সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০, ০৯:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে এক যুবক ভর্তি পরিবেশ ও নিরাপত্তায় আপোষহীন শিল্প প্রতিষ্ঠান সায়হাম গ্রুপ পানির অভাবে গুঙ্গিয়াজুরী হাওর বিরান ভূমিতে পরিণত বানিয়াচঙ্গে ডোবা থেকে যুবকের লাশ উদ্ধার শায়েস্তাগঞ্জে আপনজনের উদ্যোগে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ বিথঙ্গল জেডিসি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছারিতার অভিযোগ হবিগঞ্জ জেলা যুবদলের সাথে যুবদলের কেন্দ্রীয় মনিটরিং টিমের কর্মীসভা নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নে গণফোরামের ৭নং ওয়ার্ড কমিটি গঠিত সারা বছরই অরক্ষিত থাকে বানিয়াচঙ্গের শহীদ মিনার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে-এমপি আবু জাহির
বানিয়াচঙ্গে দলীয় নেতাকর্মী নিয়ে কটুক্তি ॥ হামলায় কটুক্তিকারী ছাত্রলীগ নেতা আহত ॥ আটক ২

বানিয়াচঙ্গে দলীয় নেতাকর্মী নিয়ে কটুক্তি ॥ হামলায় কটুক্তিকারী ছাত্রলীগ নেতা আহত ॥ আটক ২

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতাকর্মী ও ছাত্রলীগ নিয়ে ফেইসবুকে কটুক্তির অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতিক হাসান আবিদের বিরুদ্ধে। আর এ প্রতিবাদে উপজেলা জুড়ে শুরু হয় তোলপার। স্বোচ্ছার হয়ে উঠেন উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলীয় নেতাকর্মীরা। তারা ক্ষোব্ধ হয়ে উঠেন। তার এমন কটুক্তির প্রতিবাদে নেতাকর্মীরা তীব্র নিন্দার পাশাপাশি দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
জানা যায়, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খানের ফেসবুক আইডি থেকে কে বা কারা গত ১৬ সেপ্টেম্বর একটি রাজনৈতিক পোস্ট করে। আর এ পোস্টটি তাৎক্ষণিক ভাইরাল হয়। পরবর্তীতে তিনি অপর একটি বিৃবতিতে জানান পোস্টটি তিনি দেন নাই। উনার সাথে থাকা কেউ এটা করতে পারে বা আইডি হ্যাক করে দিতে পারে বলে তিনি বিবৃতি দেন। কিন্তু তার রাজনৈতিক প্রতিপক্ষের লোকজন এটাকে ইস্যু বানিয়ে তার বিরুদ্ধে বিভিন্ন অশালিন কটুক্তি করে। তেমনি শ্লেসাত্মক মন্তব্যকারী একজন হলেন আতিক হাসান আবিদ। সে উপজেলা ছাত্রলীগের একটি গ্র“পের লোক এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।
কটুক্তির পর গত সোমবার রাত ৯টায় আতিক হাসান আবিদ (২৭) বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কতিপয় যুবকদের হামলায় আহত হয় আবিদ। এ ঘটনায় রাতেই বানিয়াচং থানা পুলিশ অভিযান চালায়। অভিযানকালে বানিয়াচং সরকারি জনাব আলী কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্র জিয়াউল হক (২০) ও একই কলেজের একাদশ শ্রেণির টেস্ট পরীক্ষার্থী বাদশা মিয়া (১৭) কে আটক করে।
পরে গতকাল মঙ্গলবার আহত যুবক আবিদের পিতা আব্দুল ওয়াদুদ বাদী হয়ে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে আটককৃত দুই ছাত্রকে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরন করা হয়।
এ ব্যাপারে গ্রেফতার হওয়া বাদশা মিয়ার পিতা কবির মিয়া জানান, আমার ছেলে নির্দোষ। সে এ রকম কোন কাজ করেনি, তাকে ফাসাঁনো হয়েছে। সে হামলায় জড়িত থাকলে রাতে পুলিশ ডাকার পর নিজেই দরজা খুলে দিত না। তিনি আরও জানান বাদশার কলেজে বর্তমানে টেস্ট পরীক্ষা চলছে। গ্রেফতার হওয়ার কারণে আজকের পরীক্ষা ও আগামীকালের পরীক্ষা দিতে পারবেনা। আমার নির্দোষ ছেলের মুক্তি চাই। এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান শাহীন জানান, যে দু‘জন ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তারা দুজনই নির্দোষ। তারা অত্যন্ত মেধাবী ছাত্র। আমি তাদের মুক্তি দাবি করছি। এছাড়া আতিক হাসান আবিদ বিএনপি পরিবারে লোক। তার পিতা বিএনপির রাজনীতির সাথে সরাসরি জড়িত। তার ছোট ভাই ইমদাদ হোসেন ২নং ইউনিয়ন জামায়াতে ইসলামীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক।
জনাব আলী সরকারি কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রাজু জানান, আতিক হাসান আবিদ ফেসবুকে দলীয় নেতাকর্মীসহ ছাত্রলীগ সম্পর্কে কটুক্তি করেছে। হাসপাতাল পয়েন্টে আমাদের ওপর হামলা চালানোর চেষ্টা করলে আমরাও আত্মরক্ষার চেষ্টা চালাই। সে দৌড়ে পালিয়ে যাওয়ার সময় মাটিতে পরে আহত হয়। তার উপর কেহ হামলা করেনি।
বানিয়াচং থানার ওসি (তদন্ত) আবদুল কাইয়ূম জানান, এ ঘটনায় মামলা দায়ের পর পুলিশ বাদশা ও জিয়াউর নামে দুই ছাত্রলীগকর্মীকে আটক করছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com