বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

শহরের উত্তর শ্যামলীর মতবিনিময় সভায় পুলিশ সুপার ॥ ইভটিজিং প্রতিরোধে গুরুত্বপূর্ন স্থানে সাদা পোষাকধারী পুলিশ রয়েছে

  • আপডেট টাইম রবিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৮
  • ৫৩৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতি, ছিনতাই, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধকল্পে হবিগঞ্জ শহরের পুরান মুন্সেফী ও শ্যামলী এলাকাবাসীর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। হবিগঞ্জ পৌর কমিউনিটি পুলিশিং এর আয়োজনে গতকাল শনিবার রাত ৮টায় শহরের উত্তর শ্যামলী এলাকায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ (বিপিএম)। অধ্যাপক মুজিবুর রহমানের সভাপতিত্বে ও হবিগঞ্জ পৌর কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক রাসেল চৌধুরীর পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন, হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সহিদুর রহমান। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রবিউল ইসলাম ও হবিগঞ্জের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলাম চৌধুরী। এতে প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ বলেন, “অসামাজিক কার্যকলাপ রোধ করা শুধুমাত্র আইন-শৃংখলা বাহিনীর একার পক্ষে সম্ভব নয়। এর জন্য প্রয়োজন সামাজিক সচেতনতা। প্রয়োজন সম্মিলিত উদ্যোগ। সচেতন জনগন ও আইন শৃংখলা বাহিনীর ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই কেবল সকল অসামাজিকতা নির্মূল করা সম্ভব। বিশেষ করে মাদকের ছোবল থেকে যুব সমাজকে রা করতে প্রত্যেক পরিবার ও অভিভাবককে সচেতন হতে হবে”।
তিনি বলেন, “ইভটিজিং প্রতিরোধে শহরের গুরুত্বপূর্ন স্থানে সাদা পোষাকধারী পুলিশ সার্বনিক দায়িত্ব পালন করছে। ইতিমধ্যেই কয়েকজন বখাটেকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শাস্তি দেয়া হয়েছে। শহরে চুরি-ডাকাতি রোধে প্রতিটি এলাকায় পুলিশি টহল জোরদার করা হয়েছে। সার্বক্ষনিক পুলিশের একটি বিশেষ টিম গুরুত্বপূর্ন এলাকাগুলো মনিটরিং করছে। ফুটপাতের যেসব দোকানপাট অপরাধীদের আশ্রয়স্থলে পরিণত হয়েছে, সেসব উচ্ছেদ করা হবে”। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আরা, জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক লুৎফুর রহমান তালুকদার, হবিগঞ্জ পৌর কমিউনিটি পুলিশিং সভাপতি লায়ন মোঃ হিরাজ মিয়া, এডভোকেট আশরাফ উদ্দিন, হারুনুর রশিদ চৌধুরী, রকিবুল হাসান সালেহ, মোতাব্বির হোসেন, এডভোকেট আশরাফ উদ্দিন তরফদার, উত্তরণ সংসদের সভাপতি আহমেদ কবির আজাদ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ নুর হোসেন, এডভোকেট নুরুল ইসলাম, এডভোকেট আতাউর রহমান, হাজী কামাল আহমেদ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট নির্মল ভট্টাচার্য্য রিংকু, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মুমিন, দেলোয়ার হোসেন চৌধুরী, উত্তরণ সংসদের সাবেক সাধারণ সম্পাদক আহসানুল হক সুজা, শামীম চৌধুরী, বাছিত আহমেদ, শামীম খান, শাহরিয়ার সুমন, আমজাদ হোসেন মনি, সৈয়দ আহমেদ, সৈয়দ রুজেন, রুমেন চৌধুরী, মিজু আহমেদ রতন, মোজাহিদ ঠাকুর, কে এম শাহীন, লুৎফুর রহমান ও জুবায়ের রহমান। মতবিনিময় সভায় এলাকার কয়েক শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com