলে শাহ মাসুদ আহমেদ রাস্তায় ছিটকে পড়ে যান। তার পাশে থাকা এমপি মজিদ খান ছিটকে পড়েন এডঃ মস্তোফা মিয়ার উপরে। তবে তাদের কেউ আহত হননি। ঠিক এই মুহুর্তে পিকআপটি একটু পেছনে গিয়ে শাহ মাসুদের উপর দিয়ে দ্রুত দক্ষিণ দিকে চলে যায়। সাথে সাথে শাহ মাসুদকে আশংকাজনক অবস্থায় একটি সিএজিতে তুলে এমপি মজিদ খানসহ সঙ্গীরা সদর আধুনিক হাসপাতালে নিয়ে যান। এসময় আশংকাজনক অবস্থায় ঢাকা নিয়ে যাবার পথে শাহ মাসুদ মারা যান। ঘটনার খবর পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা নিহত শাহ মাসুদের বাসভবনে গিয়ে সমবেদনা জ্ঞাপন করেন।
এদিকে দর্ঘটনার খবর দ্রুত ছড়িয়ে পড়লে এমপি মজিদ খানকে এক নজর দেখার জন্য দলীয় নেতাকর্মীরাসহ সাধারণ মানুষ বাসায় ছুটে আসেন। মধ্যরাত পর্যন্ত ভীড় থাকে তাঁর বাসভবনে। অনেকেই ফোন করে তার খোঁজ খবর নেন। এ নিয়ে সর্বত্র আলোচনার পাশাপাশি এমপি মজিদ খানকে হত্যা চেষ্টা নিয়ে সামাজিক যোগাযোগ ফেইজবুকেও ঝড় উঠে। অনেকেই এ ঘটনাকে এমপি আব্দুল মজিদ খানকে হত্যার চেষ্টা উল্লেখ করে স্টেটার্স দিয়েছেন।
এমপি আব্দুল মজিদ খান এর পিএস সেলিম উদ্দিন গতকাল মঙ্গলবার বিকেলে তার ফেইসবুকে একটি স্ট্যাটাস দেন এতে তিনি বলেন, ‘আজ ফজরের নামাজ পড়ে ভোর ৫:৩৫ ঘটিকায় হবিগঞ্জ প্রধান সড়কে বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান মহোদয় চার জনকে সাথে নিয়ে রাস্তার ডান পাশে হাঁটা শুরু করেন রওশন রেজা এম্পায়ারের সামনে আসা মাত্রই এমপি মহোদয়কে উদ্দেশ্য করে একটি পিকআপ রংসাইডে এসে পিছন দিক থেকে স্বজোরে ধাক্কা মারে। তখন এমপি মহোদয়ের বাম পাশে থাকা বিশিষ্ট ঠিকাদার শাহ মাসুদ আহমেদ রাস্তায় পরে যান তাকে গাড়ি চাপা দিয়ে মেরে পেলে এবং এমপি মহোদয় ধাক্কা খেয়ে ডান পাশে থাকা এডভোকেট মোঃ মস্তোফা মিয়া সাহেবের উপরে পরে যান আল্লাহ্ অশেষ রহমতে তিনি বেঁচে যান।
আমার ধারণা পরিকল্পিত ভাবে গাড়ী চাপা দিয়ে এমপি মহোদয় কে হত্যার চেষ্টা করা হয়েছে আল্লাহ্ অশেষ রহমতে তিনি বেঁচে গেছেন।
এই ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোরালো দাবি জানাচ্ছি।”
এমপি আব্দুল মজিদ খান এর ঘনিষ্ট এবং জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তজম্মুল হক চৌধুরীও এই ঘটনাকে পরিকল্পিত এবং এমপি আব্দুল মজিদ খানকে হত্যার প্রচেষ্টা বলে ফেইসবুকে স্ট্যাটাস দেন।
এদিকে মঙ্গলবার বিকেলে দলীয় নেতাকর্মীরা এমপি আব্দুল মজিদ খানকে হত্যা চেষ্টার প্রতিবাদে হবিগঞ্জ শহরে বিক্ষোভ করেছেন। তারা এই ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে জেলা প্রশাসকের কাছে অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছেন।
নিহত শাহ মাসুক মিয়া নবীগঞ্জ উপজেলার রামলোহ গ্রামের মরহুম মাওলানা সানাওর আলীর ছেলে এবং হবিগঞ্জ শহরের শ্যামলী এলাকার বাসিন্দা। জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তজম্মুল হক চৌধুরী জানান, মঙ্গলবার সকালে টাউন হল এলাকা থেকে এমপি আব্দুল মজিদ খান ও মাসুক মিয়াসহ ৪ জন মর্নিং ওয়ার্ক করে থানা মুখে যাচ্ছিলেন। উল্লেখিত স্থানে পৌঁছুলে দ্রুতগামী একটি পিকআপ পেছন দিক থেকে তাদেরকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় রাস্তার সাইডে থাকা মাসুক মিয়া গুরুতর আহত হন। অল্পের জন্য রক্ষা পান এমপি মজিদ খান। শাহ মাসুক মিয়াকে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন তার মৃত্যু ঘটে।
তিনি আরো জানান, দুর্ঘটনার সময় এমপি মজিদ খান লাফ দিয়ে দূরে সরে যান। তবে তিনি অক্ষত রয়েছেন। এ ব্যাপারে পুলিশ তদন্তে নেমেছে বলেও জানিয়েছেন আওয়ামী লীগের এই নেতা।
নিহত শাহ মাসুদ মিয়ার ভাই শাহ মহিবুর রহমান জানান, তার ভাইয়ের ছেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ণরত এবং মেয়ে হবিগঞ্জ শহরের বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। তাদের আমেরিকা যাওয়ার কাগজপত্র প্রক্রিয়াধীন ছিল। এমপি আব্দুল মজিদ খানকে গতকাল মঙ্গলবার বিকেলে পুনরায় জিজ্ঞেস করলে তিনি বলেন, বিষয়টি নিয়ে তিনি পরে কথা বলবেন।
হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সহিদুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি দুর্ঘটনা। তবে এর পেছনে অন্য কোনও কারণ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com